শিরোনাম :
স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ? দিনাজপুরে ড্রাম ট্রাকসহ ১০০ কেজি গাঁজা জব্দ, গ্রেপ্তার ৩ ফরিদপুরে দুই সহোদর নিহতের ঘটনায় তিন মামলা রিজার্ভ কমে দুই হাজার কোটি ডলারের নিচে দাবদাহে পুড়ছে দেশ, আরো বাড়বে দিনের তাপমাত্রা হজের খরচ কমানো হয়েছে : ধর্মমন্ত্রী মধ্যরাত থেকে ইন্টারনেট সেবায় ধীরগতি, যা জানা গেল
রাজশাহীতে প্রকাশ্যে দাপিয়ে বেড়াচ্ছে ওয়ারেন্টভুক্ত মাদক মামলার আসামী

রাজশাহীতে প্রকাশ্যে দাপিয়ে বেড়াচ্ছে ওয়ারেন্টভুক্ত মাদক মামলার আসামী

স্টাফ রিপোর্টার : রাজশাহীর চারঘাটে ওয়ারেন্টভুক্ত মাদক মামলার আসামী প্রকাশ্যে এলাকায় দাপিয়ে বেড়াচ্ছে বলে অভিযোগ উঠেছে। উপজেলার ঝিকরা গ্রামের এসএম ইউসা ভোলার ছেলে রোকন উদ্দিন ওরফে রাকিব উদ্দিন সরকার (৩৫) এলাকায় থাকলেও সংশ্লিষ্ট চারঘাট থানা পুলিশ তাকে ধরছে না। এ ঘটনায় এলাকাবাসীর মধ্যে ক্ষোভ এবং অসন্তোষ বিরাজ করছে।

এলাকাবাসীর অভিযোগ, রোকন উদ্দিন ওরফে রাকিব উদ্দিন সরকার নামের এ মাদক ব্যবসায়ী গ্রেফতারি পরোয়ানা থাকা সত্ত্বেও চারঘাট ও পার্শ্ববর্তী বাঘা উপজেলায় গড়ে তুলেছেন মাদক সিন্ডিকেট। রাকিবের বিশাল মাদক নেটওয়ার্কের সদস্যরা ব্যবহার করছেন দামি মোটরসাইকেল। আর দুই উপজেলার বিভিন্ন এলাকায় গাঁজা, ফেনসিডিল, ইয়াবা ও হেরোইনসহ বিভিন্ন ধরনের মাদকদ্রব্য মাদকাসক্তদের কাছে পৌঁছে দিচ্ছেন। আর এ বিশাল নেটওয়ার্কের মাধ্যমে প্রতিদিন হাতিয়ে নিচ্ছেন মোটা অঙ্কের টাকা।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রাকিব উদ্দিন সরকার এবং তার সহযোগী একই উপজেলার বাটিকামারি গ্রামের মফিজ উদ্দিনের ছেলে নাজমুল হক গত ৩০ জানুয়ারি মোটরসাইকেলে হেরোইন ও ইয়াবা বহন করছিলেন। এসময় রাওথা নুরুর বটতলা মোড়ে রাজশাহী বিজিবি-১ এর মীরগঞ্জ বিওপি’র নায়েব সুবেদার হাফিজুল ইসলামসহ বিজিবি সদস্যরা তাদের থামার নির্দেশ দেন। কিন্তু এসময় পালিয়ে ্যায় রাকিব। এ ঘটনায় নাজমুল ও পলাতক রাকিবের বিরুদ্ধে চারঘাট মডেল থানায় একই দিন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা (নং-৫২) দায়ের করা হয়।

অভিযোগ রয়েছে, রাকিব বর্তমানে পুলিশের চোখে পলাতক। কিন্তু সে দেদারসে এলাকায় চালিয়ে যাচ্ছে মাদক ব্যবসা। চারঘাট মডেল থানায় মামলা দায়েরের পর মামলাটি’র তদন্তভার নেন রাজশাহী জোনের এলআই বিজিবি। তদন্ত শেষে ঘটনার সত্যতা পাওয়ায় মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই ইমাজ উদ্দিন গত ২৩ এপ্রিল মাদক ব্যবসায়ী নাজমুল এবং রাকিবের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র (নং-১৯৭) জমা দেন। অভিযোগপত্রে মাদক ব্যবসায়ী রোকন উদ্দিন ওরফে রাকিব উদ্দিন সরকারকে পলাতক আসামী হিসেবে দেখানো হয়েছে।

এ ব্যাপারে এলআই বিজিবি রাজশাহী জোনের লিয়াজো অফিসার পরিদর্শক হামিদুর রশিদের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, মামলা তদন্তকালীন সময়ে ঘটনার সত্যতা পাওয়ায় আদালতে আসামীদের বিরুদ্ধে তদন্তকারী কর্মকর্তা এসআই ইমাজ উদ্দিন অভিযোগপত্র জমা দিয়েছেন। এই মামলায় একজন আসামী বর্তমানে কারাগারে রয়েছেন। আর রাকিবকে গ্রেফতারের দায়িত্ব চারঘাট মডেল থানার বলে জানান এ কর্মকর্তা।

এ ব্যাপারে চারঘাট মডেল থানার ওসি নজরুল ইসলাম বলেন, রাকিবের ওয়ারেন্টের ব্যাপারে খোঁজ নেওয়া হবে। যদি আদালত থেকে ওয়ারেন্ট এসে থাকে তবে তাকে অবশ্যই গ্রেফতার করা হবে।

রাজশাহী জেলা পুলিশের মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার (সদর) ইফতেখায়ের আলম বলেন, ব্যাপারটি আমার জানা নেই। ওয়ারেন্টভুক্ত আসামী যদি গ্রেফতার না হয়, তবে দ্রুত গ্রেফতারের ব্যাপারে চারঘাট থানার ওসিকে নির্দেশ দেওয়া হবে।

মতিহার বার্তা ডট কম –১৫ মে ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply