শিরোনাম :
আরএমপি পুলিশের মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত চারঘাটে গাঁজা- সহ ২জন মাদক কারবারীকে গ্রেফতার রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ১৯ রাজশাহী বোর্ডে এইচএসসি পরীক্ষায় বসছে এক লাখ ৩৮ হাজার ১৫৭ শিক্ষার্থী রাজশাহীতে জমেছে পশুহাট, লাখের নিচে মিলছে না কোরবানিযোগ্য গরু দ্রুত সময়ে কোরবানির বর্জ্য অপসারণ বিষয়ে রাসিকের সমন্বয় সভা অনুষ্ঠিত রোদে পোড়া কালচে ত্বক নিয়ে চিন্তায় পড়েছেন? ঘরোয়া টোটকা দিচ্ছেন প্রিয়ঙ্কা চোপড়া তেল বেশি গরম করলে কি খাদ্যগুণ চলে যায়? কী বলছেন পুষ্টিবিদ‌রা? বিশ্বকাপের প্রথম ম্যাচের আগে ধাক্কা পাকিস্তানে, চোটে বাদ অবসর ভেঙে ফেরা ক্রিকেটার সিঙ্গাপুর, হংকংয়ের পর এ বার ভারতের মশলা নিষিদ্ধ করল পড়শি ‘বন্ধু’ দেশ
দেশ লুটেরাদের দারা পরিচালিত হচ্ছে, মিনু

দেশ লুটেরাদের দারা পরিচালিত হচ্ছে, মিনু

প্রেস বিজ্ঞপ্তি : কৃষকদের ধানের নায্য মূল্য নিশ্চিত এবং পাটকল শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধের দাবীতে গতকাল বৃহস্পুতবার দুপুর ২টায় নগরীর মালোপাড়াস্থ বিএনপি কার্যালয়ের সামনের রাস্তায় দুই ঘন্টাব্যাপি মানববন্ধন করে রাজশাহী মহানগর ছাত্রদল।

মানববন্ধনে প্রধান বক্তা বলেন, কৃষকরা ধানের দাম না পেয়ে দিশেহারা হয়ে পড়েছে। তারা একেবারে সর্বশান্ত হয়ে চোখে শর্ষের ফুল দেখছে। যেগুলো ধান মাঠে আছে গুলোও লোকের অভাবে কেটে ঘরে উত্তোলন করতে পারছেনা। কলেজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বাড়ি গিয়ে নিজের ধান কেটে ঘরে তুলছেন।

তিনি আরো বলেন, দেশ এখন দুর্নীতিতে ছেয়ে গেছে। পরমানু কেন্দ্রর একটি বালিশ নয় হাজার টাকায় সরকার ক্রয় করতে পারে, কিন্তু এক থেকে দেড় হাজার টাকায় একমন ধান ক্রয় করতে পারছেনা। মনপ্রতি সর্বনিন্ম ১২শত টাকা দরে ধান ক্রয় করার জন্য সরকারের প্রতি দাবী জানান বুলবুল। সেইসাথে তিনি পাটকল শ্রমিকদের বকেয়া বেতন ঈদের পুর্বে পরিশোধ করার জন্য কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে মিনু বলেন, দেশ বর্তমানে লুটেরাদের দারা পরিচালিত হচ্ছে। তারা মেগা প্রকল্পের নামে মেগা অর্থ চুরি করছে। অথচ কৃষক ধানের ন্যায্য মূল্য না পেয়ে রাস্তায় ধান ফেলে প্রতিবাদ করছে। ধানে আগুন দিয়ে পুড়িয়ে দিচ্ছে। এতো কিছুর পরেও সরকার ধান ক্রয় করছেন নাম মাত্র দামে।

সেখানেও ছাত্রলীগের ছেলেরা সিন্ডিকেট করে কম দামে ধান বিক্রি করতে বাধ্য করছে কৃষকদের। তিনি বলেন, দেশে আইনের শাসন এবং নির্বাচিত সরকার না থাকায় কৃষকসহ সকল মানুষ মহাসাগরে ডুবে আছে। কোন প্রকার কুলকিনার করে উঠতে পারছেনা।

এই অথৈই সাগর থেকে উদ্ধার হতে হলে বিএনপি’র কোন বিকল্প নাই। ঈদের পরে কঠোর আন্দোলনের মাধ্যমে বেগম খালেদা জিয়াকে জেল থেকে মুক্ত করে দেশে নিরপেক্ষ সরকারের অধিনে দ্রুত সময়ে মধ্যে নির্বাচন দিতে বাধ্য করা হবে বলে তিনি কক্তৃতায় উল্লেখ করেন।

সেইসাথে ধানের ন্যায্য মূল্য প্রদানে জন্য সরকারের নিকট দাবী জানান। এছাড়াও পাটকল শ্রমিকদের বকেয়া বেতন ঈদের পুর্বে প্রদানের জন্য কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করেন মিজানুর রহমান মিনু।

মানববন্ধনে সভাপতিত্ব করেন মহানগর ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান জনি। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার অন্যতম উপদেষ্টা সাবেক মেয়র ও সংসদ সদস্য জননেতা মিজানুর রহমান মিনু।

প্রধান বক্তা ছিলেন বিএনপি কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপি’র সভাপতি ও রাসিক সাবেক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল। বিশেষ অতিথি ছিলেন মতিহার থানা বিএনপি’র সভাপতি আনসার আলী, সাধারণ সম্পাদক নাজমুল হক ডিকেন, মহানগর যুবদলের সভাপতি আবুল কালাম আজাদ সুইট, জেলা যুবদলের সভাপতি মোজাদ্দেদ জামানী সুমন, সাধারণ সম্পাদক শফিকুল আলম সমাপ্ত ও মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি জাকির হোসেন রিমন। মানববন্ধন পরিচালনা করেন মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবি।

মতিহার বার্তা ডট কম – ২৩   মে ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply