শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
উটপাখীর মাংস বিনামূল্যে ইফতারে দিচ্ছে পাকিস্তানের এনজিও

উটপাখীর মাংস বিনামূল্যে ইফতারে দিচ্ছে পাকিস্তানের এনজিও

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্ব জুড়ে শুরু হয়েছে রমজান। সারাদিন রোজা রাখার পর সূর্যাস্তের পর চলে ইফতার। আর পাকিস্তানের এক এনজিও বিনামূল্যে মুসলিমদের ইফতারের ব্যবস্থা করেছে।

শুধু ইফতারই নয়, দামি খাবারও দিচ্ছে ওই সংস্থা। ইফতারে দেওয়া হচ্ছে উটপাখীর মাংস। এই মাংস দামি এবং বিরল। পাকিস্তানের এই মাংস অনেকেরই বেশ প্রিয়।

মঙ্গলবার থেকে শুরু হয়েছে রমজান। অন্তত ৫০০ পরিবারের জন্য এই খাবারের ব্যবস্থা করেছে ওই এনজিও। স্থানীয় চিকপি কারির সঙ্গে উটপাখীর মাংস সাজিয়ে দেওয়া হয়েছে।

জাফারিয়া ডিজাস্টার ম্যনেজমেন্ট সেল ওয়েলফেয়ার ফাউন্ডেশন নামে ওই সংস্থার জেনারেল সেক্রেটারি জাফর আব্বাস জানিয়েছেন, বহু ধনী ব্যক্তি তাঁদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন।

আগামিদিনেও গরীব মানুষকে হরিণের মাংস সহ এই ধরনের দামি খাবার খাওয়ানোর পরিকল্পনা আছে বলে জানিয়েছেন জাফর।

ভ্যান চালক মহম্মদ হুসেন বলেন, ‘আমি কখনও উটপাখীর মাংস খাইনি। দারুণ লেগেছে।’ আগামী দু’দিন না খেলেও চলবে, এতটাই পেট ভরে খেয়েছেন তিনি।

মতিহার বার্তা ডট কম  ০৮  মে ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply