শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
রাসিকের উচ্ছেদ অভিযান সমাপ্ত ,বিকাল ৪ টা থেকে রাত ১০ টা পর্যন্ত ব্যবসা করার অনুমতি

রাসিকের উচ্ছেদ অভিযান সমাপ্ত ,বিকাল ৪ টা থেকে রাত ১০ টা পর্যন্ত ব্যবসা করার অনুমতি

নিজেস্ব প্রতিবেদক : জনদুর্ভোগ দূর করতে ফুটপাত ও রাস্তার পাশে অবৈধ স্থাপনা ও দোকান উচ্ছেদে রাজশাহী সিটি কর্পোরেশনের ১২তম দিনের অভিযান পরিচালিত হয়েছে।

আজ মঙ্গলবার সকাল ৯ টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত মহানগরীর বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা হয়। এ অভিযানের নেতৃত্ব দেন সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সমর কুমার পাল।

রাজশাহী সিটি কর্পোরেশন সূত্রমতে, মঙ্গলবার সকালে মহানগরীর টুলটুলিপাড়া এলাকা থেকে শুরু হয় উচ্ছেদ অভিযান। এ সময় ইন্সিটিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) ভবনের জায়গা উদ্ধার করা হয়।

এরপর শ্রীরামপুর টিবাঁধ এলাকায় রাজশাহী সিটি কর্পোরেশনের দুইটি দোকান উদ্ধার করে সিলগালা করে দেয়া হয়েছে। এছাড়া পদ্মা পারিজাত এলাকায় রাস্তারধারে বস্তিকে উচ্ছেদ করে পাশের একটি জায়গায় পুনর্বাসন করা হয়েছে। অভিযান চলাকালিন দুইজনকে মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

উল্লেখ্য, গত ৯ এপ্রিল রাজশাহী সিটি কর্পোরেশনের বিশেষ সভা অনুষ্ঠিত হয়। বিশেষ সভায় সিদ্ধান্ত অনুযায়ী উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। উচ্ছেদে পরিস্কার হয়েছে মহানগরী।

তবে রাসিকের একটি প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে কোন ব্যবসায়ী ফুটপাত বা রাস্তায় স্থায়ীভাবে ব্যবসার মালামাল/ সরঞ্জাম রাখতে পারবে না। বিকেল চারটায় মালামাল এনে দোকান বসিয়ে রাত ১০টা পর্যন্ত ব্যবসা করতে পারবে। এরপর রাত ১০টায় দোকান সরিয়ে নিয়ে যেতে হবে।

এদিকে ফুটপাত ও রাস্তার পাশ অবৈধ দখলমুক্ত হওয়ায় নির্বিঘ্নে চলাচল করছে নগরবাসী। এজন্য উচ্ছেদ অভিযানকে স্বাগত জানিয়েছে সর্বস্তরের জনসাধারণ।

অন্যদিকে সকাল থেকে বিকেল চারটা পর্যন্ত ফুটপাত বা রাস্তার ধারে দোকান বসাতে পারবে না ব্যবসায়ীরা। ফুটপাত ও রাস্তার পাশের ব্যবসায়ীরা বিকেল চারটা থেকে রাত ১০টা পর্যন্ত ব্যবসা করতে পারবে।

মতিহার বার্তা ডট কম  ৩০  এপ্রিল  ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply