শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
বাংলাদেশকে হারিয়ে হোয়াইটওয়াশ এড়ালো আয়ারল্যান্ড

বাংলাদেশকে হারিয়ে হোয়াইটওয়াশ এড়ালো আয়ারল্যান্ড

বাংলাদেশকে হারিয়ে হোয়াইটওয়াশ এড়ালো আয়ারল্যান্ড
বাংলাদেশকে হারিয়ে হোয়াইটওয়াশ এড়ালো আয়ারল্যান্ড

মিজানুর রহমান টনি: তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি বাংলাদেশকে ৭ উইকেটে হারিয়েছে আয়ারল্যান্ড। টস জিতে ব্যাট করতে নেমে শামীম হোসেনের হাফ সেঞ্চুরিতে ১৯.২ ওভারে ১২৪ রানে অলআউট হয় স্বাগতিকরা। জবাবে অধিনায়ক পল স্টার্লিংয়ের হোয়াইটওয়াশ এড়ায় আইরশিরা। ফলে ২-১ ব্যবধানে সিরিজ জিতেছে বাংলাদেশ।

দ্বিতীয় টি-টোয়েন্টিতে সিরিজ জেতা বাংলাদেশের লক্ষ্য ছিল আয়ারল্যান্ডকে ধবলধোলাই। এ লক্ষ্যে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। কিন্তু একের পর এক উইকেট হারিয়ে চাপে পড়ে স্বাগতিকরা। পরে সেই চাপ আর কাটিয়ে উঠতে পারেনি বাংলাদেশ।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে বাংলাদেশ। শুরুতে সাজঘরে ফেরেন লিটন দাস (৫)। তার দেখাদেখি একে একে সাজঘরে ফেরেন নাজমুল হোসেন শান্ত (৪), রনি তালুকদার (১৪), সাকিব আল হাসান (৬), তাওহিদ হৃদয় (১২), রিশাদ আহমেদ (৮) ও তাসকিন আহমেদ (০)।

এই অবস্থায় হাল ধরেন শামীম হোসেন। আন্তর্জাতিক ক্যারিয়ারের প্রথম অর্ধশতক তুলে নেন তিনি। এই মাইলফলকে যেতে তার লেগেছে ৪০ বল। শেষ পর্যন্ত ৫১ রানে আউট হন তিনি।

জবাবে দলীয় ১৭ রানে ওপেনার রস এডেয়ারের উইকেট হারায় আয়ারল্যান্ড। লরকান টাকারও সাজঘরে ফেরেন দ্রুত। এরপর হ্যারি টেক্টরকে নিয়ে বড় জুটি গড়েন অধিনায়ক পল স্টার্লিং। ক্যারিয়ারের ২২তম অর্ধশতকে হোয়াইটওয়াশ এড়ায় আইরিশরা।

৪১ বলে ৭৭ রান স্টার্লিংকে আউট করেন অভিষিক্ত রিশাদ আহমেদ। ৪ ছক্কা ও ১০ চারে এই রান করেন আইরিশ অধিনায়ক। কার্টিস ক্যাম্ফার ১৬ এবং হ্যারি টেক্টর ১৪ রানে অপরাজিত ছিলেন। বাংলাদেশের পক্ষে তাসকিন, শরিফুল ও রিশাদ ১টি করে উইকেট নেন।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply