শিরোনাম :
নগরীর মতিহারে বিল্ডিং নির্মান বন্ধের হুমকি! ভয়ে ৫০ হাজার টাকা চাঁদা দিলেন বিধবা নারী (ভিডিও) গোদাগাড়ীতে ১০লাখ টাকার হেরোইন-সহ ৩জন মাদক কারবারী গ্রেফতার নগরীর তালাইমারীতে গাঁজা কারকারী মল্লিক গ্রেফতার রাজশাহীতে প্রস্তাবিত বঙ্গবন্ধু রিভার সিটি নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত রুয়েটকে স্মার্ট বিশ্ববিদ্যালয় হিসেবে রুপান্তর করতে হলে সকল ক্ষেত্রে সুশাসন প্রতিষ্ঠা করা জরুরী চিপস্ খাওয়ানোর প্রলোভন দেখিয়ে ৬ বছরের নাবালিকাকে ধর্ষণ চেষ্টা: আসামি নাইম গ্রেফতার এইচএসসি পরীক্ষা উপলক্ষ্যে আরএমপি’র নোটিশ জারি তানোরে ক্লুলেস হত্যা মামলার পলাতক আসামি ইকবাল গ্রেফতার কৃষিতে বির্পযয়ের আশঙ্কা তানোরে চোরাপথে আশা মানহীন সারে বাজার সয়লাব বাঘায় বাবুল হত্যা মামলায় চেয়ারম্যানসহ ৭ জনকে রিমান্ড শেষে কারাগারে প্রেরণ
মোহনপুর উপজেলা নির্বাচনে গাবরু পরাজয়ের নেপথ্যে

মোহনপুর উপজেলা নির্বাচনে গাবরু পরাজয়ের নেপথ্যে

মোহনপুর উপজেলা নির্বাচনে গাবরু পরাজয়ের নেপথ্যে
মোহনপুর উপজেলা নির্বাচনে গাবরু পরাজয়ের নেপথ্যে

আলিফ হোসেন, তানোর প্রতিনিধি: রাজশাহীর মোহনপুর উপজেলা পরিষদ নির্বাচন তৃতীয় ধাপে অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাচনে  ঘাষিগ্রাম ইউপির সাবেক চেয়ারম্যান  আফজাল হোসেন বকুল (আনারস) প্রতিকে ৩১ হাজার ১১৮ ভোট ও তার নিকটতম প্রতিদন্দী বাকশিমইল ইউপির  সাবেক চেয়ারম্যান আল-মোমিন শাহ্ গাবরু (কাপ-পিরিচ) প্রতিকে ২৬ হাজার ২৮৭ ভোট পেয়েছেন। ফলে ৪ হাজার ৮৩১ ভোট বেশী পেয়ে আফজাল হোসেন বকুল উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। স্থানীয়রা  বলছে, ভোটের মাঠে বিপুল অর্থ ছড়ানোর পরেও গাবরুর এমন পরাজয়ে রাজনৈতিক অঙ্গন এবং জনমনে মিশ্রপ্রতিক্রিয়া দেখা দিয়েছে, বইছে মুখরোচক নানা গুঞ্জন। গাবরুর পরাজয়ে তার সমর্থকেরা অভিযোগের তীর  ছুড়েছে সাবেক এমপি আয়েন উদ্দিন ও উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ আব্দুস সালাম পরিবারের দিকে ? তাদের দুই  পরিবারের সমর্থন  গাবরুকে ডুবিয়েছে।

এছাড়াও গাবরুর মাদকাসক্তি নিয়েও এলাকার ভোটারদের মাঝে নেতিবাচক মনোভাবের সৃস্টি করেছে যার প্রভাব পড়েছে ভোটের মাঠে বলেও আলোচনা রয়েছে।

স্থানীয়রা বলছে, আয়েন উদ্দিন এমপি থাকা অবস্থায় তিনি নিজে কিছু না করলেও,তার নাম ভাঙিয়ে আব্দুস সালাম, আজহারুল ইসলাম বাবলু, ভুলু ও বিজয় সাধারণ মানুষের উপর যে অবিচার জুলুম-নির্যাতন করেছে মানুষ সেটা ভোলেনি। তার পর থেকেই এই অঞ্চলের মানুষের কাছে আয়েন-সালাম পরিবার বিঁষফোড়া হয়ে উঠেছে। এই পরিবার যার পক্ষ নিচ্ছে,উপজেলার সাধারণ মানুষ তার বিপক্ষে যাচ্ছে।আর আয়েন পরিবারের যদি জনপ্রিয়তাই থাকতো, তাহলে নির্বাচনে তারা আব্দুস সালামকে দাঁড় করাতো, অন্য কারো প্রার্থীর হবার কথা চিন্তা করাও যেতো না।

জানা গেছে, মোহনপুর উপজেলা নির্বাচনে  এই আসনের বর্তমান  সাংসদ  আসাদুজ্জামান আসাদ এবং সাবেক সাংসদ আয়েন উদ্দিন। স্থানীয় রাজনৈতিক অঙ্গনের  এই দুই হেভিওয়েট  নেতা তাদের পচ্ছন্দের দুই প্রার্থীকে সমর্থন জানিয়েছিলেন। ফলে এই নির্বাচন ছিল বর্তমান ও সাবেক এমপির প্রেস্টিজ ইস্যু বা মর্যাদার লড়াই। অনেকে বলছে,এ নির্বাচন ছিলো বর্তমান ও সাবেক এমপির অঘোষিত লড়াই। যেখানে বর্তমান এমপির কাছে সাবেক এমপির পরাজিত হয়েছে এবং এর মধ্যদিয়ে পবা-মোহনপুরের  রাজনীতিতে আয়েন যুগের সুর্যাস্ত হয়েছে বলে মনে করছে তৃণমুল।

সুত্রে জানা গেছে, মোহনপুর উপজেলায় মোট ভোটকেন্দ্রের সংখ্যা ৪৫টি, মোট ভোট কক্ষের সংখ্যা ৩৪৬টি এবং ভোটার সংখ্যা ১ লাখ ৪৫ হাজার ৫৪৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৭২ হাজার ৭০৪ জন এবং নারী ভোটার সংখ্যা রয়েছে ৭২ হাজার ৮৩৯ জন। উপজেলা নির্বাচনে মোট বৈধ ভোটের সংখ্যা ৬৯ হাজার ২৪৯টি, বাতিলকৃত ভোটের সংখ্যা ২ হাজার ৫৯৮টি, মোট প্রদত্ত ভোটের সংখ্যা: ৭১ হাজার ৮৪৭টি ও প্রদত্ত ভোটের শতকরা হার প্রায় ৪৯ দশমিক ৩৬ শতাংশ।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply