শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
দেশ লুটেরাদের দারা পরিচালিত হচ্ছে, মিনু

দেশ লুটেরাদের দারা পরিচালিত হচ্ছে, মিনু

প্রেস বিজ্ঞপ্তি : কৃষকদের ধানের নায্য মূল্য নিশ্চিত এবং পাটকল শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধের দাবীতে গতকাল বৃহস্পুতবার দুপুর ২টায় নগরীর মালোপাড়াস্থ বিএনপি কার্যালয়ের সামনের রাস্তায় দুই ঘন্টাব্যাপি মানববন্ধন করে রাজশাহী মহানগর ছাত্রদল।

মানববন্ধনে প্রধান বক্তা বলেন, কৃষকরা ধানের দাম না পেয়ে দিশেহারা হয়ে পড়েছে। তারা একেবারে সর্বশান্ত হয়ে চোখে শর্ষের ফুল দেখছে। যেগুলো ধান মাঠে আছে গুলোও লোকের অভাবে কেটে ঘরে উত্তোলন করতে পারছেনা। কলেজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বাড়ি গিয়ে নিজের ধান কেটে ঘরে তুলছেন।

তিনি আরো বলেন, দেশ এখন দুর্নীতিতে ছেয়ে গেছে। পরমানু কেন্দ্রর একটি বালিশ নয় হাজার টাকায় সরকার ক্রয় করতে পারে, কিন্তু এক থেকে দেড় হাজার টাকায় একমন ধান ক্রয় করতে পারছেনা। মনপ্রতি সর্বনিন্ম ১২শত টাকা দরে ধান ক্রয় করার জন্য সরকারের প্রতি দাবী জানান বুলবুল। সেইসাথে তিনি পাটকল শ্রমিকদের বকেয়া বেতন ঈদের পুর্বে পরিশোধ করার জন্য কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে মিনু বলেন, দেশ বর্তমানে লুটেরাদের দারা পরিচালিত হচ্ছে। তারা মেগা প্রকল্পের নামে মেগা অর্থ চুরি করছে। অথচ কৃষক ধানের ন্যায্য মূল্য না পেয়ে রাস্তায় ধান ফেলে প্রতিবাদ করছে। ধানে আগুন দিয়ে পুড়িয়ে দিচ্ছে। এতো কিছুর পরেও সরকার ধান ক্রয় করছেন নাম মাত্র দামে।

সেখানেও ছাত্রলীগের ছেলেরা সিন্ডিকেট করে কম দামে ধান বিক্রি করতে বাধ্য করছে কৃষকদের। তিনি বলেন, দেশে আইনের শাসন এবং নির্বাচিত সরকার না থাকায় কৃষকসহ সকল মানুষ মহাসাগরে ডুবে আছে। কোন প্রকার কুলকিনার করে উঠতে পারছেনা।

এই অথৈই সাগর থেকে উদ্ধার হতে হলে বিএনপি’র কোন বিকল্প নাই। ঈদের পরে কঠোর আন্দোলনের মাধ্যমে বেগম খালেদা জিয়াকে জেল থেকে মুক্ত করে দেশে নিরপেক্ষ সরকারের অধিনে দ্রুত সময়ে মধ্যে নির্বাচন দিতে বাধ্য করা হবে বলে তিনি কক্তৃতায় উল্লেখ করেন।

সেইসাথে ধানের ন্যায্য মূল্য প্রদানে জন্য সরকারের নিকট দাবী জানান। এছাড়াও পাটকল শ্রমিকদের বকেয়া বেতন ঈদের পুর্বে প্রদানের জন্য কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করেন মিজানুর রহমান মিনু।

মানববন্ধনে সভাপতিত্ব করেন মহানগর ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান জনি। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার অন্যতম উপদেষ্টা সাবেক মেয়র ও সংসদ সদস্য জননেতা মিজানুর রহমান মিনু।

প্রধান বক্তা ছিলেন বিএনপি কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপি’র সভাপতি ও রাসিক সাবেক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল। বিশেষ অতিথি ছিলেন মতিহার থানা বিএনপি’র সভাপতি আনসার আলী, সাধারণ সম্পাদক নাজমুল হক ডিকেন, মহানগর যুবদলের সভাপতি আবুল কালাম আজাদ সুইট, জেলা যুবদলের সভাপতি মোজাদ্দেদ জামানী সুমন, সাধারণ সম্পাদক শফিকুল আলম সমাপ্ত ও মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি জাকির হোসেন রিমন। মানববন্ধন পরিচালনা করেন মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবি।

মতিহার বার্তা ডট কম – ২৩   মে ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply