শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
জয়পুরহাটে পঞ্চগড় এক্সপ্রেসের বিরতির দাবিতে রেলপথ অবরোধ

জয়পুরহাটে পঞ্চগড় এক্সপ্রেসের বিরতির দাবিতে রেলপথ অবরোধ

মতিহার বার্তা ডেস্ক : ঢাকা থেকে পঞ্চগড়গামী বিরতিহীন পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের যাত্রা বিরতির দাবিতে জয়পুরহাটে রেলপথ অবরোধ ও অবস্থান কর্মসূচি পালন করেছে স্থানীয় নাগরিক সমাজ।

শনিবার দুপুরে জয়পুরহাট রেল স্টেশনে ঘণ্টাব্যাপী এসব কর্মসূচিতে বিভিন্ন রাজনৈতিক, সামজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মী, শিক্ষক-শিক্ষার্থীসহ নানা শ্রেণিপেশার শতাধিক মানুষ অংশগ্রহণ করেন। এ সময় তারা চিলাহাটি ও পার্বর্তীপুর থেকে ছেড়ে আসা খুলনা ও রাজশাহীগামী দুটি ট্রেনের গতিরোধ করে প্রতিবাদ জানান।

অবরোধ কর্মসূচি চলাকালে বক্তব্য দেন জয়পুরহাট পৌরসভার মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তাক, জেলা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি আব্দুল হাকিম, ওয়ার্কাস পার্টির কেন্দ্রীয় নেতা আনোয়ারুল হক বাবলু প্রমুখ।

বক্তারা বলেন- প্রতিদিন রেল পথে জয়পুরহাট থেকে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে তিন শতাধিক যাত্রী যাতায়াত করলেও তারা টিকিট পান অর্ধেকেরও কম। এ অবস্থায় যাত্রী দুর্ভোগের কথা বিবেচনা করে তারা অবিলম্বে পঞ্চগড় এক্সপ্রেস আন্তনগর ট্রেনটির জয়পুরহাটে যাত্রা বিরতির দাবি জানান। যাত্রাবিরতি কার্যকর না হলে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে বলেও হুঁশিয়ারি দেন বক্তারা।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার (২৫ মে) গণভবনে এক ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঢাকা-পঞ্চগড়-ঢাকা রুটের বিরতিহীন পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের উদ্বোধন করেন। আগামী ২৯ মে ১৮টি বগি নিয়ে বিরতিহীনভাবে ঢাকা থেকে সরাসরি পার্বতীপুর পর্যন্ত যাবে ট্রেনটি। এরপর দিনাজপুর ও ঠাকুরগাঁও এ দুই জায়গায় থেমে পঞ্চগড়ে গিয়ে শেষ হবে ট্রেনটির যাত্রা।

 মতিহার বার্তা ডট কম – ২৫  মে ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply