রাজশাহীতে ব্যাপক সাড়া ফেলেছে আরএমপির মানবতার দেয়াল

রাজশাহীতে ব্যাপক সাড়া ফেলেছে আরএমপির মানবতার দেয়াল

নিজস্ব প্রতিনিধি : বর্তমানে বেশ আলোচিত ‘মানবতার দেয়াল’ নামে একটি উদ্যোগ। সামান্য প্রয়োজন মেটাতে ফেসবুকের মাধ্যমে বাংলাদেশে জনপ্রিয় হয়ে উঠছে মানবতার দেয়াল।

যেখানে একজন তার অপ্রয়োজনীয় জিনিস রেখে যাচ্ছেন, আর কারো দরকার হলে সে জিনিসটি বিনামূল্যে কেউ নিয়ে যেতে পারছেন। সারাদেশের ন্যয় রাজশাহী মহানগর পুলিশ (আরএমপি) পুলিশের পক্ষ থেকে প্রায় এক সপ্তাহ আগে তৈরী করা মানবতার দেয়ালে স্থানীয় এলাকাবাসী এবং সাধারণ পথচারীদের দৃষ্টিতে ব্যাপক সাড়া ফেলেছে ।

২৩ডুনগরীর রাজপাড়া সংলগ্ন পুলিশ লাইন্স এর ফটকে গেলেই দেখতে পাওয়া যাবে এমন চিত্র। রাজশাহী মেট্রোপলিটন পুুুলিশের এ মানবতার দেয়াল তৈরীর উদ্যোগটিকে সাধুবাদ জানিয়েছেন সচেতন মহল।

জানাযায়, রাজশাহী মহানগর পুলিশ (আরএমপি) কমিশনার হুমায়ুন কবির, বিপিএম, পিপিএম এর বিশেষ উদ্যোগে প্রায় এক সপ্তাহ পূর্বে তৈরী করা হয় এই দেয়ালটি। ইতোমধ্যে স্থানীয় এলাকাবাসী এবং সাধারণ পথচারীদের দৃষ্টিতে ব্যাপক সাড়া ফেলেছে এই মানবতার দেয়াল। অনেকেই উৎসাহী হয়ে নিজেদের অপ্রয়োজনীয় বা অব্যবহৃত কাপড় গুলো সেখানে রেখে যাচ্ছেন। আবার প্রয়োজন বোধে অসহায় দু:স্থ মানুষগুলো সেগুলো নিয়ে যাচ্ছেন। এতে করে অনেক দু:স্থদের ঈদের প্রয়োজনটা মিটেছে।

এ বিষয়ে রাজশাহী মহানগর পুলিশ কমিশনার হুমায়ুন কবির, বিপিএম, পিপিএম বলেন, ‘একটি ওয়ালে দেখেছিলাম মানবতার দেয়াল নামে কেউ একজন স্থাপন করেছিল।

সেটি দেখে আমরা অনুপ্রাণিত হয়েছি যে আমাদেরও এমন কিছু করা উচিত’। আরএমপির মানবতার দেয়াল এটি একটি ভলেন্টিয়ারী সার্ভিস বলা যেতে পারে।

একটি উদ্যোগের মাধ্যমে অনেক মানুষের উপকার হতে পারে। যার যেটা প্রয়োজন নেই সে সেটা রেখে যেতে পারে আবার যার প্রয়োজন সে অনায়েশে নিয়ে যেতে পারে। আপাতাতো বৃষ্টির সময় ওগুলো তুলে রাখা হয়। পরবর্তিত্বে উপরে টিনের ছাওনি করা হবে বলে জানান তিনি।

মতিহার বার্তা ডট কম  ০৭ জুন  ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply