শিরোনাম :
আরএমপি পুলিশের মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত চারঘাটে গাঁজা- সহ ২জন মাদক কারবারীকে গ্রেফতার রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ১৯ রাজশাহী বোর্ডে এইচএসসি পরীক্ষায় বসছে এক লাখ ৩৮ হাজার ১৫৭ শিক্ষার্থী রাজশাহীতে জমেছে পশুহাট, লাখের নিচে মিলছে না কোরবানিযোগ্য গরু দ্রুত সময়ে কোরবানির বর্জ্য অপসারণ বিষয়ে রাসিকের সমন্বয় সভা অনুষ্ঠিত রোদে পোড়া কালচে ত্বক নিয়ে চিন্তায় পড়েছেন? ঘরোয়া টোটকা দিচ্ছেন প্রিয়ঙ্কা চোপড়া তেল বেশি গরম করলে কি খাদ্যগুণ চলে যায়? কী বলছেন পুষ্টিবিদ‌রা? বিশ্বকাপের প্রথম ম্যাচের আগে ধাক্কা পাকিস্তানে, চোটে বাদ অবসর ভেঙে ফেরা ক্রিকেটার সিঙ্গাপুর, হংকংয়ের পর এ বার ভারতের মশলা নিষিদ্ধ করল পড়শি ‘বন্ধু’ দেশ
শেখ হাসিনা টেক্সটাইল কলেজ নির্মাণে চলছে ৮ একর জমি অধিগ্রহণের কাজ

শেখ হাসিনা টেক্সটাইল কলেজ নির্মাণে চলছে ৮ একর জমি অধিগ্রহণের কাজ

মতিহার বার্তা ডেস্ক : মাদারীপুরের শিবচরে ‘শেখ হাসিনা টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ স্থাপন’ প্রকল্পের কাজ এগিয়ে চলেছে। ইতোমধ্যে সম্পন্ন হয়েছে মাস্টার সয়েল টেস্ট (মাটি পরীক্ষা)। চলছে ৮ একর জমি অধিগ্রহণের কাজও।

বস্ত্র অধিদফতর ও পরিকল্পনা মন্ত্রণালয় সূত্রে এসব তথ্য জানা গেছে। ১৮৫ কোটি ৫৪ লাখ টাকা ব্যয়ে এই প্রকল্প বাস্তবায়ন করছে বস্ত্র মন্ত্রণালয়।

পরিকল্পনা মন্ত্রণালয় ও বস্ত্র অধিদফতর সূত্র জানায়, এই প্রকল্প বাস্তবায়নে গত ১৮ মার্চ বস্ত্র অধিদফতরের মহাপরিচালকের কার্যালয়ে প্রকল্প বাস্তবায়ন কমিটি (পিআইসি) সভা হয়েছে।

প্রকল্প সূত্র জানায়, ২০১৮-১৯ অর্থবছরে প্রকল্পের অনুকূলে ১১ কোটি ৯১ লাখ টাকা বরাদ্দ রয়েছে। এর জন্য ৮ একর জমি অধিগ্রহণের কাজও চলছে। অনুমোদিত ডিপিপিতে জমি অধিগ্রহণের জন্য ৬৮ কোটি ৪৬ লাখ টাকা বরাদ্দের কথা বলা হয়েছে। কিন্তু জেলা প্রশাসক চূড়ান্ত প্রাক্কলনে জমি অধিগ্রহণে ৭২ কোটি ১৯ লাখ ৯৫ হাজার টাকা চাহিদার উল্লেখ করেছেন।

এদিকে প্রকল্পটির ডিপিপি সংশোধনের প্রস্তাব করা হয়েছে। এতে বলা হয়েছে, অর্থ বিভাগ, এনসি-একনেক ও সমন্বয় বিভাগ, বস্ত্র অধিদফতর বিভাগের সুপারিশ, সব প্রয়োজনীয় অঙ্গ যোগ করে ডিপিপি সংশোধন করতে হবে, যাতে বারবার ডিপিপি সংশোধনের প্রয়োজন না হয়।

মতিহার বার্তা ডট কম  ২৯  এপ্রিল  ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply