শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা রুটে আন্তনগর ট্রেন চালু হচ্ছে ২৫ জুলাই

চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা রুটে আন্তনগর ট্রেন চালু হচ্ছে ২৫ জুলাই

রাজশাহীর সময় ডেস্ক : চাঁপাইনবাবগঞ্জবাসীর প্রাণের দাবি অবশেষে পূরণ হতে চলেছে। আগামী ২৫ জুলাই থেকে চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা রুটে চালু হতে যাচ্ছে জেলাবাসীর বহুল প্রত্যাশিত আন্তনগর ট্রেন সার্ভিস।

রবিবার সকালে চাঁপাইনবাবগঞ্জ রেল স্টেশন পরিদর্শনকালে সাংবাদিকদের এই কথা জানান বাংলাদেশ রেলওয়ের (পশ্চিমাঞ্চল) মহাব্যবস্থাপক খন্দকার শহিদুল ইসলাম।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এই ট্রেন সার্ভিস চালু হচ্ছে। এরই মধ্যে সবধরনের প্রস্তুতিমূলক কাজ শুরু করেছে রেল বিভাগ। আগামী ২৫ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা টেলি কনফারেন্সের মাধ্যমে এর উদ্বোধন করবেন।

২০১১ সালের ২৩ এপ্রিল চাঁপাইনবাবগঞ্জ সফরে এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকা রুটে সরাসরি আন্তনগর ট্রেন সার্ভিস চালুর প্রতিশ্রুতি দেন। এরপর চাঁপাইনবাবগঞ্জ-রাজশাহী রেলপথ সংস্কার, আমনুরায় বাইপাস রেললাইন নির্মাণ,

চাঁপাইনবাবগঞ্জ রেল স্টেশনের আধুনিকায়নের কাজ শেষ করে রেল বিভাগ। কিন্তু দীর্ঘদিনেও এই ট্রেন সার্ভিস আর চালু হয়নি। বিষয়টি নিয়ে চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সাংসদ আব্দুল ওদুদ ও সংরক্ষিত আসনের নারী সংসদ সদস্য ফেরদৌসি ইসলাম জেসি সম্প্রতি রেলমন্ত্রীর সঙ্গে দেখা করে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী আন্তনগর ট্রেন চালুর দাবি জানান।

এরই মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা রুটে আন্তনগর ট্রেন চালুর জন্য রেল মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন। এর প্রেক্ষিতে রবিবার চাঁপাইনবাবগঞ্জ রেল স্টেশন পরিদর্শনে আসেন বাংলাদেশ রেলওয়ের (পশ্চিমাঞ্চল) মহাব্যবস্থাপক খন্দকার শহিদুল ইসলাম। এ সময় তিনি বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২৫ জুলাই ঢাকা থেকে বেনাপোল পর্যন্ত একটি বিরতিহীন ট্রেনের উদ্বোধন করবেন।

ওই দিন থেকেই তিনি চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা রুটে একটি আন্তনগর ট্রেন চালুর নির্দেশনা দিয়েছেন। তাঁর নির্দেশনা অনুযায়ী আমরা আজ চাঁপাইনবাবগঞ্জ রেল স্টেশনের সুযোগ-সুবিধা দেখতে এসেছি। তিনি আরো বলেন, আশা করছি প্রধানমন্ত্রীর নির্দেশিত ২৫ জুলাই থেকেই এই ট্রেন চালু হবে।

তিনি বলেন, বর্তমানে রাজশাহী-ঢাকা রুটে চলাচলকারী পদ্মা আন্তনগর এক্সপ্রেস ট্রেনটিকে চাঁপাইনবাবগঞ্জ পর্যন্ত সম্প্রসারণ করা হচ্ছে। এ জন্য চাঁপাইনবাবগঞ্জ রেল স্টেশনে ট্রেন পরিষ্কার-পরিচ্ছন্নের জন্য ওয়াশপিট নির্মাণ করতে হবে।

এ ছাড়া অন্যান্য কারিগরি কাজগুলো ২৫ জুলাইয়ের আগেই শেষ করতে রবিবার থেকেই রেলওয়ের প্রকৌশলীরা কাজ শুরু করেছেন বলে জানান তিনি।

নারী সংসদ সদস্য ফেরদৌসি ইসলাম জেসি, রেলওয়ে পশ্চিমাঞ্চলের প্রধান প্রকৌশলী আফজাল হোসেন, প্রধান প্রকৌশলী (যন্ত্র) মৃণাল কান্তি বণিক, প্রধান বৈদ্যুতিক প্রকৌশলী অসিম কুমার পোদ্দার উপস্থিত ছিলেন এ সময়।

রাজশাহীর সময় ডট কম০৯  জুন- ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply