শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
চিরবিদায় নিলেন গজ়ল শিল্পী পঙ্কজ উধাস

চিরবিদায় নিলেন গজ়ল শিল্পী পঙ্কজ উধাস

চিরবিদায় নিলেন গজ়ল শিল্পী পঙ্কজ উধাস
চিরবিদায় নিলেন গজ়ল শিল্পী পঙ্কজ উধাস

বিনোদন ডেস্ক: ৭২ বছর বয়সে না ফেরার দেশে চলে গেলেন প্রয়াত খ্যাতনামী গজল গায়ক পঙ্কজ উধাস। দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন তিনি। তাঁর মৃত্যুর খবর নিশ্চিত করেছেন শিল্পীর পরিবার। তাঁদের পক্ষ থেকে জানানো হয়েছে, গভীর শোকের সঙ্গে জানাচ্ছি পদ্মশ্রী শিল্পী পঙ্কজ উধাস সোমবার (২৬ ফেব্রুয়ারি) মারা গেছেন।

সঙ্গীতজগতে শোকের ছায়া। শোকপ্রকাশ করেছেন সোনু নিগম। সোশ্যাল মিডিয়ায় তিনি লেখেন, ‘আমার শৈশবের একটি গুরুত্বপূর্ণ অংশ আজ হারিয়ে গেছে। শ্রী পঙ্কজ উধাসজি, আমি আপনাকে আজীবন মিস করব। আপনি যে আর নেই তা জেনে আমার হৃদয় কান্নায় ভেঙে পড়ছে। পাশে থাকার জন্য ধন্যবাদ। ওম শান্তি’।

পঙ্কজ উধাসের জন্ম ১৯৫১ সালের ১৭ মে গুজরাতের জেতপুরে। ১৯৮০ সালে প্রকাশিত হয় তাঁর নয়া গজল অ্যালবাম। ‘আহাট’ নামে অ্যালবাম প্রকাশ করে তিনি তাঁর সংগীতজীবন শুরু করেন। কালক্রমে তিনি ভারতে হয়ে ওঠেন গজল সংগীতের সমার্থক। বলিউডে সঞ্জয় দত্তের ‘নাম’ ছবির জন্য বিখ্যাত ‘চিঠি আয়ি হ্যায়’ গানটি গেয়ে তিনি পৌঁছে যান জনপ্রিয়তা শীর্ষে। ছবিটি পরিচালনা করেছেন মহেশ ভাট। এই গানে চোখ ভিজেছিল আপামর সংগীতপ্রেমীর।

সারা বিশ্বজুড়ে কনসার্ট করতেন গজলের সম্রাট পঙ্কজ উধাস। শুধু গজলই নয়, নব্বইয়ের সময়ে মিউজিক অ্যালবামেও বাজিমাত করেছিলেন পঙ্কজ। তাঁর ‘আহিস্তা কি জিয়ে বাঁতে…’ আজও মুখে মুখে ফেরে সংগীতপ্রেমীদের। নানা সম্মান ও পুরস্কারের পাশাপাশি তিনি পেয়েছেন পদ্মশ্রী সম্মান। তাঁর মৃত্যুতে শোকস্তব্ধ সংগীতজগত।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply