বাঘায় ৩৫জন ভুমিহীন ও গৃহহীন পেলেন স্বপ্নের বাড়ী

বাঘায় ৩৫জন ভুমিহীন ও গৃহহীন পেলেন স্বপ্নের বাড়ী

বাঘায় ৩৫জন ভুমিহীন ও গৃহহীন পেলেন স্বপ্নের বাড়ী
বাঘায় ৩৫জন ভুমিহীন ও গৃহহীন পেলেন স্বপ্নের বাড়ী

ইলিয়াস আহম্মেদ (বাঘা প্রতিনিধি): বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না” মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ২য় পর্যায়ে রাজশাহীর বাঘায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন।

২০ জুন বেলা ১০ টায়, উপজেলা প্রশাসনের সভাকক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা পাপিয়া সুলতানার সভাপতিত্বে সম্মেলনটি অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বক্তব্য রাখেন, এ্যাড, লায়েব উদ্দিন লাভলু, চেয়ারম্যান উপজেলা পরিষদ ও যুগ্ম সাধারণ সম্পাদক জেলা আ’লীগ, বাবুল ইসলাম,সাধারণ সম্পাদক উপজেলা আ’লীগ, অধ্যাক্ষ নাসিম উদ্দিন যুগ্ম সাধারণ সম্পাদক উপজেলা আ’লীগ, ররিউর ইসলাম চেয়ারম্যান গড়গড়ী ইউ’পি, সাইফুল ইসলাম মনিগ্রাম ইউ’পি,শফিকুর রহমান শফিক বাউসা ইউ’পি, নজরুল ইসলাম অফিসার ইনচার্জ বাঘা থানা, নুরুজ্জামান সাধারণ সম্পাদক বাঘা প্রেস ক্লাব। এ সময় উপজেলা আ’লীগের নেতৃবৃন্দ, গণমাধ্যম কর্মী, উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধিগণ উপস্থিত ছিলেন,

উল্লেখ্য, মুজিববর্ষে “বাংলাদেশের একজন মানুষও গহহীন থাকবে না, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ ঘষোণা বাস্তবায়নের লক্ষ্যে ২ শতাংশ খাস জমি বন্দোবস্ত প্রদানপূর্বক ভূমিহীন ও গৃহহীন পরিবার পুনর্বাসনের কার্যক্রমের অংশ হিসেবে ২০ জুন ২০২১ তারিখ সকাল সাড়ে ১০ টায় মাননীয় প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে ২য় পর্যায়ের ৫৩ হাজার ৩৪০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করবেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা পাপিয়া সুলতানা জানান ,বাঘায় ২য় পর্যায়ে ৩৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবার পুনর্বাসনের জন্য বরাদ্দ পাওয়া গিয়েছে। সে লক্ষে ৩৫ জন ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ গৃহ হস্তান্তর করা হয়। এসব ঘরে রয়েছে দুইটি শয়নকক্ষ, বারান্দা, রান্নাঘর ও শৌচাগার। এছাড়া এ সকল পরিবারের জন্য নিশ্চিত করা হয়েছে বিদ্যুৎ ও সুপেয় পানির ব্যবস্থা। প্রত্যেককে তার জমির দলিল,নিবন্ধন ও নামজারি করে দেওয়া হয়েছে। উদ্বোধনের দিন উপকার ভোগীদের মাঝে গৃহ প্রদানের সনদ,কবুলিয়াত দলিল ও নামজারি খতিয়ানও হস্তানÍর করা হবে। প্রসঙ্গত, গত ২৩ জানুারি ২০২১ তারিখে মাননীয় ধানমন্ত্রীয় ১ম পর্যায়ে ৬৯ হাজার ৯০৪ টি ভূমিহীন ও গহহীন পরিবারের মাঝে ২ শতাংশ জমিসহ গৃহ হস্তান্তর করেন। বাঘা উপজেলায় ১ম পর্যায়ে ১৬টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমিসহ গৃহ হস্তান্তর করা হয়।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply