শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
আস্তে চালান, নিজেকে ও আমাকে বাঁচান’! চালকদের সতর্কে কঙ্কাল

আস্তে চালান, নিজেকে ও আমাকে বাঁচান’! চালকদের সতর্কে কঙ্কাল

আন্তর্জাতিক ডেস্ক : রাস্তায় দুর্ঘটনার ক্ষেত্রে গাড়ির গতি গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে। গাড়ির বেপরোয়া গতির জন্য দুর্ঘটনার ঘটনা ঘটে সারা বিশ্বেই। তাই গতি যাতে প্রাণঘাতী না হয়ে ওঠে সেই সতর্কতা ছড়াতে আমেরিকার এক মহিলা উদ্যোগী হলেন। আর এই উদ্যোগ নিয়েই এখন মাতোয়ারা নেট দুনিয়া।

আমেরিকার মেডফোর্ড ওরেগনে থাকেন কলিন টাউনি নামের এক ভদ্রমহিলা। তাঁর বাড়ির সামনের রাস্তায় রয়েছে ভয়ঙ্কর বাঁক। এমনিতেই বাঁকের মুখে গাড়ির গতি কম না রাখতে পারলে দুর্ঘটনার সম্ভাবনা বেড়ে যায়। সেই কারণেই ওই রাস্তা দিয়ে গাড়ি চালিয়ে যাওয়া চালকদের প্রতি তাঁর এই উদ্ভাবনী সতর্কবার্তা।

চালকরা যাতে তাঁর বাড়ির সামনে দিয়ে গাড়ির গতি কম রেখে চালান সে জন্য তিনি বসিয়ে রেখেছেন দু’টি কঙ্কালকে। আর রাস্তার বাঁকের কাছে চেয়ারে বসে থাকা সেই কঙ্কালের গলায় ঝুলছে স্লেট বোর্ড। আর তাতে লেখা রয়েছে, ‘স্লো ডাউন’। আর অন্য একটি কঙ্কালের গলায় ঝোলানো স্লেটে লেখা রয়েছে, ‘সেভ আস অ্যান্ড ইউ’।

সেই কঙ্কালগুলি এমন করে বসিয়ে রাখা হয়েছে, দেখে মনে হচ্ছে, রাস্তা দিয়ে গাড়ি নিয়ে যাওয়া চালকদের উদ্দেশ্যেই কথাগুলি বলতে চাইছে কঙ্কাল দু’টি। এই কঙ্কালের সতর্কতা প্রচারের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই ভাইরাল হয়েছে। এই কাজের জন্য প্রচুর মানুষ ওই মহিলার ভূয়সী প্রশংসা করেছেন।

মতিহার বার্তা ডট কম  ০৭ জুন  ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply