শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২

রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২

রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২
রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২

মঈন উদ্দিন: রাজশাহীর গোদাগাড়ী পৌরসভায় ট্রাক থেকে টোল আদায়ের নামে চাঁদাবাজির অভিযোগে দুইজনকে আটক করেছে পুলিশ। একজন ট্রাক ড্রাইভার জাতীয় জরুরী সেবা ৯৯৯ নাম্বারে ফোন দিয়ে অভিযোগ দিলে রোববার রাত ১২টার দিকে গোদাগাড়ী মডেল থানা পুলিশ পৌরসভার তৈয়মুরের মোড়ে অভিযান চালিয়ে তাদের আটক করে। আটককৃতরা সরকারি ভাবে নির্ধারিত ১২০ টাকা টোলের বিপরিতে ট্রাক প্রতি জোরপূর্বক ৫০০ টাকা করে আদায় করছিল।

আটককৃতরা হলেন, জাহাঙ্গীর আলম ও রকিবুর রহমান। তাদের বাড়ি গোদাগাড়ী পৌরসভা সারাংপুর এলাকায়। তারা ট্রাকের টোল আদায়কারি প্রতিষ্ঠান মেসার্স মুন ইন্টারপ্রাইজের পক্ষ থেকে টোল আদায় করছিল।

পুলিশ ও ট্রাক ড্রাইভার সূত্রে জানা গেছে, এ বছর গোদাগাড়ী পৌরসভা এলাকায় ট্রাকের লোড আনলোডের টোল আদায়ের ইজারা পায় রাজশাহী নগরীর কাশিয়াডাঙ্গা এলাকার মুখলেসুর রহমান মুকুলের প্রতিষ্ঠান মেসার্স মুন ইন্টারপ্রাইজ। ইজারার নিয়ম অনুযায়ী ১ বৈশাখ (১৪ এপ্রিল) থেকে প্রতিষ্ঠানটি ট্রাকের লোড আনলোডের টোল আদায় শুরু করে। প্রথম দিনে তারা জোতকসাই তৌমুরের মোড়ে বালিবাহী যানবাহনের টোল আদায় করে। ওসারেংপুর ঘাট থেকে আসা বালিবাহি ট্রাক প্রতি ১২০ টাকার বিপরিত ৫০০ টাকা এবং ট্রলি প্রতি ৩০ টাকার বিপরিতে ২০০ টাকা হারে আদায় করা হয়। জোরপূর্বক অতিরিক্ত টোল আদায় করায় একজন ট্রাক ড্রাইভার জাতীয় জরুরী সেবার ৯৯৯ নাম্বারে ফোন দিয়ে অভিযোগ দেন। এর পর পুলিশ গিয়ে অভিযান চালিয়ে জাহাঙ্গীর ও রাকিবুলকে হাতে নাতে আটক করে থানায় নিয়ে যায়।

এ ঘটনায় ট্রাক ড্রাইভার এনামুল হক বাদি হয়ে থানায় এজাহার দায়ের করেন। সোমবার দুপুরে দায়ের করা এজাহারে মুখলেসুর রহমান, জাহাঙ্গীর আলম ও রাকিবুর রহমানের নাম উল্লেখ করে ১২ জনকে আসামী করা হয়েছে।

সাকিব নামের আরেক ট্রাক ড্রাইভার জানান, ১২০ টাকা সরকারি রেট হলেও এতোদিন আমরা ১৫০ টাকা করে দিয়ে এসেছি। কিন্তু নতুন বছরের প্রথম দিন হটাৎ করে তা বাড়িয়ে জোরপূর্বক ৫০০ টাকা আদায় করা হয়। ফলে ট্রাক ড্রাইভাররা বাধ্য হয়ে ৯৯৯ এ ফোন করে অভিযোগ দেন।

এ বিষয়ে যোগাযোগের চেষ্টা করেও ইজারাদার মুখলেসুর রহমান মুকুলকে পাওয়া যায়নি। তিনি ফোন রিসিভ করেননি। তবে মুকুলের বালুঘাটের টোল আদায় দেখাশোনার দায়িত্বে থাকা মো: বাবু বলেন, ইজারাদার যেভাবে নির্দেশনা দিয়েছে কর্মচারিরা সেভাবেই টোল আদায় করে থাকেন। এ বিষয়ে ইজারাদার ভাল বলতে পারবেন। তার সঙ্গে যোগাযোগ করার পরামর্শ দেন তিনি।

গোদাগাড়ী মডেল থানার ওসি আব্দুল মতিন বলেন, ট্রাক ড্রাইভারদের অভিযোগের প্রেক্ষিতে অতিরিক্ত টোল আদায়ের কারণে দুইজনকে আটক করা হয়েছে। আটককৃদের জিজ্ঞাসাবাদ করে তাদের দেওয়া তথ্য যাচাই বাছাই করা হচ্ছে। এ ঘটনায় একটি এজাহার দায়ের করা হয়েছে। অভিযোগের আইনী ব্যবস্থার প্রক্রিয়া চলছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

গোদাগাড়ী পৌরসভার মেয়র অয়েজ উদ্দিন বিশ্বাস বলেন, জেলা প্রশাসনের নির্দেশনা অনুযায়ী ট্রাক প্রতি ১২০ টাকা ও ট্রলি প্রতি ৩০ টাকা টোল নির্ধারণ করা হয়েছে। এর চেয়ে বেশী টোল আদায় করা যাবে না। যদি ইজারার শর্তে অমান্য করে অতিরিক্ত টোল আদায় করা হয় সে ক্ষেত্রে অবশ্যই ইজারাদারের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply