শিরোনাম :
গোদাগাড়ীতে ১০লাখ টাকার হেরোইন-সহ ৩জন মাদক কারবারী গ্রেফতার নগরীর তালাইমারীতে গাঁজা কারকারী মল্লিক গ্রেফতার রাজশাহীতে প্রস্তাবিত বঙ্গবন্ধু রিভার সিটি নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত রুয়েটকে স্মার্ট বিশ্ববিদ্যালয় হিসেবে রুপান্তর করতে হলে সকল ক্ষেত্রে সুশাসন প্রতিষ্ঠা করা জরুরী চিপস্ খাওয়ানোর প্রলোভন দেখিয়ে ৬ বছরের নাবালিকাকে ধর্ষণ চেষ্টা: আসামি নাইম গ্রেফতার এইচএসসি পরীক্ষা উপলক্ষ্যে আরএমপি’র নোটিশ জারি তানোরে ক্লুলেস হত্যা মামলার পলাতক আসামি ইকবাল গ্রেফতার কৃষিতে বির্পযয়ের আশঙ্কা তানোরে চোরাপথে আশা মানহীন সারে বাজার সয়লাব বাঘায় বাবুল হত্যা মামলায় চেয়ারম্যানসহ ৭ জনকে রিমান্ড শেষে কারাগারে প্রেরণ সিংড়ায় ক্যান্সারে আক্রান্ত ২২ ব্যক্তির মাঝে চেক বিতরণ
ঈদে মহাসড়কে অপেশাদার ড্রাইভার নয় : স্বরাষ্ট্রমন্ত্রী

ঈদে মহাসড়কে অপেশাদার ড্রাইভার নয় : স্বরাষ্ট্রমন্ত্রী

মতিহার বার্তা ডেস্ক : রাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন, আসন্ন ঈদে মহাসড়কে পেশাদার ড্রাইভার ছাড়া কেউ গাড়ি চালাতে পারবে না। কাওকে অপেশাদার সন্দেহ হলে গাড়ি থামিয়ে টহলরত পুলিশ তার লাইসেন্স পরীক্ষা করবে।

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে রবিবার (১৯ মে) সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আয়োজিত আইন-শৃঙ্খলা সংক্রান্ত বৈঠক শেষে তিনি এ কথা জানান।

মহাসড়কে যাত্রীদের নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, অপেশাদার কেউ যেন গাড়ি চালাতে না পারে সেজন্য মহাসড়কে পুলিশি টহল অব্যাহত থাকবে। সন্দেহজনক গাড়ি দেখে তা থামিয়ে লাইসেন্স পরীক্ষা করা হবে। এছাড়া ঢাকাসহ সারাদেশে নিরাপত্তা জোরদার করা হবে। বিভিন্ন শহরে ‘ব্লক রেইড’ দেয়া হবে। ঢাকার প্রবেশ ও বাইরের পথে চেকপোস্ট থাকবে বলেও জানান তিনি।

তিনি বলেন, যানজট নিরসনে গার্মেন্টস কারখানায় পর্যায়ক্রমে ছুটি থাকবে। শ্রমিকদের বেতন-বোনাস যথা সময়ে দিতে হবে। লঞ্চে অতিরিক্ত যাত্রী নেয়া হলে এবং লঞ্চ, রেল, বাসে অতিরিক্ত ভাড়া নেয়া হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। ঈদে অতিরিক্ত যাত্রীদের কথা বিবেচনায় বিশেষ ৮ জোড়া রেলের ব্যবস্থা থাকছে এবং সড়ক-মহাসড়কের উন্নয়ন কাজ আগেই শেষ হওয়ায় এবার দুর্ভোগ কম হবে আশা স্বরাষ্ট্রমন্ত্রীর।

মতিহার বার্তা ডট কম – ২০ মে ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply