শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
সৌদি আরবে চাঁদ দেখা যায়নি, ঈদ বুধবার

সৌদি আরবে চাঁদ দেখা যায়নি, ঈদ বুধবার

সৌদি আরবে চাঁদ দেখা যায়নি, ঈদ বুধবার
সৌদি আরবে চাঁদ দেখা যায়নি, ঈদ বুধবার

অনলাইন ডেস্ক: সৌদি আরবের আকাশে শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি। তাই এবার রোজা হবে ৩০টি, ঈদুল ফিতর উদযাপিত হবে বুধবার। সেই হিসেবে বাংলাদেশসহ ভারত ও পাকিস্তানে ঈদ হবে বৃহস্পতিবার।  খবর গালফ নিউজের

এর আগে দেশটির সুপ্রিমকোর্ট সোমবার সন্ধ্যায় ঈদের চাঁদ দেখার আহ্বান জানায়। সুপ্রিম কোর্টের নির্দেশ মোতাবেক এদিন মাগরিবের নামাজের পর লাখো মুসল্লি পশ্চিম আকাশে চোখ রাখেন। কিন্তু কিছুক্ষণ পরই সৌদি সুপ্রিমকোর্ট জানায়, শাওয়ালের চাঁদ দেখা যায়নি। তাই বুধবার পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে।

এদিকে মঙ্গলবার সন্ধ্যায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির সভা হবে।

বাংলাদেশের আকাশে কোথাও পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা গেলে তা ০২-২২৩৩৮১৭২৫, ০২-৪১০৫০৯১২, ০২-৪১০৫০৯১৬ ও ০২-৪১০৫০৯১৭ টেলিফোন নম্বরে ফোন করে এবং ০২-২২৩৩৮৩৩৯৭ ও ০২-৯৫৫৫৯৫১ নম্বরে ফ্যাক্স করে বা সংশ্লিষ্ট জেলার জেলা প্রশাসক (ডিসি) বা উপজেলা নির্বাহী অফিসারকে (ইউএনও) জানানোর জন্য অনুরোধ জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন।

সৌদির আগে অস্ট্রেলিয়ায়ও পবিত্র ঈদুল ফিতরের তারিখ ঘোষণা করা হয়েছে। বুধবার ঈদুল ফিতর উদযাপন করবেন অস্ট্রেলিয়াবাসী।

অস্ট্রেলিয়ার ফতোয়া কাউন্সিল সোমবার এ ঘোষণা দিয়েছে বলে মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম গালফ নিউজ জানিয়েছে। স্থানীয় ও আন্তর্জাতিক পর্যবেক্ষকদের দেওয়া তথ্যের ভিত্তিতে এ সিদ্ধান্ত নিয়েছে তারা।

উত্তর আফ্রিকার দেশ মরক্কোতেও ঈদুল ফিতরের তারিখ ঘোষণা করা হয়েছে। দেশটিতে আগামী ১০ এপ্রিল ঈদ উদযাপন করা হবে। এক বিবৃতিতে সোমবার দেশটির ধর্মবিষয়ক মন্ত্রণালয় এ তথ্য জানায়।

বিবৃতিতে বলা হয়, ধর্মবিষয়ক কমিটির সদস্যরা নিশ্চিত করেছেন যে মরক্কোবাসী আগামী ৯ এপ্রিল রমজানের শেষ দিন পালন করবেন। এর ফলে পরের দিন ১০ এপ্রিল ঈদুল ফিতর উদযাপন হবে।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply