শিরোনাম :
আরএমপি পুলিশের মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত চারঘাটে গাঁজা- সহ ২জন মাদক কারবারীকে গ্রেফতার রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ১৯ রাজশাহী বোর্ডে এইচএসসি পরীক্ষায় বসছে এক লাখ ৩৮ হাজার ১৫৭ শিক্ষার্থী রাজশাহীতে জমেছে পশুহাট, লাখের নিচে মিলছে না কোরবানিযোগ্য গরু দ্রুত সময়ে কোরবানির বর্জ্য অপসারণ বিষয়ে রাসিকের সমন্বয় সভা অনুষ্ঠিত রোদে পোড়া কালচে ত্বক নিয়ে চিন্তায় পড়েছেন? ঘরোয়া টোটকা দিচ্ছেন প্রিয়ঙ্কা চোপড়া তেল বেশি গরম করলে কি খাদ্যগুণ চলে যায়? কী বলছেন পুষ্টিবিদ‌রা? বিশ্বকাপের প্রথম ম্যাচের আগে ধাক্কা পাকিস্তানে, চোটে বাদ অবসর ভেঙে ফেরা ক্রিকেটার সিঙ্গাপুর, হংকংয়ের পর এ বার ভারতের মশলা নিষিদ্ধ করল পড়শি ‘বন্ধু’ দেশ
জাতীয় লিগ খেলবেন শান্তরা

জাতীয় লিগ খেলবেন শান্তরা

জাতীয় লিগ খেলবেন শান্তরা
জাতীয় লিগ খেলবেন শান্তরা

মিজানুর রহমান (টনি): বিশ্বকাপ শেষ করে দেশে ফিরে নাজমুল হোসেন শান্তদের ভাবতে হচ্ছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের সিরিজ নিয়ে। নিউজিল্যান্ডের বিপক্ষে নভেম্বর-ডিসেম্বরে দেশের মাটিতে খেলবে দুটি টেস্ট ম্যাচ। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের তৃতীয় আসরের প্রথম সিরিজ এটি। যেখান থেকে কিছু পয়েন্ট অর্জনের স্বপ্ন দেখে বাংলাদেশ। প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে সেভাবে পরিকল্পনাও দিচ্ছেন ক্রিকেটারদের। জাতীয় লিগের শেষ রাউন্ডে খেলার নির্দেশনা দিয়েছেন টেস্ট ব্যাটারদের। ১৬ থেকে ১৯ নভেম্বর হবে শেষ রাউন্ডের খেলা।

মুমিনুল হক, মাহমুদুল হাসান জয়, জাকির হাসানরা জাতীয় লিগের ম্যাচ খেলছেন। বেশির ভাগের পারফরম্যান্সও ভালো। চট্টগ্রাম বিভাগের টপঅর্ডার ব্যাটার মুমিনুল ৮০ ও ৯০ ছোঁয়া হাফ সেঞ্চুরি আছে চারটি। শ্রীলঙ্কা ইমার্জিং দলের বিপক্ষে তেমন সুবিধা করতে না পারলেও দেশে ফিরে জাতীয় লিগে হাফ সেঞ্চুরি করেছেন। সিলেটের জাকির হাসান মৌসুম শুরু করেন সেঞ্চুরি দিয়ে। পাঁচ ম্যাচে দুটি হাফ সেঞ্চুরিও পেয়েছেন তিনি।

লিগের শেষ রাউন্ডটা তাদের জন্য অতটা গুরুত্বপূর্ণ না হলেও বিশ্বকাপ থেকে ফেরা ব্যাটারদের জন্য মহাগুরুত্বপূর্ণ। লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজদের বলা হয়েছে ম্যাচ খেলতে। ব্যাটারদের জন্য এ নির্দেশনা থাকলেও বোলারদের বিশ্রামে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। এ ছাড়া বিশ্বকাপ দলে টেস্টের বোলার বলতে শরিফুল ইসলাম ও তাসকিন আহমেদ। শরিফুল ফিট থাকলেও তাসকিনের কাঁধে ব্যথা রয়েছে। কিউইদের বিপক্ষে টেস্ট সিরিজ নাও খেলতে পারেন তিনি। টেস্টের সেরা দুই পেসারকে না পাওয়া চাপে ফেলতে পারে স্বাগতিকদের। কারণ নভেম্বর-ডিসেম্বরে বাংলাদেশের কন্ডিশন পেস বোলারদের জন্য উপযুক্ত।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের তৃতীয় আসরে নিজেদের উদ্বোধনী সিরিজটা খেলতে হবে সাকিব আল হাসান ও তামিম ইকবালের মতো অভিজ্ঞ ক্রিকেটারকে ছাড়াই। আঙুলের চোট নিয়ে ছয় সপ্তাহের জন্য খেলার বাইরে চলে গেছেন টেস্ট অধিনায়ক। ওপেনার তামিম ইকবালও টেস্ট খেলার মতো ফিট নন। বিসিবি ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুসকে মৌখিকভাবে নিজের অপারগতার কথা জানিয়েছেন টাইগার ওপেনার। এই পরিস্থিতিতে টেস্ট দল গোছাতে বিশ্বকাপ দলের সঙ্গে ঢাকায় ফিরেছেন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। জাতীয় দল নির্বাচকদের সঙ্গে কাল তাঁর বৈঠক করার কথা আছে।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply