শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
রাজশাহীর ছোট বনগ্রামে জামিয়া রহমানিয়া মাদ্রাসার পাশে অবৈধ্য ভবন নির্মাণ

রাজশাহীর ছোট বনগ্রামে জামিয়া রহমানিয়া মাদ্রাসার পাশে অবৈধ্য ভবন নির্মাণ

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী মহানগরীর ছোট বনগ্রামে প্রতিষ্ঠিত দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান জামিয়া রহমানিয়া মাদ্রাসা দীর্ঘ ১২ বছর যাবৎ সুনামের সাথে পরিচালিত হয়ে আসছে।

মাদ্রাসা ও মসজিদের সরাসরি প্রবেশ দ্বারের মুখোমুখি সরকারী যাতায়াতের রাস্তা পাশের প্রতিবেশী আলহাজ্ব মোঃ আশরাফ আলী নির্মানাধীন পাকা বাড়ীর ছাদ প্রায় ২ ফুট ৬ ইঞ্চি বাড়িয়ে ঢালাই দিয়ে নিজ দখলে বে-আইনী ভাবে নিয়েছেন।

মাদ্রাসা কমিটি সরকারী রাস্তা দখলের বিরোধিতা করে গত ২২ মে রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান বরাবর অভিযোগ দিলে তা গ্রহণ করে। অভিযোগ নম্বর ১০৭০তাং-২২/৫/২০১৯।

অভিযোগের বিষয়টি টের পেয়ে রাতারাতি গত ২৩মে কৌশলী আশরাফ ছাদ ঢালাই সেরে ফেলেছেন অভিযুক্ত।

পরে মাদ্রাসা কমিটি সহকারী ভুমি কমিশনার বোয়ালিয়াকে এ ব্যাপারে অভিযোগ দিলে গত ২৭মে ভূমি অফিসের সার্ভেয়ার নিশীত বাবু সরজমিনে রাস্তা সহ জায়গা মেপে গেছেন এবং দাপ্তরিক এ সমস্যা সমাধানের ব্যবস্থা নেবেন মর্মে মাদ্রাসা কমিটিকে মৌখিকভাবে অবহিত করেছেন।

এই অবৈধ্য নির্মাণ ভেঙ্গে ফেলার দাবীতে মাদ্রাসা কর্তৃপক্ষ গতকাল দুপুরে মাদ্রাসা প্রাঙ্গনে এক সাংবাদিক সন্মেলনের আয়োজন করে। সেখান থেকে সাংবাদিকদের লিখুনির মাধ্যমে সরকারী রাস্তার উপর এই অবৈধ্য স্থাপনা ভেঙ্গে ফেলার ব্যাপারে যথাযথ কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করে সাংবাদিকদের আহবান জানান।

এ সময় মাদ্রাসা কমিটির পক্ষে উপস্থিত ছিলেন সভাপতি আলহাজ্ব জুলফিকার আলী , সম্পাদক আলহাজ্ব মোঃ আমজাদ হোসেন , সদস্য যথাক্রমে আলহাজ্ব মোঃ আবুল কালাম আজাদ ও আলহাজ্ব মোহাম্মদ আলী সহ মাদ্রাসার শিক্ষকবৃন্দ। অবৈধ্য নির্মাণের ছাদের ছবি তুলতে গেলে ফটো সাংবাদিকদের হুমকী প্রদাণ করে আশরাফ আলীর ছেলেরা।

উপস্থিত মসজিদের মুসল্লীগণ সাংবাদিকদের মাধ্যমে প্রশাসনের প্রতি এই অবৈধ্য স্থাপনা ভেঙ্গে ফেলার জোড় দাবী জানান।

মতিহার বার্তা ডট কম  ২৯ মে ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply