শিরোনাম :
নগরীর মতিহারে বিল্ডিং নির্মান বন্ধের হুমকি! ভয়ে ৫০ হাজার টাকা চাঁদা দিলেন বিধবা নারী (ভিডিও) গোদাগাড়ীতে ১০লাখ টাকার হেরোইন-সহ ৩জন মাদক কারবারী গ্রেফতার নগরীর তালাইমারীতে গাঁজা কারকারী মল্লিক গ্রেফতার রাজশাহীতে প্রস্তাবিত বঙ্গবন্ধু রিভার সিটি নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত রুয়েটকে স্মার্ট বিশ্ববিদ্যালয় হিসেবে রুপান্তর করতে হলে সকল ক্ষেত্রে সুশাসন প্রতিষ্ঠা করা জরুরী চিপস্ খাওয়ানোর প্রলোভন দেখিয়ে ৬ বছরের নাবালিকাকে ধর্ষণ চেষ্টা: আসামি নাইম গ্রেফতার এইচএসসি পরীক্ষা উপলক্ষ্যে আরএমপি’র নোটিশ জারি তানোরে ক্লুলেস হত্যা মামলার পলাতক আসামি ইকবাল গ্রেফতার কৃষিতে বির্পযয়ের আশঙ্কা তানোরে চোরাপথে আশা মানহীন সারে বাজার সয়লাব বাঘায় বাবুল হত্যা মামলায় চেয়ারম্যানসহ ৭ জনকে রিমান্ড শেষে কারাগারে প্রেরণ
লাউ খেলে কমবে ভুঁড়ি! তবে ভুল উপায়ে খেলে হিতে বিপরীত হবে

লাউ খেলে কমবে ভুঁড়ি! তবে ভুল উপায়ে খেলে হিতে বিপরীত হবে

লাউ খেলে কমবে ভুঁড়ি! তবে ভুল উপায়ে খেলে হিতে বিপরীত হবে
লাউ খেলে কমবে ভুঁড়ি! তবে ভুল উপায়ে খেলে হিতে বিপরীত হবে

মিজানুর রহমান টনি : ছিপছিপে কোমরের স্বপ্ন অধরা থেকে যাবে? চিন্তা না করে বরং লাউয়ের উপরে ভরসা করে দেখতে পারেন। উপকার পাবেন।

ওজন যদিও বাড়ে, পেটে মেদ যেন না জমে। মধ্যপ্রদেশ বেড়ে যাওয়া নিয়ে চিন্তায় থাকেন অনেকেই। অবশ্য চিন্তা করার মতোই বিষয়। পেটে এক বার মেদ জমতে শুরু করলে সহজে তা কমানো যায় না। ক্রমশ বেড়েই চলে। পেটে মেদের বাড়বাড়ন্ত আটকাতে চেষ্টাও চলে নানা ভাবে। জিমে যাওয়া, ডায়েট করা, বাড়িতে শরীরচর্চাও চলতে থাকে। অথচ এত চেষ্টা করেও বিশেষ লাভ হয় না। তা হলে কি ছিপছিপে কোমরের স্বপ্ন অধরা থেকে যাবে? হতাশ হয়ে পড়ার আগে এক বার লাউয়ের উপরে ভরসা করে দেখা যেতে পারে।

সব্জি মাত্রেই স্বাস্থ্যকর। কোনও সব্জি পুষ্টিগুণে এগিয়ে, কোনওটি আবার খানিকটা পিছিয়ে। তবে শরীরের মেদ ঝরানোর ক্ষেত্রে লাউয়ের উপর চোখ বন্ধ করে ভরসা করা যায়। তাই বলে চিংড়ি দিয়ে লাউ ঘণ্ট কিংবা লাউয়ের মুখরোচক কোনও পদ খেলে চলবে না। লাউ দিয়ে বানাতে হবে এক পানীয়। সপ্তাহে ৩ দিন যদি সেই পানীয়ে চুমুক দেওয়া যায়, তা হলে ভুঁড়ি কমতে বাধ্য। কী ভাবে বানাবেন এই পানীয়? কী কী উপকরণ লাগবে?

উপকরণ:

২ কাপ লাউয়ের টুকরো

২ চামচ গোলমরিচ

আধ কাপ ধনেপাতা

১ চা চামচ জিরে

আধ কাপ লেবুর রস

নুন পরিমাণ মতো

প্রণালী:

লেবুর রস বাদ দিয়ে সমস্ত উপকরণের সঙ্গে এক কাপ মতো জল মিশিয়ে মিক্সিতে ভাল করে ঘুরিয়ে নিন। যে মিশ্রণটি তৈরি হল সেটি ছাঁকনিতে ছেঁকে নিন। এর মধ্যে লেবুর রস মিশিয়ে খান। খালি পেটে খেলে বেশি উপকার পাবেন।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply