শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
ধর্ষণ-সহিংসতার জন্য পৃথক ট্রাইব্যুনাল গঠন, দাবি রাবি শিক্ষার্থীদের

ধর্ষণ-সহিংসতার জন্য পৃথক ট্রাইব্যুনাল গঠন, দাবি রাবি শিক্ষার্থীদের

রাবি প্রতিনিধি: হত্যা-ধর্ষণের ঘটনায় দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা ও এসব মামলা নিষ্পত্তির জন্য পৃথক ট্রাইব্যুনাল গঠনের দাবি জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী সংগঠন ‘ষষ্ঠ ইন্দ্রীয়’। বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে মানববন্ধন করে সংগঠনের সদস্যরা এ দাবি জানান।

একই সঙ্গে তারা প্রত্যেক জেলায় একটি করে ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টার প্রতিষ্ঠা করা, সর্বত্র নারী নিরাপত্তা নিশ্চিত করা, নির্ভুল মেডিক্যাল রিপোর্টের জন্য উন্নত ফরেনসিক ল্যাব প্রতিষ্ঠা ও সংশ্লিষ্টদের উপযুক্ত প্রশিক্ষণ প্রদান, বিচারহীনতার সংস্কৃতি বন্ধ করা, ধর্ষণের শিকার নারীদের মেডিকেল পরীক্ষা ও জবানবন্দি গ্রহণের ক্ষেত্রে নারী কর্মকর্তার উপস্থিতি নিশ্চিত করার দাবি জানান।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, প্রতিনিয়ত দেশে ধর্ষণ ও হত্যার মত ঘটনা ঘটেই চলছে। সম্প্রতি কিশোরগঞ্জে শাহিনুর আক্তার তানিয়াকে ধর্ষণ করে তাকে নির্মমভাবে হত্যা করা হয়েছে।

এ রকম ঘটনা বাংলাদেশে প্রথম নয়। এর আগেও ঘটেছে। বিচারহীনতার সংস্কৃতিই এসব ঘটনার পুনরাবৃত্তি ঘটাচ্ছে। কর্মসূচিতে সংগঠনের সভাপতি নওরীন পল্লবী, সহ-সভাপতি রায়হানুল হক, যুগ্ম-সাংগঠনিক সম্পাদক রাকিব হোসেন, সাবরিনা তৃষা, মাসুদ রানা, জাকির হোসেন প্রমুখ বক্তব্য দেন।

মতিহার বার্তা ডট কম ০৯ মে ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply