শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
দুই সন্দেহভাজন জঙ্গির ছবি ও নাম প্রকাশ করল শ্রীলঙ্কা

দুই সন্দেহভাজন জঙ্গির ছবি ও নাম প্রকাশ করল শ্রীলঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক : ধারাবাহিক বিস্ফোরণের সঙ্গে জড়িত দুই সন্দেহভাজনের ছবি ও নাম প্রকাশ করেছে শ্রীলঙ্কা পুলিশ। কলম্বো-সহ দেশের বিভিন্ন স্থানে সন্দেহভাজনদের ছবি ছড়িয়ে দিয়ে তাদের সম্পর্কে পুলিশকে খবর দেওয়ার জন্য জনসাধারণকে আবেদনও জানানো হয়েছে সে দেশের প্রশাসনের পক্ষ থেকে।

তল্লাশি চালিয়ে শহরের বিভিন্ন স্থান থেকে ইতিমধ্যেই এই ১৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ। বিস্ফোরণের পর থেকে এই পর্যন্ত ৭৬ জনকে গ্রেফতার করেছে তারা। পুলিশ সূত্রে জানা গেছে, ধারাবাহিক এই বিস্ফোরণে জড়িত ছিল ৯ জন আত্মঘাতী বোমারু। প্রাথমিক ভাবে সন্দেহ করা হচ্ছে এরা প্রত্যেকেই স্থানীয় জঙ্গিগোষ্ঠী ন্যাশনাল তৌহিদ জামাত (এনজেটি)-এর সদস্য।

এই বিস্ফোরণে এনজেটি জঙ্গিগোষ্ঠীর হাত রয়েছে বলে মনে করা হলেও, আইএস জঙ্গিগোষ্ঠী কিন্তু বিস্ফোরণের দায় স্বীকার করেছে। শুধু তাই নয়, সেন্ট সেবাস্টিয়ান চার্চে ঢোকার মুখে যে আত্মঘাতী বোমারুর ছবি সিসিটিভি ফুটেজে ধরা পড়েছে, সেই ব্যক্তি আইএস জঙ্গিগোষ্ঠীর সদস্য বলে মনে করা হচ্ছে।

গত ২১ এপ্রিল শ্রীলঙ্কার তিনটি গির্জা এবং তিনটি অভিজাত হোটেলে ধারাবাহিক বিস্ফোরণ ঘটায় আত্মঘাতী বোমারুরা। সেই বিস্ফোরণে ঘটনায় ২৫০ জনেরও বেশি মানুষের মৃত্যু হয়। আহত হন প্রায় সাড়ে চারশো জন।

শ্রীলঙ্কার প্রশাসন সূত্রে খবর, আর কোনও আত্মঘাতী বোমারু আত্মগোপন করে আছে কি না খতিয়ে দেখতে সেনাবাহিনীকেও কাজে লাগানো হয়েছে। পুলিশের সঙ্গে যৌথভাবে দেশের বিভিন্ন স্থানে তল্লাশি অভিযান চালাচ্ছে সেনা। শ্রীলঙ্কার সেনা মুখপাত্র ব্রিগেডিয়ার সুমিত আতাপাত্তু জানিয়েছেন, দেশ জুড়ে ৬ হাজার ৩০০ সেনা মোতায়েন করা হয়েছে।

মতিহার বার্তা ডট কম  ২৬ এপ্রিল  ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply