শিরোনাম :
গোদাগাড়ীতে ১০লাখ টাকার হেরোইন-সহ ৩জন মাদক কারবারী গ্রেফতার নগরীর তালাইমারীতে গাঁজা কারকারী মল্লিক গ্রেফতার রাজশাহীতে প্রস্তাবিত বঙ্গবন্ধু রিভার সিটি নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত রুয়েটকে স্মার্ট বিশ্ববিদ্যালয় হিসেবে রুপান্তর করতে হলে সকল ক্ষেত্রে সুশাসন প্রতিষ্ঠা করা জরুরী চিপস্ খাওয়ানোর প্রলোভন দেখিয়ে ৬ বছরের নাবালিকাকে ধর্ষণ চেষ্টা: আসামি নাইম গ্রেফতার এইচএসসি পরীক্ষা উপলক্ষ্যে আরএমপি’র নোটিশ জারি তানোরে ক্লুলেস হত্যা মামলার পলাতক আসামি ইকবাল গ্রেফতার কৃষিতে বির্পযয়ের আশঙ্কা তানোরে চোরাপথে আশা মানহীন সারে বাজার সয়লাব বাঘায় বাবুল হত্যা মামলায় চেয়ারম্যানসহ ৭ জনকে রিমান্ড শেষে কারাগারে প্রেরণ সিংড়ায় ক্যান্সারে আক্রান্ত ২২ ব্যক্তির মাঝে চেক বিতরণ
আগামীকাল বিরতিহীন বনলতা এক্সপ্রেস উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

আগামীকাল বিরতিহীন বনলতা এক্সপ্রেস উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: নব বধুকে যেভাবে সাজানো হয় সেভাবে সেজেছে রাজশাহী-ঢাকা বিরতিহীন বনলতা এক্সপ্রেস। আজ বুধবার রেলকর্মীরা রাজশাহী স্টেশনে ফুল ও বিভিন্ন রং এর পাতলা কাপড় দিয়ে ট্রেনটি সাজায়। এর আগে মঙ্গলবার রাতে বহুল প্রত্যাশিত বনলতা এক্সপ্রেস ইশ্বরদী স্টেশন থেকে রাজশাহী স্টেশনে আনা হয়।

আগামীকাল বৃহস্পতিবার সকাল ১০টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাজশাহী-ঢাকা রুটের বিরতিহীন বনলতা ট্রেনটির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রথম দিন ট্রেনটিতে ভ্রমণে কোন টিকেট লাগবে না বলে জানিয়েছেন রেল কর্তৃপক্ষ।

পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক (জিএম) খোন্দকার শহিদুল ইসলাম জানান, উদ্বোধনের সকল প্রস্তুতি ইতো মধ্যে সম্পন্ন হয়েছে। প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে ট্রেনটি উদ্বোধন করবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে রাজশাহীতে উপস্থিত থাকবেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

এদিকে, পশ্চিমাঞ্চল রেল সূত্র জানায়, বনলতায় থাকছে ইন্দোনেশিয়া থেকে আমদানি করা ১২টি নতুন বগি। এর মধ্যে শোভন চেয়ারের বগি ৭টি, যার আসন সংখ্যা ৬৬৪টি। এসি বগি ২টি, আসন সংখ্যা ১৬০টি। একটি পাওয়ার কার’র আসন সংখ্যা ১৬টি। দু’টি গার্ডব্রেকের আসন সংখ্যা ১০৮টি। ট্রেনটিতে থাকছে একটি খাওয়ার বগি। মোট আসন সংখ্যা ৯৪৮টি।

বনলতা এক্সপ্রেসের বগি নতুন হলেও ইঞ্জিন পুরাতন। ২০১৩ সালে ভারত থেকে আমদানি করা দুটি ইঞ্জিন দিয়ে চলাচল করবে ট্রেনটি। ঘন্টায় ট্রেনটির সর্ব্বোচ্চ গতিবেগ ৯০ থেকে ৯৫ কিলোমিটার।

মতিহার বার্তা ডট কম ২৪ এপ্রিল ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply