রাজশাহীর বাজারে বিক্রি হচ্ছে টক লিচু

রাজশাহীর বাজারে বিক্রি হচ্ছে টক লিচু

রাজশাহীর বাজারে বিক্রি হচ্ছে টক লিচু
রাজশাহীর বাজারে বিক্রি হচ্ছে টক লিচু

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর বাজারে বিক্রি হচ্ছে দেশি জাতের লিচু। খেতে কিছুটা টক হলেও রঙিন এই লিচু দেখে ভিড় জমাচ্ছেন ক্রেতারা।

গতকাল শনিবার সকাল ১১ টায় নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে এই লিচু এনেছেন ব্যবসায়ী মনির হোসেন (৫২)। লিচু এনে ভ্যানের ওপর থরে থরে সাজিয়ে রেখেছেন তিনি।

মনির হোসেন বলেন, ‘বাজারে ওঠা প্রথম লিচু হওয়ায় এখন প্রতি ১০০ লিচুর দাম ৪০০ টাকা পর্যন্ত বিক্রি করছি। দেশি জাতের লিচুগুলো একটু টক ও হালকা মিষ্টি। টসটসে মিষ্টি লিচু আসবে কিছু দিন পর। আর কয়েকদিন পর বিভিন্ন উন্নত জাতের লিচু বাজারে পাওয়া যাবে। তখন বিভিন্ন জাতের লিচু উঠলে দামও কিছুটা কমবে।

তিনি আরও বলেন, ‘মাদ্রাজি, বোম্বাই, বেদানা, চায়না, কাঁঠালি বোম্বাই কোনটাই এখনো আসেনি। এসব লিচু বেশ সাইজের হয়ে থাকে, প্রচুর রসালো ও খেতে মিষ্টি। তবে করোনার কারণে চাষিরা লিচুতে তেমন লাভ করতে পারবে না। লকডাউনে লিচু বিক্রি না হলে ক্ষতির মুখে পড়বেন ব্যবসায়ীরা।

মৌসুমের প্রথম লিচু দেখে ভিড় করা কয়েকজন ক্রেতার মধ্য থেকে আবু হেনা বলেন ‘প্রতি ১০০ লিচু দাম নিচ্ছে ৪০০ টাকা করে। রাজশাহীর বাজারে আজই প্রথম বিক্রি করতে দেখছি। মৌসুমের প্রথম ফল বাজারে আসায় দামটা একটু বেশি। তবে অন্যান্য জাতের লিচু বাজারে উঠলে দাম কমে যাবে।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply