শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
শেখ হাসিনা টেক্সটাইল কলেজ নির্মাণে চলছে ৮ একর জমি অধিগ্রহণের কাজ

শেখ হাসিনা টেক্সটাইল কলেজ নির্মাণে চলছে ৮ একর জমি অধিগ্রহণের কাজ

মতিহার বার্তা ডেস্ক : মাদারীপুরের শিবচরে ‘শেখ হাসিনা টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ স্থাপন’ প্রকল্পের কাজ এগিয়ে চলেছে। ইতোমধ্যে সম্পন্ন হয়েছে মাস্টার সয়েল টেস্ট (মাটি পরীক্ষা)। চলছে ৮ একর জমি অধিগ্রহণের কাজও।

বস্ত্র অধিদফতর ও পরিকল্পনা মন্ত্রণালয় সূত্রে এসব তথ্য জানা গেছে। ১৮৫ কোটি ৫৪ লাখ টাকা ব্যয়ে এই প্রকল্প বাস্তবায়ন করছে বস্ত্র মন্ত্রণালয়।

পরিকল্পনা মন্ত্রণালয় ও বস্ত্র অধিদফতর সূত্র জানায়, এই প্রকল্প বাস্তবায়নে গত ১৮ মার্চ বস্ত্র অধিদফতরের মহাপরিচালকের কার্যালয়ে প্রকল্প বাস্তবায়ন কমিটি (পিআইসি) সভা হয়েছে।

প্রকল্প সূত্র জানায়, ২০১৮-১৯ অর্থবছরে প্রকল্পের অনুকূলে ১১ কোটি ৯১ লাখ টাকা বরাদ্দ রয়েছে। এর জন্য ৮ একর জমি অধিগ্রহণের কাজও চলছে। অনুমোদিত ডিপিপিতে জমি অধিগ্রহণের জন্য ৬৮ কোটি ৪৬ লাখ টাকা বরাদ্দের কথা বলা হয়েছে। কিন্তু জেলা প্রশাসক চূড়ান্ত প্রাক্কলনে জমি অধিগ্রহণে ৭২ কোটি ১৯ লাখ ৯৫ হাজার টাকা চাহিদার উল্লেখ করেছেন।

এদিকে প্রকল্পটির ডিপিপি সংশোধনের প্রস্তাব করা হয়েছে। এতে বলা হয়েছে, অর্থ বিভাগ, এনসি-একনেক ও সমন্বয় বিভাগ, বস্ত্র অধিদফতর বিভাগের সুপারিশ, সব প্রয়োজনীয় অঙ্গ যোগ করে ডিপিপি সংশোধন করতে হবে, যাতে বারবার ডিপিপি সংশোধনের প্রয়োজন না হয়।

মতিহার বার্তা ডট কম  ২৯  এপ্রিল  ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply