শিরোনাম :
আরএমপি পুলিশের মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত চারঘাটে গাঁজা- সহ ২জন মাদক কারবারীকে গ্রেফতার রাজশাহী মহানগরীতে পুলিশের অভিযানে গ্রেফতার ১৯ রাজশাহী বোর্ডে এইচএসসি পরীক্ষায় বসছে এক লাখ ৩৮ হাজার ১৫৭ শিক্ষার্থী রাজশাহীতে জমেছে পশুহাট, লাখের নিচে মিলছে না কোরবানিযোগ্য গরু দ্রুত সময়ে কোরবানির বর্জ্য অপসারণ বিষয়ে রাসিকের সমন্বয় সভা অনুষ্ঠিত রোদে পোড়া কালচে ত্বক নিয়ে চিন্তায় পড়েছেন? ঘরোয়া টোটকা দিচ্ছেন প্রিয়ঙ্কা চোপড়া তেল বেশি গরম করলে কি খাদ্যগুণ চলে যায়? কী বলছেন পুষ্টিবিদ‌রা? বিশ্বকাপের প্রথম ম্যাচের আগে ধাক্কা পাকিস্তানে, চোটে বাদ অবসর ভেঙে ফেরা ক্রিকেটার সিঙ্গাপুর, হংকংয়ের পর এ বার ভারতের মশলা নিষিদ্ধ করল পড়শি ‘বন্ধু’ দেশ
ঝড়ে পড়া আঠায় প্লাস্টিক হচ্ছে চুল, তীব্র আতঙ্ক হরিপুরের এই গ্রামে

ঝড়ে পড়া আঠায় প্লাস্টিক হচ্ছে চুল, তীব্র আতঙ্ক হরিপুরের এই গ্রামে

আন্তর্জাতিক ডেস্ক : উৎসবিহীন আঠা আতঙ্ক! উপর থেকে ঝরে পড়ছে ফোঁটা ফোঁটা জলরঙা চটচটে আঠা। খোলা আকাশের নিচে, কংক্রিট ছাদের বাড়ি, টালির ছাউনি বাড়িতেও পড়ছে আঠা। গায়ে পড়লে জ্বালা করছে। আর মাথায় পড়লে চুলের দফারফা হয়ে যাচ্ছে।

আঠায় জড়িয়ে চুল প্লাস্টিকের মতো হয়ে যাচ্ছে। বাদ দিতে হচ্ছে কেটে। বেশি বিপাকে পড়েছেন মহিলারা। কাপড়ে মাথা ঢেকেই ঘরে-বাইরে চলতে হচ্ছে তাঁদের। সপ্তাহখানেক ধরে পূর্ব মেদিনীপুরের ভগবানপুর ২ ব্লকের মুগবেড়িয়ার হরিপুর গ্রামের মাইতি পাড়ার দুই পরিবারের ঘুম ছুটেছে এই আঠা আতঙ্কে। সকাল থেকে রাত বাড়ির রাস্তা, রান্নাঘর, শোয়ার ঘর, স্নানঘর সব জায়গায় পড়ছে ফোঁটা ফোঁটা আঠা।

প্রত্যন্ত গ্রামের এই ঘটনাকে ঘিরে ইতিমধ্যে এলাকায় হইচই পড়ে গিয়েছে। তবে অধরা আঠার উৎস। ঘটনাকে ঘিরে নানা মানুষের নানা মত। যাঁরা বিজ্ঞান বোঝেন বা মানেন তাঁরা চাইছেন, ঘটনার বিজ্ঞানসম্মত পরীক্ষা-নিরীক্ষা করে এই আঠার উৎস আবিষ্কার করা হোক। আর যাঁরা কুসংস্কারে প্রভাবিত তাঁরা ছুটতে শুরু করেছেন ওঝা-তন্ত্র সাধকদের কাছে। বিশেষত মহিলারাই বেশি মন্ত্র-তন্ত্রের ধ্যানধারণা তৈরি করার চেষ্টা করছেন। এতেই ছড়াচ্ছে আতঙ্ক।

মতিহার বার্তা ডট কম  ১৭ জুন  ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply