শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
নিউজিল্যান্ডের বিপক্ষে জয় দিয়ে সিরিজ শুরু করলো পাকিস্তান

নিউজিল্যান্ডের বিপক্ষে জয় দিয়ে সিরিজ শুরু করলো পাকিস্তান

নিউজিল্যান্ডের বিপক্ষে জয় দিয়ে সিরিজ শুরু করলো পাকিস্তান
নিউজিল্যান্ডের বিপক্ষে জয় দিয়ে সিরিজ শুরু করলো পাকিস্তান

মিজানুর রহমান টনি: ওপেনার ফখর জামানের সেঞ্চুরিতে নিউজিল্যান্ডের বিপক্ষে জয় দিয়ে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করেছে স্বাগতিক পাকিস্তান। বৃহস্পতিবার (২৭ এপ্রিল) রাতে সিরিজের প্রথম ওয়ানডেতে পাকিস্তান ৫ উইকেটে হারিয়েছে নিউজিল্যান্ডকে। ১১৭ রানের ম্যাচ জয়ী ইনিংস খেলেন ফখর। ড্যারিল মিচেলের ১১৩ রানের ইনিংসেও হার এড়াতে পারেনি নিউজিল্যান্ড।

ওয়ানডে ইতিহাসের তৃতীয় দল হিসেবে ৫০০তম জয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল পাকিস্তান। ওয়ানডেতে ৫০০ জয় পাওয়া অন্য দুই দল হলো- অস্ট্রেলিয়া (৫৯৪) ও ভারত (৫৩৯)।

রাওয়ালপিন্ডিতে টস জিতে প্রথমে বোলিং নেয় পাকিস্তান। ব্যাট হাতে উইল ইয়ংয়ের সাথে নিউজিল্যান্ডকে ৪৮ রানের সূচনা এনে দিয়ে থামেন চাদ বোয়েস। ১৮ রান করেন তিনি। দ্বিতীয় উইকেটে মিচেলকে নিয়ে ১০১ বলে ১০২ রানের জুটি গড়ে দলের রানের চাকা সচল রাখেন ইয়ং। সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়ে পাকিস্তানের স্পিনার শাদাব খানের বলে ব্যক্তিগত ৮৬ রানে আউট হন ইয়ং।  ৭৮ বলের ইনিংসে ৮টি চার ও ২টি ছক্কা মারেন ইয়ং।

ইয়ং ফেরার পর অধিনায়ক টম লাথামকে নিয়ে নিউজিল্যান্ডের স্কোর ২০০ পার করেন মিচেল। জুটিতে ৭৯ বলে ৭২ রানও উঠলেও ব্যাট হাতে সাবলীল ছিলেন না লাথাম। ৩৬ বলে ২০ রানে ফিরেন তিনি। অন্যপ্রান্তে ১০৩ বল খেলে ওয়ানডে ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরির দেখা পান  মিচেল।

মিচেলের সেঞ্চুরিতে ৩০০’র বেশি রান করার পথে ছিলো নিউজিল্যান্ড। কিন্তু পরের দিকের ব্যাটাররা দ্রুত রান তুলতে না পারলে ৫০ ওভারে ৭ উইকেটে ২৮৮ রানের সংগ্রহ পায় কিউইরা। ১১ চার ও ১ ছক্কায় ১১৫ বলে ১১৩ রান করে মিচেল পাকিস্তানের পেসার শাহিন শাহ আফ্রিদির শিকার হন। পাকিস্তানের আফ্রিদি-নাসিম শাহ ও হারিস রউফ নেন ২টি করে উইকেট।

২৮৯ রানের টার্গেটে পাকিস্তানকে দারুন সূচনা এনে দেন দুই ওপেনার ফখর ও ইমাম উল হক। ১৯তম ওভারে শতরান পূর্ণ করেন তারা। ৬৫ বলে ৬০ রান করা ইমামকে শিকার করে ২২তম ওভারে পাকিস্তানের উদ্বোধনী জুটি ভাঙ্গেন কিউই স্পিনার ইশ সোধি।

দলীয় ১২৪ রানে ইমামের আউটের পর পাকিস্তানের রানের চাকা ঘুরিয়েছেন ফখর জামান ও অধিনায়ক বাবর আজম। ৮৪ বলে ৯০ রানের জুটি গড়েন তারা। এই জুটিতেই ৯৯ বলে ওয়ানডে ক্যারিয়ারের নবম সেঞ্চুরির দেখা পান ফখর।

ফখরের সেঞ্চুরির পর বাবর ৪৯ ও চার নম্বরে নামা শান মাসুদ ১ রানে বিদায় নেন। নিউজিল্যান্ডের স্পিনার রাচিন রবীন্দ্রর শিকার হওয়ার আগে ১১৪ বল খেলে ১৩ চার ও ১ ছক্কায় ১১৭ রান করেন ফখর।

দলীয় ২৫৫ রানে ফখর ফিরলে ৩৪ বলে ৪২ রানের দায়িত্বশীল ইনিংস খেলে ৯ বল বাকি থাকতে পাকিস্তানের জয় নিশ্চিত করেন মোহাম্মদ রিজওয়ান। নিউজিল্যান্ডের অ্যাডাম মিলনে নেন ২ উইকেট। একই ভেন্যুতে শনিবার (২৯ এপ্রিল) সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে দুই দল।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply