শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
আটক জঙ্গিদের ইউরোপ পাঠাতে চান ট্রাম্প

আটক জঙ্গিদের ইউরোপ পাঠাতে চান ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক : ইউরোপীয় ইউনিয়ন যদি মধ্যপ্রাচ্যে যুদ্ধরত তাদের দেশের জঙ্গিদের নিজস্ব চেষ্টায় প্রতিহত করতে না পারে তাহলে ইরাক এবং সিরিয়ায় যুক্তরাষ্ট্র ও তাদের মিত্রদের হাতে আটক প্রায় ২ হাজার ৫০০ জঙ্গিকে ইউরোপে পাঠানো হবে বলে হুমকি দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

মধ্যপ্রাচ্যে বিভিন্ন জঙ্গি গোষ্ঠীর সঙ্গে যুক্ত হয়ে লড়াই করা ইউরোপীয়ান জঙ্গিদের ছাড় দেয়ার ব্যাপারে ইইউ যে অবস্থান নিয়েছে তা নিয়ে ট্রাম্প অসন্তোষ প্রকাশ কড়ে এর কড়া সমালোচনা করেন। বৃহস্পতিবার ট্রাম্পের এই হুশিয়ারি উচ্চারণের কারণে ওই অঞ্চলে যুদ্ধরত শত শত ইউরোপীয়ানের দেশে ফেরত আসার বিষয়টি অনিশ্চিত হয়ে গেল।

 হোয়াইট হাউসে সাংবাদিকদেরকে ট্রাম্প বলেন, ‘আপনার কাছে সবসময়ই কেউ না কেউ থাকবেন কিন্তু বর্তমানে আমাদের হাতে ১ হাজার আটক রয়েছেন। আমাদের কাছে ২ হাজার ৫০০ ইসলামিক স্টেট (আইএস) যোদ্ধা আছে আমরা চাই ইউরোপ তাদেরকে গ্রহণ করুক কারণ ফ্রান্স, জার্মানি এবং আর বেশ কিছু অঞ্চল দিয়ে অনেক জঙ্গি ইউরোপে ফিরে যাচ্ছে।’

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আরও বলেন, ‘আমাদের কাছে হাজার হাজার আইএস যোদ্ধা আছে। আমরা চাই ইউরোপ তাদেরকে গ্রহণ করুক এবং দেখা যাক তারা নেয় কিনা। যদি তারা তাদেরকে না নেয় তাহলে তাদেরকে (আটক জঙ্গিদের) হয়তো আমাদের ছেড়ে দিতে হবে।’

ইসলামিক স্টেটসহ অন্যান্য সশস্ত্র জঙ্গি সংগঠনগুলোর হয়ে যুদ্ধ করতে ইউরোপীয় দেশগুলোর যেসব নাগরিক সিরিয়া এবং ইরাকে গেছেন তাদেরকে ফিরেয়ে নেয়া নিয়ে এবারই প্রথম নয় এর আগেও ইউরোপীয় ইউনিয়নের সমালোচনা করেন ট্রাম্প।

মতিহার বার্তা ডট কম – ০২  আগস্ট ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply