শিরোনাম :
তরমুজ শুধু খেলে হবে না, গরমে মাখতেও পারেন লজ্জা ঢাকতে শেষমেশ গদি জড়িয়ে ছুটলেন উরফি! ভিডিয়ো ফাঁস হতেই চার দিকে শুরু শোরগোল কাফতান পরা মানেই কি অন্তঃসত্ত্বা হওয়ার খবরে সিলমোহর? প্রশ্ন তুললেন পরিণীতি চোপড়া অনাবাসিক শিক্ষার্থীদের বঞ্চিত করে শ্রেণি বৈষম্য করেছে রাবি প্রশাসন! তানোর ইউএনও’র বিরুদ্ধে শিক্ষকের মামলা, তোলপাড় তরুণী সন্ধ্যা রানী হত্যাকান্ডের রহস্য উন্মোচন; সৎ ভাই ও তার বন্ধু গ্রেফতার রাজশাহী বিভাগীয় তায়কোয়ানদো এসোসিয়েশনের ইফতার ও দোয়া মাহফিল- ২০২৪ রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ২১ মহানগরীর ছোটবনগ্রামে লোন দেওয়ার নামে প্রতারণা, প্রতারক তাওহীদ খান আটক নৌবাহিনীর প্রধানের সাথে রাসিক মেয়রের সাক্ষাৎ ও মতবিনিময়
১১০ ঘণ্টা পর ১৫০ ফুট গভীর নলকূপ থেকে উদ্ধার ৩ বছরের শিশু

১১০ ঘণ্টা পর ১৫০ ফুট গভীর নলকূপ থেকে উদ্ধার ৩ বছরের শিশু

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের পাঞ্জাব প্রদেশের সাংগুর নামক স্থানে ১৫০ ফুট গভীর নলকূপে আটকে পড়া ৩ বছরের শিশুকে ১১০ ঘণ্টা পর অবশেষে উদ্ধার করা হলো।

১১ জুন, মঙ্গলবার সকাল ৫টা ১২ মিনিটে পুলিশ, স্থানীয় বাসিন্দা এবং এনডিআরএফের (জাতীয় দুর্যোগ প্রতিক্রিয়া ফোর্স) সহায়তায় নলকূপটি থেকে উদ্ধার করা হয় শিশু ফতেবীরকে।

সাংগুর জেলার সহকারী পুলিশ কমিশনার ঘনশ্যাম থোরি জানিয়েছেন, অনেক চেষ্টার পর নলকূপটি থেকে উদ্ধার করা হয় ফতেবীরকে। আর তারপরই তাকে অ্যাম্বুলেন্সে করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে শিশুটির বর্তমান শারীরিক অবস্থা সম্পর্কে হাসপাতালের তরফে এখনো কিছু জানানো হয়নি।

গত সোমবারই ফতেবীর দুই থেকে তিনে পা দিয়েছে। শিশুটির জন্মদিনটি কেটেছে ভয়ে, ১৫০ ফুট গভীর ওই গর্তের ভেতরে।

শিশুটির মায়ের দাবি, ওই গভীর নলকূপটি কাপড় দিয়ে ঢাকা ছিল। দীর্ঘদিন যাবৎ ওই নলকূপটি ব্যবহার করা হতো না।

গত ৬ জুন, বৃহস্পতিবার বাড়ির সামনে খেলতে খেলতে অব্যবহৃত ওই ১৫০ ফুট গভীর নলকূপের ভেতরে পড়ে যায় ফতেবীর। শিশুটির বাড়ি সাংগুর জেলার ভগবানপুরা গ্রামেই। আর সেখানেই ঘটেছে ঘটনাটি।
গরমের তীব্র দাবদাহ উপেক্ষা করেও পুলিশ, এনডিআরএফ, গ্রামবাসী ও বেশ কিছু ভলান্টিয়াররা ৬ তারিখ থেকে শিশুটিকে ওই নলকূপ থেকে উদ্ধার করার চেষ্টা চালিয়ে যাচ্ছিল। অবশেষে শিশুটির জন্মদিনের ঠিক পরের দিন উদ্ধার করা হলো।

মতিহার বার্তা ডট কম  ১১ জুন  ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply