শিরোনাম :
আরএমপি পুলিশের মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত চারঘাটে গাঁজা- সহ ২জন মাদক কারবারীকে গ্রেফতার রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ১৯ রাজশাহী বোর্ডে এইচএসসি পরীক্ষায় বসছে এক লাখ ৩৮ হাজার ১৫৭ শিক্ষার্থী রাজশাহীতে জমেছে পশুহাট, লাখের নিচে মিলছে না কোরবানিযোগ্য গরু দ্রুত সময়ে কোরবানির বর্জ্য অপসারণ বিষয়ে রাসিকের সমন্বয় সভা অনুষ্ঠিত রোদে পোড়া কালচে ত্বক নিয়ে চিন্তায় পড়েছেন? ঘরোয়া টোটকা দিচ্ছেন প্রিয়ঙ্কা চোপড়া তেল বেশি গরম করলে কি খাদ্যগুণ চলে যায়? কী বলছেন পুষ্টিবিদ‌রা? বিশ্বকাপের প্রথম ম্যাচের আগে ধাক্কা পাকিস্তানে, চোটে বাদ অবসর ভেঙে ফেরা ক্রিকেটার সিঙ্গাপুর, হংকংয়ের পর এ বার ভারতের মশলা নিষিদ্ধ করল পড়শি ‘বন্ধু’ দেশ
সংসদে প্রস্তাবিত বাজেট নিয়ে মিশ্র প্রতিক্রিয়া রাজশাহীর নেতাদের

সংসদে প্রস্তাবিত বাজেট নিয়ে মিশ্র প্রতিক্রিয়া রাজশাহীর নেতাদের

নিজস্ব প্রতিবেদক : সংসদে প্রস্তাবিত বাজেট নিয়ে মিশ্র প্রতিক্রিয়া জানিয়েছেন রাজশাহীর রাজনৈতিক দলের নেতারা। রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, ২০১৯-২০ অর্থবছরের জন্য প্রস্তাবিত বাজেট জনকল্যাণ ও উন্নয়নমুখী।

শিক্ষা, কৃষি ও তরুণদের জন্য যে বরাদ্দ রাখা হয়েছে, তাতে দক্ষ জনসম্পদ গড়তে ভূমিকা রাখবে। এছাড়া প্রস্তাবিত এই বাজেটে গ্রাম উন্নয়ন ও সামাজিক নিরাপত্তা বলয়ের আওতায় ও বরাদ্দ বাড়ানোর ফলে দারিদ্র্যতা কমবে।

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা এমপি বলেছেন, ২০১৯-২০ অর্থবছরের জন্য সংসদে যে জাতীয় বাজেট পেশ করা হয়েছে তা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেখা স্বপ্ন পূরণে সহায়ক হবে। এই বাজেট এমন এক সময় এলো যখন আগামী বছরই বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী। বঙ্গবন্ধু বাংলাদেশকে নিয়ে একটা স্বপ্ন দেখেছিলেন। এই বাজেট তা বাস্তবায়নে সহায়ক হবে। তবে বাজেটে কিছু বিষয়ে অস্পষ্টতা আছে বলেও মনে করেন ফজলে হোসেন বাদশা।

তিনি বলেন, ‘বাজেটে বিভিন্ন সংকট সমাধানে সুনির্দিষ্ট ব্যাখার অনুপস্থিতি আছে। যেমন এবার কৃষকের ধান নিয়ে বড় সংকট দেখা দেয়। এই সংকট কীভাবে সমাধান হবে বাজেটে তা পরিষ্কার করা হয়নি।

বিএনপি’র চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক এমপি মিজানুর রহমান মিনু বলেন, বাজেট দেওয়ার নৈতিক অধিকার এই সরকারের নেই। এ কারণেই তারা ধনীদের আরও ধনী করার বাজেট দিয়েছে।

ঘাটতি মেটাতে ব্যাংক থেকে ঋণ নেওয়া হবে। এভাবে ব্যাংকগুলোকে দেউলিয়া করে দেওয়া হচ্ছে। বাজেটে গরীবের জন্য কিছু নেই।

মতিহার বার্তা ডট কম – ১৪  জুন- ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply