শিরোনাম :
পুঠিয়ায় রোজাকে কটুক্তি করে ফেসবুকে স্ট্যাটাস,যুবকের বিরুদ্ধে মামলা

পুঠিয়ায় রোজাকে কটুক্তি করে ফেসবুকে স্ট্যাটাস,যুবকের বিরুদ্ধে মামলা

পুঠিয়া প্রতিনিধি: পবিত্র রমজান মাস ও রোজাকে কটুক্তি করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস শেয়ার করায় এক যুবকের বিরুদ্ধে থানায় অভিযোগ করেছে আরেক যুবক। শুক্রবার সকালে পুঠিয়া বাজার এলাকার আবদুল জলিলের ছেলে আবদুল হালিম মুন্না বাদী হয়ে ওই যুবকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য থানা পুলিশের কাছে লিখিত আবেদন করেন।

অভিযুক্ত যুবক হলেন, রাজশাহী জেলার পুঠিয়া উপজেলার কান্দ্রা দুদুর মোড় এলাকার সামু আলীর ছেলে শামীম হোসেন (২৫)। তবে সে ব্যক্তিগত কাজে ঢাকায় থাকে বলে শোনা গেছে।

অভিযোগ সুত্রে জানা গেছে, গত ৮ মে দুপুরে শামীম হোসেন তার (Arcadian) নামের ব্যক্তিগত ফেসবুক একাউন্টে একটি স্ট্যাটাস শেয়ার করেন। যাতে পবিত্র রমজান মাস ও রোজাকে কটুক্তি করা হয়েছে। এছাড়াও অনেকের মন্তব্যের উত্তর দিতে গিয়ে ইসলাম বিরোধী ও রাষ্ট্র বিরোধী কথা লিখেছেন। তবে বর্তমানে তার ফেসবুক একাউন্টটি ডিএ্যাক্টিভ করা রয়েছে। তবে ফেসবুকে স্ট্যাটাসটি শেয়ার করার পর অনেকেই সে স্ট্যাটাসটির স্ক্রীণসর্ট দিয়ে রেখেছেন।

স্ক্রীনসর্ট গুলো ফেসবুকে ভায়রাল হয়েছে যাতে লেখা রয়েছে তার ভাষায়, “আমাদের মত গরমের দেশে এই (রোজা রাখা) ধর্মীয়বিধি বিপদের কারন হয়ে দাঁড়াতে পারে। অবৈজ্ঞানিক এই বিধি পালন করতে গিয়ে গরমে সানস্ট্রোক, মাথা ঘুরে পড়ে যাওয়া বা আরও বড় বিপদের সম্ভাবনা আছে। শরীর সম্পর্কে সজাগ ও সচেতন হওয়া প্রতিটি মানুষের কর্তব্য। তাই রমজানের রোজা পালনের আগে সব সম্ভাবনার কথা মাথায় রাখবেন। আপনার কোনো (কোন) বিপদ হলে তার ফলও কিন্তু শুধু আপনাকে ও আপনার পরিবারের লোকদের ভোগ করতে হবে”। স্ট্যাটাসটি ফেসবুকে শেয়ার করার পর থেকে অনলাইন মাধ্যমে সমালোচনা ঝড় ওঠে। অনেকে স্ট্যাটাসটির সমালোচনা করে তার মন্তব্য করেছেন তবে মন্তব্যের পাল্টা প্রতিউত্তরও দিয়েছেন অভিযুক্ত শামীম। এছাড়াও ইসলাম ধর্মকে হেয় করে ফেসবুকে স্ট্যাটাস দেয়ায় অনেকে তার শাস্তির দাবী জানিয়েছেন।

অভিযোগ পাওয়ার বিষয়টি স্বীকার করে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাকিল উদ্দন আহম্মেদ জানান, অভিযোগটি যাচাই বাছাই করে দেখা হচ্ছে আসলেই সে এগুলো লিখেছে কি না। অভিযোগ প্রমানিত হলে তার বিরুদ্ধে তথ্য প্রযুক্ত আইনে মামলা নিয়ে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

মতিহার বার্তা ডট কম ১১  মে ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply