শিরোনাম :
আরএমপি পুলিশের মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত চারঘাটে গাঁজা- সহ ২জন মাদক কারবারীকে গ্রেফতার রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ১৯ রাজশাহী বোর্ডে এইচএসসি পরীক্ষায় বসছে এক লাখ ৩৮ হাজার ১৫৭ শিক্ষার্থী রাজশাহীতে জমেছে পশুহাট, লাখের নিচে মিলছে না কোরবানিযোগ্য গরু দ্রুত সময়ে কোরবানির বর্জ্য অপসারণ বিষয়ে রাসিকের সমন্বয় সভা অনুষ্ঠিত রোদে পোড়া কালচে ত্বক নিয়ে চিন্তায় পড়েছেন? ঘরোয়া টোটকা দিচ্ছেন প্রিয়ঙ্কা চোপড়া তেল বেশি গরম করলে কি খাদ্যগুণ চলে যায়? কী বলছেন পুষ্টিবিদ‌রা? বিশ্বকাপের প্রথম ম্যাচের আগে ধাক্কা পাকিস্তানে, চোটে বাদ অবসর ভেঙে ফেরা ক্রিকেটার সিঙ্গাপুর, হংকংয়ের পর এ বার ভারতের মশলা নিষিদ্ধ করল পড়শি ‘বন্ধু’ দেশ
১১০ ঘণ্টা পর ১৫০ ফুট গভীর নলকূপ থেকে উদ্ধার ৩ বছরের শিশু

১১০ ঘণ্টা পর ১৫০ ফুট গভীর নলকূপ থেকে উদ্ধার ৩ বছরের শিশু

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের পাঞ্জাব প্রদেশের সাংগুর নামক স্থানে ১৫০ ফুট গভীর নলকূপে আটকে পড়া ৩ বছরের শিশুকে ১১০ ঘণ্টা পর অবশেষে উদ্ধার করা হলো।

১১ জুন, মঙ্গলবার সকাল ৫টা ১২ মিনিটে পুলিশ, স্থানীয় বাসিন্দা এবং এনডিআরএফের (জাতীয় দুর্যোগ প্রতিক্রিয়া ফোর্স) সহায়তায় নলকূপটি থেকে উদ্ধার করা হয় শিশু ফতেবীরকে।

সাংগুর জেলার সহকারী পুলিশ কমিশনার ঘনশ্যাম থোরি জানিয়েছেন, অনেক চেষ্টার পর নলকূপটি থেকে উদ্ধার করা হয় ফতেবীরকে। আর তারপরই তাকে অ্যাম্বুলেন্সে করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে শিশুটির বর্তমান শারীরিক অবস্থা সম্পর্কে হাসপাতালের তরফে এখনো কিছু জানানো হয়নি।

গত সোমবারই ফতেবীর দুই থেকে তিনে পা দিয়েছে। শিশুটির জন্মদিনটি কেটেছে ভয়ে, ১৫০ ফুট গভীর ওই গর্তের ভেতরে।

শিশুটির মায়ের দাবি, ওই গভীর নলকূপটি কাপড় দিয়ে ঢাকা ছিল। দীর্ঘদিন যাবৎ ওই নলকূপটি ব্যবহার করা হতো না।

গত ৬ জুন, বৃহস্পতিবার বাড়ির সামনে খেলতে খেলতে অব্যবহৃত ওই ১৫০ ফুট গভীর নলকূপের ভেতরে পড়ে যায় ফতেবীর। শিশুটির বাড়ি সাংগুর জেলার ভগবানপুরা গ্রামেই। আর সেখানেই ঘটেছে ঘটনাটি।
গরমের তীব্র দাবদাহ উপেক্ষা করেও পুলিশ, এনডিআরএফ, গ্রামবাসী ও বেশ কিছু ভলান্টিয়াররা ৬ তারিখ থেকে শিশুটিকে ওই নলকূপ থেকে উদ্ধার করার চেষ্টা চালিয়ে যাচ্ছিল। অবশেষে শিশুটির জন্মদিনের ঠিক পরের দিন উদ্ধার করা হলো।

মতিহার বার্তা ডট কম  ১১ জুন  ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply