শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে: রাঙ্গামাটির ডিসি মামুনুর রশিদ

মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে: রাঙ্গামাটির ডিসি মামুনুর রশিদ

মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে: রাঙ্গামাটির ডিসি মামুনুর রশিদ

নিজস্ব প্রতিবেদক: রাঙ্গামাটির জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ বলেছেন, মৃত্যুর চেয়েও অনেক যন্ত্রণাদায়ক একজন মাদকাসক্ত মানুষের জীবন। মাদকের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে। আজ শনিবার সকালে রাঙ্গামাটি শাহ বহুমুখী উচ্চ বিদ্যালয়ে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর আয়োজিত শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের ভূমিকা শীর্ষক মাদক বিরোধী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে  জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ এ আহবান জানান।

 

তিনি বলেন, সামাজিক সচেতনতাই মাদক নিয়ন্ত্রণে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পরে। একে অন্যকে দোষারোপ না করে সবাইকে নিজ অবস্থান থেকে মাদকের বিরুদ্ধে কাজ করে যেতে হবে।জেলা প্রশাসক বলেন ‘নিজেরা সচেতন হও, বন্ধুদের সচেতন করো, তোমরা এবং তোমাদের বন্ধুরা যেন কেউ মাদকাসক্ত না হও।


শাহ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মুজিবুর রহমানের সভাপতিত্বে  আলোচনা সভায় আরও বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার ছুফি উল্লাহ, পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী, রাঙ্গামাটি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ আব্দুল হামিদ প্রমূখ।

 

জেলা প্রশাসক আরো বলেন, দেশের জাতি ও সমাজকে মাদকদের ভয়াবহ ছোবল থেকে রক্ষা করতে সরকার কঠোর অবস্থান নিয়েছে। সমাজ থেকে মাদকের ব্যবহার পুরোপুরি নির্মূল করতে প্রশাসনকে তথ্য দিয়ে সহায়তা করতে তিনি শিক্ষার্থী ও অভিভাবকদের প্রতি আহবান জানান।

 

মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়তে হবে: ডিসি মামুনুর রশীদ
মাদক বিরোধ সমাবেশে বক্তারা বলেন, মাদকের মরণ ছোবল ও মাদকমুক্ত বাংলাদেশ গড়তে রাজনীতিবিদ, পুলিশ, মাদক দ্রব্য অধিদপ্তরের কর্মকর্তা, অভিভাবক, শিক্ষক, ওলামা মাশায়েক প্রত্যেকেই একযোগে দায়িত্ব পালন করতে হবে।বক্তারা বলেন, বর্তমানে প্রকাশ্যে মাদক সেবন ও বিক্রি করছে চিহ্নিত কিছু লোকজন।

 

এতে করে এলাকার তরুণরা মাদকাসক্ত হয়ে পরছে। তারা মাদকাসক্ত হয়ে নানা ধরনের খারাপ কাজে লিপ্ত হয়ে পরছে। জনসচেতনায় মাদকের ভয়াল ছোবলের হাত থেকে ছেলে মেয়েদের রক্ষা করার লক্ষে গণসচেতনতা সৃষ্টির আহবান জানান।
পরে সমাবেশে শিক্ষার্থীদের নিয়ে মাদক বিরোধী শপথ অনুষ্ঠিত হয় এবং তাদের মাঝে লিফলেট বিতরণ করা হয়।

 

খবরটি শেয়ার করুন..

Leave a Reply