শিরোনাম :
সিরাজগঞ্জে ছিনতাই চক্রের সক্রিয় ৫জন সদস্য গ্রেফতার চকলেটের প্রলোভনে সাত বছরের শিশুকে ধর্ষণের চেষ্টা রুয়েট কেন্দ্রে ১ম বর্ষ সমন্বিত ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন মেস মালিকদের কাছে বিশ্ববিদ্যালয় প্রশাসন অসহায় রাজশাহীতে মাদক কারবারী, মাদকসেবী, ও ২জন পলাতক আসামী-সহ গ্রেফতার- ৮ বেলপুকুর থানার অভিযানে ২ বছরের সাজাপ্রাপ্তসহ ওয়ারেন্টভুক্ত আসামি গ্রেপ্তার শাহমখদুম থানার অভিযানে কিশোর গ্যাংয়ের ৫ সদস্য গ্রেপ্তার চাকরি ও বিয়ের প্রলোভন দেখিয়ে অর্থ আত্মসাত; ভুয়া এনএসআই কর্মকর্তা গ্রেফতার চাকরির প্রলোভনে ভারতে গিয়ে আটকে পড়া ১০ বাংলাদেশি দেশে ফিরছেন সরিষার বাম্পার ফলন, দাম না পেয়ে হতাশ কৃষক
রাজশাহীতে পুলিশ কমিশনারের সাথে চেম্বার ভবনের নেতাদের মতবিনিময় সভা

রাজশাহীতে পুলিশ কমিশনারের সাথে চেম্বার ভবনের নেতাদের মতবিনিময় সভা

নিজেস্ব প্রতিবেদক : রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ হুমায়ুন কবির, এর সাথে রাজশাহী চেম্বার অব কমার্সের নেতৃবৃন্দের এক মতবিনিময় সভায় অনুষ্ঠিত হয়েছে। এ সভায় মেট্রোপলিটন পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। এ সময়

পুলিশ কমিশনার সকলের সাথে পরিচিতি শেষে মহানগরীর বিদ্যমান, বিশেষতঃ ব্যবসায়ীদের সমস্যাসমূহের ব্যপারে তাকে জানানোর জন্য অনুরোধ করেন।

পরে কমার্সের নেতৃবৃন্দ জানান, রাজশাহী মহানগরীর সার্বিক আইন শৃংখলা পরিস্থিতি অনেক ভাল। ব্যবসায়ীগণের নিকট হতে চাঁদাবাজি অথবা অন্য কোন ধরনের আইন শৃংখলা জনিত সমস্যা বর্তমানে নাই।

তারা আরএমপি’র কাজের প্রসংশা করে বলেন যে, পুলিশের নিরলস তৎপরতায় রাসিক এবং জাতীয় নির্বাচন কোন সংকট ছাড়াই সম্পন্ন হয়েছে এবং মাদক সমস্যা বর্তমানে নিয়ন্ত্রনে রয়েছে, তবে এটাকে শূন্যের কোটায় নামিয়ে আনার জন্য তারা পুলিশকে আরো অধিক তৎপরতা চালানোর পরামর্শ দেন।

তারা আরো বলেন, শহরে ইজি বাইকের আধিক্যের সমস্যা সমাধানের জন্য সেগুলোকে জোড়-বিজোড় নম্বর অথবা পৃথক রং দিয়ে কোন একটি নম্বর বা রং এর বাইক শুধু নির্দিস্ট দিনেই চলাচল করবে এমন নিয়ম করা যেতে পারে।

এছাড়া তারা আরো বলেন, সামনে রমজান মাস আসছে, এ সময় উঠতি বয়সী ছেলেদের নগরের বিভিন্ন মোড়ে যথেচ্ছ আড্ডা দেয়ার বিষয়টি পুলিশ যাতে নিয়ন্ত্রণে আনে।

পুলিশ কমিশনার হুমায়ন কবির সকলের সুচিন্তিত মতামত ও পরামর্শের জন্য ধন্যবাদ জানান। তিনি আরো বলেন মাদক একটি সার্বজনিন সমস্যা। এটা শুধুমাত্র আইন শৃংখলা বাহিনী কর্তৃক সমাধান হয়ে যাবার মতো বিষয় নয়।

পুলিশ মাদকের বিরুদ্ধে সর্বাধিক গুরুত্ব দিয়ে কাজ করে যাচ্ছে। এর পাশাপাশি মাদক নির্মূলে সকল শ্রেণীর মানুষের দায়িত্ব রয়েছে। আইন শৃংখলা রক্ষাকারী সংস্থা আইন প্রয়োগ করবে এবং এর সাথে সকল সামাজিক সংগঠন সচেতনতা তৈরিতে কাজ করবে এবং এই সচেতনতা তৈরি করতে হবে পরিবার, শিক্ষা প্রতিষ্ঠান, সমাজের বায়েজেষ্ঠ্য ব্যক্তি ও অন্যান্য সকল সামাজিক সংস্থা হতে।

যানজট সমস্যা নিরোসনের বিষয়ে কমিশনার মহাদয় কমার্স নেতৃবৃন্দের পরামর্শের জন্য ধন্যবাদ জানিয়ে বলেন রাসিক এবং আরএমপি ইজি বাইকের জোড়-বিজোড় নম্বর বা ভিন্ন ভিন্ন রং এই ধরনেরই একটি পরিকল্পনা করছে যা শীঘ্রই বাস্তবায়ন করা হবে। মাদক স্পটে অভিযান চলছে এবং উঠতি বয়সী ছেলেদের যেখানে সেখানে আড্ডা সংক্রান্ত বিষয়টি আরএমপি দ্রুত সমাধান করবে।

কমিশনার মহোদয় চেম্বার অব কমার্স নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান এবং তাদের যে কোন সমস্যার বিষয়ে তাকে অবহিত করার জন্য আহ্বান জানিয়ে সভার পরিসমাপ্তি ঘোষনা করেন।

মতিহার বার্তা ডট কম ২৪ এপ্রিল ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply