শিরোনাম :
রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ? দিনাজপুরে ড্রাম ট্রাকসহ ১০০ কেজি গাঁজা জব্দ, গ্রেপ্তার ৩
রাজশাহীতে ট্রেনের ফিরতি টিকিট বিক্রি শুরু

রাজশাহীতে ট্রেনের ফিরতি টিকিট বিক্রি শুরু

নিজস্ব প্রতিবেদক: ঈদুল ফিতরের ফিরতি টিকিট বিক্রি শুরু হয়েছে রাজশাহীতে। আজ বুধবার সকাল ৯টা থেকে এ টিকিট বিক্রি শুরু হয়। বিক্রির প্রথম দিনে দেওয়া হচ্ছে ৭ জুনের ফিরতি যাত্রার টিকিট। ঈদ ফিরতি যাত্রায় ভোগান্তি এড়াতে ও কর্মস্থলে ফিরতে প্রথম দিনের টিকিট নিতে রাজশাহী রেলওয়ে স্টেশনে এসেছেন যাত্রী ও তাদের স্বজনরা। অনেকে পার করেছেন নির্ঘুম রাত।

রাজশাহী রেলওয়ে স্টেশন সুপারিনটেনডেন্ট আব্দুল করিম জানিয়েছেন, টিকিট বিক্রি শুরু হয়েছে সকাল নয়টা থেকে। ৫ জুনকে ঈদের দিন হিসেবে ধরে রাজশাহী থেকে ঢাকা, খুলনা ও পার্বতিপুরসহ বিভিন্ন রুটের ৭ জুনের টিকিট দেওয়া হচ্ছে।

এদিকে, বুধবার সকালে রেলওয়ে স্টেশনে গিয়ে লক্ষ্য করা যায়, স্টেশন চত্বরে নারী-পুরুষের দীর্ঘ লাইন। তাদের কেউ আগের দিন রাতে আবার কেউ আজ ভোরে এসে লাইনে দাঁড়িয়েছেন।

অধিকাংশ মানুষই টিকিটের জন্য দীর্ঘ লাইনে অপেক্ষা করছেন। ঢাকার মত এখানেও ‘রেল সেবা’ অ্যাপসে কাঙ্ক্ষিত সেবা পাচ্ছেন না বলে অভিযোগ করেছেন ভুক্তভোগীরা। তবে যাত্রীদের নির্বিঘেœ টিকিট দিতে ও কালোবাজারি ঠেকাতে সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে পশ্চিমাঞ্চল রেলওয়ের অধীন রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ফিরতি টিকিট বিক্রি চলবে আগামী ২ জুন পর্যন্ত। এর মধ্যে ৩০ মে ৮ জুনের, ৩১ মে ৯ জুনের, ১ জুন ১০ জুনের ও ২ জুন ১১ জুনের আগাম ফিরতি টিকিট বিক্রি হবে। এভাবে ২ জুন পর্যন্ত স্টেশন থেকে দেওয়া হবে ফিরতি টিকিট।

পশ্চিমাঞ্চল রেলওয়ের চিফ কমার্সিয়াল ম্যানেজার (সিসিএম) এএমএম শাহ নেওয়াজ জানান, মোট টিকিটের অর্ধেক ‘রেল সেবা’ নামে অ্যাপস থেকে আর বাকি টিকিট কাউন্টার থেকে বিক্রি হবে। প্রথম দিন চাপ বেশি থাকায় অ্যাপসে সাময়িক সমস্যা হতে পারে। তবে তা ঠিক হয়ে যাবে।

মতিহার বার্তা ডট কম  ২৯ মে ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply