শিরোনাম :
আরএমপি পুলিশের মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত চারঘাটে গাঁজা- সহ ২জন মাদক কারবারীকে গ্রেফতার রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ১৯ রাজশাহী বোর্ডে এইচএসসি পরীক্ষায় বসছে এক লাখ ৩৮ হাজার ১৫৭ শিক্ষার্থী রাজশাহীতে জমেছে পশুহাট, লাখের নিচে মিলছে না কোরবানিযোগ্য গরু দ্রুত সময়ে কোরবানির বর্জ্য অপসারণ বিষয়ে রাসিকের সমন্বয় সভা অনুষ্ঠিত রোদে পোড়া কালচে ত্বক নিয়ে চিন্তায় পড়েছেন? ঘরোয়া টোটকা দিচ্ছেন প্রিয়ঙ্কা চোপড়া তেল বেশি গরম করলে কি খাদ্যগুণ চলে যায়? কী বলছেন পুষ্টিবিদ‌রা? বিশ্বকাপের প্রথম ম্যাচের আগে ধাক্কা পাকিস্তানে, চোটে বাদ অবসর ভেঙে ফেরা ক্রিকেটার সিঙ্গাপুর, হংকংয়ের পর এ বার ভারতের মশলা নিষিদ্ধ করল পড়শি ‘বন্ধু’ দেশ
গ্যাসের দাম বাড়ালে কঠোর আন্দোলন: বাম গণতান্ত্রিক জোট

গ্যাসের দাম বাড়ালে কঠোর আন্দোলন: বাম গণতান্ত্রিক জোট

মতিহার বার্তা ডেস্ক : গ্যাস ও জ্বালানি খাতে ভুলনীতি ও দুর্নীতি ও অযৌক্তিক দাম বাড়ানোর পাঁয়তারা বন্ধ না করলে কঠোর আন্দোলনের কর্মসূচি ঘোষণা দেওয়া হবে।

সোমবার এক যৌথ বিবৃতিতে বাম গণতান্ত্রিক জোটের শীর্ষ নেতারা এসব কথা বলেন। বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, জ্বালানি খাতের সংকটের জন্য সরকারের দুর্নীতি, ভুলনীতিই দায়ী। এর খেসারত কেন জনগণ দেবে?

বিবৃতিতে স্বাক্ষরকারীরা হচ্ছেন-কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সমন্বয়ক বাসদ নেতা বজলুর রশীদ ফিরোজ ও পরিচালনা পরিষদের সদস্য কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম, কমরেড খালেকুজ্জামান, কমরেড শাহ আলম, কমরেড সাইফুল হক, কমরেড মুবিনুল হায়দার চৌধুরী, জোনায়েদ সাকি, মোশাররফ হোসেন নান্নু, মোশরেফা মিশু, হামিদুল হক, শুভ্রাংশু চক্রবর্ত্তী, অধ্যাপক আব্দুস সাত্তার, আকবর খান, ফিরোজ আহমেদ।

বিবৃতিতে বলা হয়, গত মার্চে এনার্জি রেগুলেটরি কমিশন গ্যাসের দাম বাড়ানোর বিষয়ে গণশুনানী করেছে। কিন্তু আইনে আছে কোন প্রতিষ্ঠান লাভজনক থাকলে দাম বাড়ানোর প্রস্তাব করতে পারবে না। এজন্য গণশুনানী হতে পারে না। রেগুলেটনি কমিশন ও সরকার নিজেদের তৈরি আইন নিজেরাই ভঙ্গ করে চলেছেন। গ্যাসের ৬টি বিতরণ কোম্পানির মধ্যে ৫টি লাভে আছে, ১টি লোকসানে আর ১টি সঞ্চালন কোম্পানিও লাভে আছে। ফলে আইন অনুযায়ী কমিশনের গণশুনানী অবৈধ। প্রিয় সংবাদ

মতিহার বার্তা ডট কম – ১০ জুন- ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply