শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
পর্যটক এবং তীর্থযাত্রীদের যত দ্রুত সম্ভব উপত্যকা ছাড়তে বল্লেন জম্মু ও কাশ্মীর প্রশাসন

পর্যটক এবং তীর্থযাত্রীদের যত দ্রুত সম্ভব উপত্যকা ছাড়তে বল্লেন জম্মু ও কাশ্মীর প্রশাসন

আন্তর্জাতিক ডেস্ক : অমরনাথ যাত্রার যতটা সম্ভব সংক্ষিপ্ত করে তাড়াতাড়ি উপত্যকা ছেড়ে বেরিয়ে আসুন, তীর্থযাত্রী এবং পর্যটকদের এমন পরামর্শই দিয়েছে জম্মু ও কাশ্মীর প্রশাসন। ইতিমধ্যেই যাঁরা অমরনাথ পৌঁছে গিয়েছেন, বা যাঁরা পথে রয়েছেন, সকলের উদ্দেশেই জম্মু ও কাশ্মীর সরকারের পরামর্শ তাঁরা যেন নিজেদের প্ল্যান যত দ্রুত সম্ভব কাটছাট করে ওই এলাকা থেকে বেরিয়ে যান।

কয়েক ঘণ্টা আগেই সাংবাদিক সম্মেলন করে ভারতীয় সেনার তরফে জানানো হয়েছে অমরনাথের যাত্রা পথে সন্ধান মিলেছিল পাকিস্তানি সেনাবাহিনীর ল্যান্ডমাইন এবং স্নাইপার রাইফেলের।

যা থেকে এটা স্পষ্ট যে পাকিস্তানের মদতপুষ্ট জঙ্গি সংগঠন অমরনাথ যাত্রীদের উপর বড়সড় হামলার ছক কষেছিল। সম্ভবত সেই প্ল্যানে মদত ছিল পাক সেনাবাহিনীরও। তবে চিরুনি তল্লাশি চালিয়ে সফল হয়েছে ভারতীয় সেনা।

অভিযান শেষে শত্রুপক্ষের ছক বানচাল করার দাবিও করেছে সেনাবাহিনী। সঙ্গে উদ্ধার করা হয়েছে একটি ল্যান্ডমাইন, যেখানে পাকিস্তান অর্ডন্যান্স ফ্যাক্টরির ছাপ রয়েছে। এছাড়াও টেলিস্কোপিক ভিউয়ের ব্যবস্থা সম্পন্ন একটি এম-২৪ আমেরিকান স্নাইপার রাইফেলও পাওয়া গিয়েছে।

উপত্যকায় পুলিশের সঙ্গে যৌথ সাংবাদিক সম্মেলন করেছে সেনাবাহিনী। সেখানেই ফিফটিন কোরের কম্যান্ডার লেফটেন্যান্ট জেনারেল ধিলোঁ জানিয়েছেন, এখনও পর্যন্ত ৩ লক্ষ চল্লিশ হাজার তীর্থযাত্রী অমরনাথ যাত্রায় গিয়েছেন। কোনও বিপদ আপদ এখনও হয়নি। তবে জঙ্গিরা আইইডি দিয়ে বিস্ফোরণ ঘটাতে তৎপর।

সেই কারণেই অমরনাথ যাত্রার দুটো রুটেই সেনা মোতায়েন ও তল্লাশি বাড়ানো হয়েছে। আর সেই তল্লাশিতেই উদ্ধার হয়েছে একটি ল্যান্ডমাইন এবং একটি আমেরিকান স্নাইপার রাইফেল।

লেফটেন্যান্ট জেনারেল ধিলোঁ জানিয়েছেন, এখনও জোরকদমে তল্লাশি চলছে উপত্যকায়। সামনেই ১৫ অগস্ট স্বাধীনতা দিবস। সে সময় শান্তিভঙ্গের জন্য মরিয়া হয়ে উঠেছে পাকিস্তান। তবে এ সব বরদাস্ত করা হবে না। উপত্যকায় শান্তি বজায় রাখতে নিরাপত্তা ব্যবস্থা আরও আঁটোসাঁটো করছে ভারতীয় সেনাবাহিনী। বিভিন্ন এলাকায় জারি হয়েছে হাই অ্যালার্টও।

মতিহার বার্তা ডট কম – ০২  আগস্ট ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply