শিরোনাম :
আরএমপি পুলিশের মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত চারঘাটে গাঁজা- সহ ২জন মাদক কারবারীকে গ্রেফতার রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ১৯ রাজশাহী বোর্ডে এইচএসসি পরীক্ষায় বসছে এক লাখ ৩৮ হাজার ১৫৭ শিক্ষার্থী রাজশাহীতে জমেছে পশুহাট, লাখের নিচে মিলছে না কোরবানিযোগ্য গরু দ্রুত সময়ে কোরবানির বর্জ্য অপসারণ বিষয়ে রাসিকের সমন্বয় সভা অনুষ্ঠিত রোদে পোড়া কালচে ত্বক নিয়ে চিন্তায় পড়েছেন? ঘরোয়া টোটকা দিচ্ছেন প্রিয়ঙ্কা চোপড়া তেল বেশি গরম করলে কি খাদ্যগুণ চলে যায়? কী বলছেন পুষ্টিবিদ‌রা? বিশ্বকাপের প্রথম ম্যাচের আগে ধাক্কা পাকিস্তানে, চোটে বাদ অবসর ভেঙে ফেরা ক্রিকেটার সিঙ্গাপুর, হংকংয়ের পর এ বার ভারতের মশলা নিষিদ্ধ করল পড়শি ‘বন্ধু’ দেশ
রাজশাহী নগর স্টীল এন্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কসপ মালিক সমিতির সভা

রাজশাহী নগর স্টীল এন্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কসপ মালিক সমিতির সভা

নিজস্ব প্রতিবেদক : পহেলা মে আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে রাজশাহী মহানগর স্টীল এন্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কসপ মালিক সমিতির মৃত মালিক ও শ্রমিকদের রুহর মাগফিরাত কামনায় দোয়া মাহফিল এবং মালিকদের আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

নগরীর ভদ্রাস্থ সমিতির কার্যালয়ের সামনে দোয়া মাহফিল এবং মালিকদের আলোচনা সভা অনুষ্ঠিত হয়।সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী সিটি কর্পোরেশনের ২৭ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আনোয়ারুল আমিন আজব।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী মহানগর স্টীল এন্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কসপ মালিক সমিতির সভাপতি মোঃ আনোয়ার হোসেন, সহ-সভাপতি মোঃ মোস্তাক আলী, সাধারণ সম্পাদক মোঃ সুজন শেখ ও সাংগঠনিক সম্পাদক মোঃ শফিকুল ইসলাম (সুমন) প্রমূখ।

সভা শেষে মৃত মালিক ও শ্রমিকদের রুহর আত্মার মাগফিরাত কামনা করে দোয়া মোনাজাত করা হয়। এসময় সমিতির সকল সদসবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১২৭ বছর আগে শ্রমিকদের দাবি আদায়ের লক্ষ্যে পরিচালিত এক বিক্ষোভ আন্দোলনে মার্কিন যুক্তরাষ্ট্রের হে মার্কেটে পুলিশের নৃশংস হামলা ও গুলিবর্ষণে নিহত শ্রমিকদের স্মরণে বিশ্বব্যাপী এই দিবসটি পালিত হয়।

অধিকার আদায়ের জন্য এই শ্রমিকরা যে আন্দোলনের সূচনা করেছিলেন দুনিয়াব্যাপী তা ছড়িয়ে পড়েছিল এবং শেষ পর্যন্ত তাদের কর্মক্ষেত্রে কাজের অনুকূল পরিবেশ প্রতিষ্ঠা, শ্রমিক মালিক সম্পর্ক, মজুরি নির্ধারণ এবং দৈনিক সুনির্দিষ্ট কর্মঘণ্টা নির্ণয়ে সহায়তা করেছিল।

মতিহার বার্তা ডট কম –০৫ মে ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply