শিরোনাম :
রাজশাহী মহানগরীতে গ্যাস সিলিন্ডার কেটে বিক্রির সময় গ্রেপ্তার ৩ রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার – ১৮ মোহনপুরে বিপুল পরিমান গাঁজা-সহ গ্রেফতার মাদক কারবারী রানবীর জাহান রাজশাহী জেলা পরিষদের পক্ষ থেকে বীর মুক্তিযোদ্ধা সদস্যদের মাঝে শীতবস্ত্র বিতারণ সিরাজগঞ্জে ছিনতাই চক্রের সক্রিয় ৫জন সদস্য গ্রেফতার চকলেটের প্রলোভনে সাত বছরের শিশুকে ধর্ষণের চেষ্টা রুয়েট কেন্দ্রে ১ম বর্ষ সমন্বিত ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন মেস মালিকদের কাছে বিশ্ববিদ্যালয় প্রশাসন অসহায় রাজশাহীতে মাদক কারবারী, মাদকসেবী, ও ২জন পলাতক আসামী-সহ গ্রেফতার- ৮ বেলপুকুর থানার অভিযানে ২ বছরের সাজাপ্রাপ্তসহ ওয়ারেন্টভুক্ত আসামি গ্রেপ্তার
ঝড়ে পড়া আঠায় প্লাস্টিক হচ্ছে চুল, তীব্র আতঙ্ক হরিপুরের এই গ্রামে

ঝড়ে পড়া আঠায় প্লাস্টিক হচ্ছে চুল, তীব্র আতঙ্ক হরিপুরের এই গ্রামে

আন্তর্জাতিক ডেস্ক : উৎসবিহীন আঠা আতঙ্ক! উপর থেকে ঝরে পড়ছে ফোঁটা ফোঁটা জলরঙা চটচটে আঠা। খোলা আকাশের নিচে, কংক্রিট ছাদের বাড়ি, টালির ছাউনি বাড়িতেও পড়ছে আঠা। গায়ে পড়লে জ্বালা করছে। আর মাথায় পড়লে চুলের দফারফা হয়ে যাচ্ছে।

আঠায় জড়িয়ে চুল প্লাস্টিকের মতো হয়ে যাচ্ছে। বাদ দিতে হচ্ছে কেটে। বেশি বিপাকে পড়েছেন মহিলারা। কাপড়ে মাথা ঢেকেই ঘরে-বাইরে চলতে হচ্ছে তাঁদের। সপ্তাহখানেক ধরে পূর্ব মেদিনীপুরের ভগবানপুর ২ ব্লকের মুগবেড়িয়ার হরিপুর গ্রামের মাইতি পাড়ার দুই পরিবারের ঘুম ছুটেছে এই আঠা আতঙ্কে। সকাল থেকে রাত বাড়ির রাস্তা, রান্নাঘর, শোয়ার ঘর, স্নানঘর সব জায়গায় পড়ছে ফোঁটা ফোঁটা আঠা।

প্রত্যন্ত গ্রামের এই ঘটনাকে ঘিরে ইতিমধ্যে এলাকায় হইচই পড়ে গিয়েছে। তবে অধরা আঠার উৎস। ঘটনাকে ঘিরে নানা মানুষের নানা মত। যাঁরা বিজ্ঞান বোঝেন বা মানেন তাঁরা চাইছেন, ঘটনার বিজ্ঞানসম্মত পরীক্ষা-নিরীক্ষা করে এই আঠার উৎস আবিষ্কার করা হোক। আর যাঁরা কুসংস্কারে প্রভাবিত তাঁরা ছুটতে শুরু করেছেন ওঝা-তন্ত্র সাধকদের কাছে। বিশেষত মহিলারাই বেশি মন্ত্র-তন্ত্রের ধ্যানধারণা তৈরি করার চেষ্টা করছেন। এতেই ছড়াচ্ছে আতঙ্ক।

মতিহার বার্তা ডট কম  ১৭ জুন  ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply