রাজশাহী হাসপাতালে করোনা উপসর্গে তিনজনের মৃত্যু

রাজশাহী হাসপাতালে করোনা উপসর্গে তিনজনের মৃত্যু

রাজশাহীতে এক সপ্তাহে কোভিড১৯ আক্রান্ত ও উপসর্গে ২৪ জনের মৃত্যু
Rajshai city, Bangladesh

স্টাফ রিপোর্টার: রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে তিনজনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দিবাগত রাতের বিভিন্ন সময় তাদের মৃত্যু হয়। এর মধ্যে আইসিইউতে এবং ২৯ ও ৩০ নং করোনা ওয়ার্ডে মারা যায় উপসর্গে আক্রান্ত রোগীরা বিষয়টি নিশ্চিত করেছে হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস।

তিনি বলেন, যে তিনজন মারা গেছে তাদের শ্বাসকষ্টসহ করোনার সব উপসর্গ ছিল। তাদের নমুনা সংগ্রহ করার পর স্বাস্থ্যবিধি মেনে তাদের দাফন করার নির্দেশ দেয়া হয়েছে। তিনি আরও বলেন, করোনাভাইরাসে আক্রান্ত ৪১ জন রোগি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এদের মধ্যে গুরুতর অবস্থায় আইসিইউতে রাখা হয়েছে আটজনকে। এছাড়াও করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন ৪৫ জন। তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এদিকে গত বুধবার বিভাগের পাবনা ও বগুড়ায় একজন করে এ দুজনের মৃত্যু হয়। বৃহস্পতিবার বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয়ের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, বিভাগের আট জেলায় এ পর্যন্ত ৪২০ জনের মৃত্যু হলো করোনায়। এর মধ্যে সর্বোচ্চ ২৬৬ জনের মৃত্যু হয়েছে বগুড়ায়। দ্বিতীয় সর্বোচ্চ ৫৯ জন মারা গেছেন রাজশাহীতে। এছাড়া চাঁপাইনবাবগঞ্জে ১৪ জন, নওগাঁয় ২৭ জন, নাটোরে ১৪ জন, জয়পুরহাটে ১০ জন, সিরাজগঞ্জে ১৮ জন এবং পাবনায় ১২ জনের মৃত্যু হয়েছে। বুধবার বিভাগে নতুন ২০১ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply