শিরোনাম :
নগরীর মতিহারে বিল্ডিং নির্মান বন্ধের হুমকি! ভয়ে ৫০ হাজার টাকা চাঁদা দিলেন বিধবা নারী (ভিডিও) গোদাগাড়ীতে ১০লাখ টাকার হেরোইন-সহ ৩জন মাদক কারবারী গ্রেফতার নগরীর তালাইমারীতে গাঁজা কারকারী মল্লিক গ্রেফতার রাজশাহীতে প্রস্তাবিত বঙ্গবন্ধু রিভার সিটি নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত রুয়েটকে স্মার্ট বিশ্ববিদ্যালয় হিসেবে রুপান্তর করতে হলে সকল ক্ষেত্রে সুশাসন প্রতিষ্ঠা করা জরুরী চিপস্ খাওয়ানোর প্রলোভন দেখিয়ে ৬ বছরের নাবালিকাকে ধর্ষণ চেষ্টা: আসামি নাইম গ্রেফতার এইচএসসি পরীক্ষা উপলক্ষ্যে আরএমপি’র নোটিশ জারি তানোরে ক্লুলেস হত্যা মামলার পলাতক আসামি ইকবাল গ্রেফতার কৃষিতে বির্পযয়ের আশঙ্কা তানোরে চোরাপথে আশা মানহীন সারে বাজার সয়লাব বাঘায় বাবুল হত্যা মামলায় চেয়ারম্যানসহ ৭ জনকে রিমান্ড শেষে কারাগারে প্রেরণ
ধর্ষণ-সহিংসতার জন্য পৃথক ট্রাইব্যুনাল গঠন, দাবি রাবি শিক্ষার্থীদের

ধর্ষণ-সহিংসতার জন্য পৃথক ট্রাইব্যুনাল গঠন, দাবি রাবি শিক্ষার্থীদের

রাবি প্রতিনিধি: হত্যা-ধর্ষণের ঘটনায় দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা ও এসব মামলা নিষ্পত্তির জন্য পৃথক ট্রাইব্যুনাল গঠনের দাবি জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী সংগঠন ‘ষষ্ঠ ইন্দ্রীয়’। বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে মানববন্ধন করে সংগঠনের সদস্যরা এ দাবি জানান।

একই সঙ্গে তারা প্রত্যেক জেলায় একটি করে ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টার প্রতিষ্ঠা করা, সর্বত্র নারী নিরাপত্তা নিশ্চিত করা, নির্ভুল মেডিক্যাল রিপোর্টের জন্য উন্নত ফরেনসিক ল্যাব প্রতিষ্ঠা ও সংশ্লিষ্টদের উপযুক্ত প্রশিক্ষণ প্রদান, বিচারহীনতার সংস্কৃতি বন্ধ করা, ধর্ষণের শিকার নারীদের মেডিকেল পরীক্ষা ও জবানবন্দি গ্রহণের ক্ষেত্রে নারী কর্মকর্তার উপস্থিতি নিশ্চিত করার দাবি জানান।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, প্রতিনিয়ত দেশে ধর্ষণ ও হত্যার মত ঘটনা ঘটেই চলছে। সম্প্রতি কিশোরগঞ্জে শাহিনুর আক্তার তানিয়াকে ধর্ষণ করে তাকে নির্মমভাবে হত্যা করা হয়েছে।

এ রকম ঘটনা বাংলাদেশে প্রথম নয়। এর আগেও ঘটেছে। বিচারহীনতার সংস্কৃতিই এসব ঘটনার পুনরাবৃত্তি ঘটাচ্ছে। কর্মসূচিতে সংগঠনের সভাপতি নওরীন পল্লবী, সহ-সভাপতি রায়হানুল হক, যুগ্ম-সাংগঠনিক সম্পাদক রাকিব হোসেন, সাবরিনা তৃষা, মাসুদ রানা, জাকির হোসেন প্রমুখ বক্তব্য দেন।

মতিহার বার্তা ডট কম ০৯ মে ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply