শিরোনাম :
প্রেমিকার বাড়ির সামনে বিষপানে প্রেমিকের মৃত্যু; বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য ‘শাড়ি ক্যানসার’ কেন হয়? তার উপসর্গই বা কী? জানালেন চিকিৎসক ডায়াবেটিকেরাও ভাত খেতে পারেন, তবে মানতে হবে কিছু নিয়ম মল্লিকার সঙ্গে চুমু বিতর্ক, মুখ দেখাদেখি বন্ধ কুড়ি বছর, সাক্ষাৎ পেয়ে কী করলেন ইমরান? ক্যাটরিনার জন্যই সলমনের সঙ্গে সম্পর্কে দূরত্ব, ইদে স্বামীকে নিয়ে ভাইজানের বাড়িতে আলিয়া! রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২৬ ১৬ মাসের মেয়েকে বাড়িতে একা রেখে ছুটি কাটাতে যান মা, না খেয়ে, জল না পেয়ে মৃত্যু! সাজা যাবজ্জীবন রাজশাহীতে ট্রাকে টোল আদায়ের নামে চাঁদাবাজি, আটক ২ পুঠিয়ায় পুলিশের উপর হামলার অভিযোগে গ্রেফতার ৩ ঈদের সাথে যুক্ত হওয়া নববর্ষের উচ্ছ্বাসে বিনোদন স্পট পরিপূর্ণ
দৈনিক উপচার পত্রিকারপ্রতিনিধি সভা ও ইফতার মাহ্ফিল অনুষ্ঠিত

দৈনিক উপচার পত্রিকারপ্রতিনিধি সভা ও ইফতার মাহ্ফিল অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী থেকে প্রকাশিত দৈনিক উপচার পত্রিকার প্রতিনিধি সভা ও ইফতার মাহ্ফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার বিকেল পাঁচটার সময় মহানগরীর ভূবন মোহনপার্ক সংলগ্নে অবস্থিত দৈনিক উপচার পত্রিকা অফিসের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত প্রতিনিধি সভা ও ইফতার মাহ্ফিলে পত্রিকার প্রকাশক ও সম্পাদক ড. মোহাম্মদ আবু ইউসুফ সেলিমের সভাপতিত্বে ও পত্রিকার বার্তা সম্পাদক মো: নূরে ইসলাম মিলনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের রাজশাহী মহানগর কমিটির সভাপতি রমজান আলী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য বিশিষ্ট ব্যবসায়ী মোকাদ্দেশ হোসেন লাবলু।


অনুষ্ঠানে উপস্থিত সবাইকে পবিত্র রমজান মাসের শুভেচ্ছা জানিয়ে প্রধান অতিথির বক্তব্যে যুবলীগের রাজশাহী মহানগর কমিটির সভাপতি রমজান আলী বলেন, দৈনিক উপচার পত্রিকা একটি বহুল প্রচলিত ও পাঠক নন্দিত পত্রিকা। উপচার এখন আর শুধু কাগজে নয় অনলাইনেও ইতোমধ্যে পাঠকদের হৃদয়ের মণিকোঠায় স্থান করে নিয়েছে। সেই সাথে সুষ্ঠ সুন্দর সমাজ বিনির্মানে সহায়ক হিসেবে এ পত্রিকা সাহসী ও কার্যকরী ভূমিকা রাখছে। সমাজের সমস্যা, সম্ভাবনা, নানা রকম অসঙ্গতি, নির্যাতিত মানুষের জীবন চিত্র, উন্নয়ন-অগ্রগতি তুলে ধরতে সব সময়ই অগ্রগামী দৈনিক উপচার। সমাজের মাদক, সন্ত্রাস, চাঁদাবাজি, দুর্নীতি প্রতিরোধ সহ যে কোন বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশে উপচার পত্রিকা রাজশাহী জেলার অন্যতম সাহসী দৈনিক। এই পত্রিকায় সংবাদ প্রকাশে পত্রিকায় কর্মরত সাংবাদিকদের গুলি করে হত্যার চেষ্টা করেও পত্রিকার লেখনি বন্ধ করতে পারেনি জুয়াড়ী ও সন্ত্রাসীরা। সর্বশেষে তিনি পত্রিকার উজ্জল ভবিষ্যত কামনা ও পত্রিকাটিকে সহযোগীতা করার আশ্বাস দিয়ে বক্তব্য শেষ করেন।
পত্রিকার প্রকাশক ও সম্পাদক ড. মোহাম্মদ আবু ইউসুফ সেলিম বলেন, আজ যারা রাজশাহী থেকে প্রকাশিত অন্যান্য দৈনিক ও ঢাকার জাতীয় দৈনিকে কাজ করছেন তাদের অধিকাংশরাই দৈনিক উপচার হতে উঠে এসে আজ তারা প্রতিষ্ঠিত। পত্রিকায় সংবাদ প্রকাশে পত্রিকায় কর্মরত সাংবাদিকদের গুলি করে হত্যার চেষ্টা করেও উপচার পত্রিকার লেখনি বন্ধ করতে পারেনি জুয়াড়ী ও সন্ত্রাসীরা। আগামীতেও পারবেনা। সর্বশেষে তিনি পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকীতে বিভিন্ন ক্যাটাগরিতে সাংবাদিকদের বাৎসরিক মূল্যায়ন পুরস্কার দেওয়া হবে বলে ঘোষনা দিয়ে উপস্থিত সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি “ সংবাদ পত্র ও সাংবাদিকতা” বিষয়ের উপর গুরুত্বপূর্ণ আলোচনা ও সাংবাদিকতার ক্ষেত্রে সংবাদকর্মীদের যে কোন সমস্যায় পাশে থাকার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। প্রতিনিধি সভায় পত্রিকার মানোন্নয়নে প্রতিনিধিরা তাদের সুচিন্তিত মতামত ও পরামর্শ প্রদান করেন। সভায় সাংবাদিকদের পেশাগত দক্ষতা বৃদ্ধির জন্য বিভিন্ন সময় প্রশিক্ষনের ব্যবস্থা করা, বিভিন্ন ক্যাটাগরিতে সাংবাদিকদের বাৎসরিক মূল্যায়ন ও সম্মাননা প্রদান সহ গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়া হয়। মফস্বলের বিভিন্ন সমস্যা ও সম্ভাবনা নিয়ে মতামত ব্যক্ত করেন গোদাগাড়ী প্রতিনিধি সারোয়ার সবুজ, গোদাগাড়ী পৌর প্রতিনিধি আলেক জেন্ডার, তানোর প্রতিনিধি পারভেজ, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ফয়সাল আজম অপু, রাজাবাড়ি প্রতিনিধি সাইফুল , এসময় আরো উপস্থিত ছিলেন পত্রিকার বার্তা সম্পাদক(অনলাইন) মাসুদ রানা, প্রধান প্রতিবেদক আসলাম লিটন, নিজস্ব প্রতিনিধি এস এম আবুল কাজিম বাবু, ফটো সাংবাদিক ফায়সাল আহম্মেদ টকি, আল আমিন হোসেন, নুরজামাল, হজরত আলী, রাজপাড়া প্রতিনিধি মামুন, কম্পিউটার অপারেটর আশিক ইকবাল অন্তর, ব্যবস্থাপনা, বিজ্ঞাপন ও সার্কুলেশন ম্যানেজার মান্নান প্রমুখ।
প্রতিনিধি সভা শেষে বাংলাদেশের সকল জনগনের শান্তি কামনা করে বিশেষ দোয়া পরিচালনা করেন পত্রিকার নির্বাহী সম্পাদক ফারুক আহম্মেদ।

মতিহার বার্তা ডট কম – ২৫  মে ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply