শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
বসিলায় জঙ্গি আস্তানার অভিযান সমাপ্ত, গোলাবারুদ উদ্ধার

বসিলায় জঙ্গি আস্তানার অভিযান সমাপ্ত, গোলাবারুদ উদ্ধার

মতিহার বার্তা ডেস্ক : রাজধানীর বসিলা মেট্রো হাউজিং এলাকার জঙ্গি আস্তানায় অভিযান সমাপ্ত ঘোষণা করেছেন র‍্যাব-২ এর অধিনায়ক লে. কর্নেল আশিক বিল্লাহ।

দীর্ঘ ১৪ ঘণ্টা ধরে পরিচালিত এই অভিযানে জঙ্গি আস্তানা থেকে ২টি মরদেহসহ ২টি বিদেশি পিস্তল ও ৪টি অবিস্ফোরিত আইডি উদ্ধার করা হয়েছে।

সোমবার বিকাল সোয়া ৪টার দিকে ঘটনাস্থলে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা জানান।

তিনি বলেন, রাত আড়াইটা থেকে শুরু হওয়া এ অভিযান প্রায় ১৪ ঘণ্টা পর সমাপ্ত ঘোষণা করা হলো। জঙ্গি আস্তানা থেকে ২টি মরদেহ বের করা হয়েছে। আস্তানা থেকে ২টি বিদেশি পিস্তল, বেশকিছু তাজা গোলাবারুদ ও ম্যাগাজিন উদ্ধার করা হয়েছে। এছাড়া আস্তানা থেকে অবিস্ফোরিত অবস্থায় ৪টি আইডি উদ্ধার করা হয়েছে। যেগুলো পরে আমাদের র‍্যাব-২ এর বোমা বিশেষজ্ঞ দল নিষ্ক্রিয় করে ফেলেছে।

জঙ্গি আস্তানায় নিহত ২ জন ছাড়া আর কোনো সদস্য ছিল কি না এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমাদের চৌকস দল অভিযানের শুরুতেই পুরো এলাকা ঘেরাও করে ফেলে। তাই এখানে আরও কেউ ছিল বলে মনে হয় না।

পরিচয় নিশ্চিতকরণ প্রক্রিয়া সম্পর্কে জিজ্ঞাসা করা হলে যুগান্তরকে র‍্যাবের এই কর্মকর্তা জানান, আসলে বিস্ফোরণে দুই জঙ্গির হাতের সব কয়টি আঙুল পুরোপুরিভাবে পুড়ে গেছে। যে কারণে তাদের পরিচয় বের করার জন্য ফিঙ্গারপ্রিন্ট সংগ্রহ করা সম্ভব হয়নি। ভিন্ন পন্থায় এখন তাদের পরিচয় শনাক্ত করার চেষ্টা করছি।

দুই জঙ্গির সঙ্গে অন্য কোনো গোষ্ঠীর যোগাযোগ ছিল কি না জানতে চাইলে তিনি বলেন, তাদের সঙ্গে কারও যোগাযোগ ছিল কি না তা জানার আগে তাদের পরিচয় নিশ্চিত হতে হবে। সিআইডির ফরেনসিক টিম মরদেহের ভিসেরা ও নমুনা সংগ্রহ করেছে। পরীক্ষার পর তাদের পরিচয় নিশ্চিত হওয়া যাবে। এরপর জানা যাবে তাদের সঙ্গে কোনো গোষ্ঠীর যোগাযোগ ছিল কি না।

এ সময় র‍্যাব-২ এর পুলিশ সুপার (এসপি) মহিউদ্দিন ফারুকী বলেন, উদ্ধারকৃত দুই জঙ্গির মরদেহ ময়নাতদন্তের জন্য সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। অভিযান সমাপ্ত ঘোষণা করা হয়েছে। আপাতত জঙ্গি আস্তানার বাড়িটি কর্ডন করে রাখা হবে। যাতে সাধারণ জনগণ বা অন্যান্য কেউ এখানে প্রবেশ করে কোনো ধরনের আলামত নষ্ট করতে না পারে। সুত্র : যুগান্তর

মতিহার বার্তা ডট কম ২৯ এপ্রিল ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply