শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
আইপিএল উদ্বোধন মাতাচ্ছেন শুধুই দক্ষিণী তারকারা

আইপিএল উদ্বোধন মাতাচ্ছেন শুধুই দক্ষিণী তারকারা

আইপিএল উদ্বোধন মাতাচ্ছেন শুধুই দক্ষিণী তারকারা
আইপিএল উদ্বোধন মাতাচ্ছেন শুধুই দক্ষিণী তারকারা

মিজানুর রহমান টনি: আইপিএল ২০২৩-র উদ্বোধনী অনুষ্ঠানে জ্বলজ্বল করছে শুধুই দক্ষিণী তারকারা। বক্স অফিসের মতোই বলিউড এ বার ক্রিকেটের সবচেয়ে গ্ল্যামারাস টুর্নামেন্ট থেকেও ব্রাত্য।

গত বছরটা বলিউডের জন্য ভাল কাটেনি। একমাত্র রণবীর কপূরের ‘ব্রহ্মাস্ত্র’ ছাড়া আর কোনও বিগ বাজেট ছবিই বক্স অফিসে কামাল দেখাতে পারেনি। অন্য দিকে, দক্ষিণী ছবিগুলি রমরমিয়ে চলেছে। এমনকি, তেলুগু ছবি ‘আরআরআর’ এ বছর ঘরে অস্কার পর্যন্ত নিয়ে এসেছে। তাই স্বাভাবিক ভাবেই দক্ষিণী সিনেমার জয়জয়কার সর্বত্র। তার ছাপ পড়েছে এ বছরের আইপিএলেও। ঝলমলে উদ্বোধনী অনুষ্ঠানে বলিউডের উপস্থিতি শুধুই অরিজিৎ সিংহের গানে।

আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে শুরু হল এই সিজনের আইপিএলের প্রথম খেলা। উদ্বোধনী অনুষ্ঠানে অরিজিৎ সিংহ সুর ধরেছিলেন গুজরাতি গান দিয়ে। তার পর অবশ্য একের পর এক বলিউডের হিট গান গেয়ে মাতিয়ে দিলেন গোটা স্টেডিয়াম। কিন্তু এ দিনে উদ্বোধনী অনুষ্ঠানে বলিউডের অস্তিত্ব ওইটুকুই। তার পর মঞ্চে এলেন তমন্না ভাটিয়া এবং রশ্মিকা মন্দানা। তাঁর দু’জনেই পারফর্ম করলেন একের পর এক হিট দক্ষিণী গানের সঙ্গে। কিন্তু সে গানগুলিও যে এত দিনে সর্বভারতীয় স্তরে বিপুল জনপ্রিয়। তাই অনুষ্ঠানে একটুও ছন্দপতন ঘটেনি। উল্টে মাঠের এনার্জি বেড়েছে। ‘পুষ্পা: দ্য রাইজ’-এর দৌলতে ‘সামি সামি’ এবং ‘ও অন্তভা’র মতো গান এখন গোটা দেশ মাতিয়ে রেখেছে। শেষে রশ্মিকা নাচলেন অস্কারজয়ী ‘নাটু নাটু’-তেও। সঙ্গে নাচলেন গ্যালারির দর্শক!

এক সময় বলিউড আর আইপিএল একে অপরের পরিপূরক ছিল। বিনোদন ও ক্রীড়ার জমজমাট প্যাকেজ তৈরি করে দর্শকের সামনে একটি চকমকি মোড়কে তুলে ধরা হয়েছিল আইপিএলকে। সে সময় বিনোদন বলতে সকলে বলিউডই বুঝতেন। বহু বলি-তারকাদের নিজস্ব দল থাকায় মাঠে তাঁদের সপরিবারে দেখাও যেত। এবং চিয়ারলিডাররাও কোমর দোলাতেন বলিউড গানের সুরেই। কিন্তু এখন সময় বদলেছে। অতিমারির পর বলিউডের বক্স অফিসে যে খরা দেখা গিয়েছিল, তা সবে কোনও রকমে টেনেটুনে বার করার চেষ্টা করেছে ‘পাঠান’।

তবে গত কয়েক বছরে দক্ষিণী সিনেমার সর্বভারতীয় স্তরে জনপ্রিয়তা বেড়েছে। তাই এ বছর উদ্বোধনে শুধুই দক্ষিণী তারকা। বোঝাই যাচ্ছে, সারা দেশেই দক্ষিণী তারকাদের কদর বাড়ছে। যেখানে সাম্প্রতিক কালে বলিউডের অনেক ছবিতেই কাস্টিংয়ের সময় তাঁরা গুরুত্ব পাচ্ছেন, সেখানে আইপিএলের মঞ্চও যে তাঁরাই আলো করছেন, তাতে কারও অবাক হওয়ার কথা নয়। তবে বলিউডের ধ্বজা উঁচু করে রেখেছেন অরিজিৎ সিংহ। তিনি তাঁর বেশ কয়েকটি হিট গান গাইলেন এ দিনের অনুষ্ঠানে। শেষে রশ্মিকা ও তমন্নাও দৌড়ে এসে তাঁকেই জড়িয়ে ধরলেন। তবে মাঠে এ দিন অন্য কোনও বলিউডের তারকাকে দেখা গেল না। উদ্বোধনী অনুষ্ঠানের গ্ল্যামার বাড়ানোর জন্য এখন ভরসা দক্ষিণই।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply