শিরোনাম :
আরএমপি পুলিশের মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত চারঘাটে গাঁজা- সহ ২জন মাদক কারবারীকে গ্রেফতার রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ১৯ রাজশাহী বোর্ডে এইচএসসি পরীক্ষায় বসছে এক লাখ ৩৮ হাজার ১৫৭ শিক্ষার্থী রাজশাহীতে জমেছে পশুহাট, লাখের নিচে মিলছে না কোরবানিযোগ্য গরু দ্রুত সময়ে কোরবানির বর্জ্য অপসারণ বিষয়ে রাসিকের সমন্বয় সভা অনুষ্ঠিত রোদে পোড়া কালচে ত্বক নিয়ে চিন্তায় পড়েছেন? ঘরোয়া টোটকা দিচ্ছেন প্রিয়ঙ্কা চোপড়া তেল বেশি গরম করলে কি খাদ্যগুণ চলে যায়? কী বলছেন পুষ্টিবিদ‌রা? বিশ্বকাপের প্রথম ম্যাচের আগে ধাক্কা পাকিস্তানে, চোটে বাদ অবসর ভেঙে ফেরা ক্রিকেটার সিঙ্গাপুর, হংকংয়ের পর এ বার ভারতের মশলা নিষিদ্ধ করল পড়শি ‘বন্ধু’ দেশ
আদালত অবমাননার দায়ে রাবি উপাচার্যসহ ৩ জনের বিরুদ্ধে মামলা

আদালত অবমাননার দায়ে রাবি উপাচার্যসহ ৩ জনের বিরুদ্ধে মামলা

রাবি প্রতিনিধিঃ আদালতের অস্থায়ী নিষেধাজ্ঞা অমান্য করার অভিযোগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহানসহ তিন জনের বিরুদ্ধে  মামলা দায়ের করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের আইন ও ভূমি প্রশাসন বিভাগের শিক্ষক শাহরিয়ার পারভেজ বাদী হয়ে বৃহস্পতিবার (২ মে) দুপুরে রাজশাহী সিনিয়র সহকারী জজ আদালতে এ মামলা দায়ের করেন।

মামলার অন্য আসামিরা হলেন, রেজিস্ট্রার অধ্যাপক এম এ বারী, আইন বিভাগের শিক্ষক রফিকুল ইসলাম।

জানা যায়, গত ২১ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক এম এ বারী স্বাক্ষরিত একটি চিঠি ইস্যু করে আইন বিভাগের সহযোগী অধ্যাপক রফিকুল ইসলামকে প্রেষণে আইন ও ভূমি প্রশাসন বিভাগে স্বপদে ও স্ববেতনে স্থানান্তর করা হয় এবং ২৫ এপ্রিল থেকে আগামী তিন বছরের জন্য আইন ও ভূমি প্রশাসন বিভাগের সভাপতি পদে নিয়োগ দেওয়া হয়।

অন্য একটি বিভাগের শিক্ষককে আরেকটি বিভাগে সভাপতির দায়িত্ব দেওয়ার প্রতিবাদে আদালতের শরণাপন্ন হন আইন ও ভূমি প্রশাসন বিভাগের শিক্ষকরা। আদালত রফিকুল ইসলামকে সভাপতি নিয়োগে ও যোগদান না করতে অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করেন।

কিন্তু প্রশাসন আদালতের এ নিষেধাজ্ঞা অমান্য করে রফিকুল ইসলামকে সভাপতি পদে নিয়োগ দেয়। এ ঘটনার প্রেক্ষিতে শাহরিয়ার পারভেজ আদালতে মামলা দায়ের করেন।

জানতে চাইলে মামলার বাদী শাহরিয়ার পারভেজ বলেন, ‘আদালত অবমাননা করায় তাদের বিরুদ্ধে মামলা দায়ের করেছি।

এ বিষয়ে মামলার আসামিদের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলে তাদের মোবাইল নম্বর বন্ধ পাওয়া যায়।

মতিহার বার্তা ডট কম  ০৩ মে ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply