শিরোনাম :
রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ? দিনাজপুরে ড্রাম ট্রাকসহ ১০০ কেজি গাঁজা জব্দ, গ্রেপ্তার ৩
নদ-নদী রক্ষায় সংগ্রাম চলবে: নৌপ্রতিমন্ত্রী

নদ-নদী রক্ষায় সংগ্রাম চলবে: নৌপ্রতিমন্ত্রী

মতিহার বার্তা ডেস্ক :  বুড়িগঙ্গাসহ ঢাকার চারপাশের সব নদ-নদী রক্ষায় ‘সংগ্রাম’ চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন নৌপ্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। টঙ্গীর আবদুল্লাহপুরে তুরাগ নদের পরিচ্ছন্নতা কাজের উদ্বোধন করতে গিয়ে শনিবার ২২জুন তিনি এসব কথা বলেন।

তুরাগের তীরভূমি থেকে ময়লা আবর্জনা পরিষ্কারে সরকারি-বেসরকারি সংস্থাগুলোর পাশাপাশি সাধারণ মানুষকেও সম্পৃক্ত হওয়ার আহ্বান জানান প্রতিমন্ত্রী। তিনি বলেন, নদী দখলমুক্ত করার কাজে বাধা দিলে পরিণতি ভয়াবহ হবে। নদীকে দখলমুক্ত করে দৃষ্টিনন্দন ওয়াকওয়ে, ইকোপার্ক ইত্যাদি নির্মাণ করা হবে। আগামী ১০ বছরের মধ্যে ঢাকার বুড়িগঙ্গা নদী ব্যবহার উপযোগী হবে বলেও মন্তব্য করেন তিনি।

অনুষ্ঠানে বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমডোর এম মাহবুব উল ইসলাম সভাপতিত্ব করেন। সংসদ সদস্য এডভোকেট সাহারা খাতুন, গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম, নৌপরবিহন মন্ত্রণালয়ের সচিব মো. আবদুস সামাদ ও কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ বক্তব্য রাখেন।

মতিহার বার্তা ডট কম – ৫ জুন, ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply