শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
রাবি’র অষ্টম কাউন্সিল ছাত্র ফেডারেশন, সভাপতি রাশেদ, সম্পাদক মিলন

রাবি’র অষ্টম কাউন্সিল ছাত্র ফেডারেশন, সভাপতি রাশেদ, সম্পাদক মিলন

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্র ফেডারেশনের সম্মেলনে রাশেদ রিমনকে সভাপতি ও মহব্বত হোসেন মিলনকে সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে। আজ রোববার বিকেলে সংগঠনটির অষ্টম কাউন্সিলে ১৫ সদস্য বিশিষ্ট এ কমিটি ঘোষণা করেন রাবি শাখা ছাত্র ফেডারেশনের সাবেক সভাপতি তাসবির-উল-ইসলাম কিঞ্জল।

এর অগে সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয় বুদ্ধিজীবী চত্বরের সামনে পতাকা উত্তলোন করে অষ্টম কাউন্সিলের উদ্বোধন করেন বাংলাদেশ ছাত্রফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি গোলাম মোস্তফা।

কমিটির অন্য সদস্যরা হলেন, সাংগঠনিক সম্পাদক ই¯্রাফিল আলম, আহসানুল হক সোয়াদ, প্রচার প্রকাশনা বিষয়ক সম্পাদক মিরান শাহ, অর্থ সম্পাদক ইফাত জাহান ইমুল, রাজনৈতিক শিক্ষা বিষয়ক সম্পাদক আশরাফুল আলম স¤্রাট, দপÍর বিষয়ক সম্পাদক অন্তু বিশ্বাস প্রমুখ।

বিকেলে এক আলোচনা সভায় গণসংহতি আন্দোলনের কেন্দ্রীয় সম্পাদকমন্ডলীর সদস্য অ্যাডভোকেট মুরাদ মোর্শেদ বলেন, বর্তমানে দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো সন্ত্রাসের রাজত্বে পরিণত হয়েছে। দিন দিন শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে স্বৈতন্ত্রের আধিপত্য ছড়িয়ে দেওয়া হচ্ছে। সকল অন্যায়ের বিরুদ্ধে লড়াই করে ছাত্র আন্দলনের ধারাকে অব্যাহত রাখবে এই অষ্টম কাউন্সিল।

তিনি আরও বলেন, প্রায় ২৯ বছর ধরে রাকসু অকার্যকর হয়ে আছে। সাম্প্রতিক সময়ে প্রহসনের নির্বাচনের মাধ্যমে ডাকসু সচল হয়েছে। প্রশাসন এবং চেতনার নামে রাজনীতি করা ব্যাক্তিদের কারণে ডাকসুর ভোট সুষ্ঠু হয় নি। এ কাউন্সিলের মাধ্যমে রাকসু সচল করা সহ বিভিন্ন নায্য দাবি আদায়ে সবাইকে সোচ্চার হওয়ার আহ্বান জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন, ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি গোলাম মোস্তফা, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক প্রত্যয়ী মিজান, ফোকলোর বিভাগের সহযোগী অধ্যাপক ড. আমিরুল ইসলাম কনক ও বিভিন্ন ছাত্র সংগঠনের নেতাকর্মী।

মতিহার বার্তা ডট কম  ০৫  মে ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply