স্কটল্যান্ড-ইউক্রেন ম্যাচের দিনক্ষণ চূড়ান্ত

স্কটল্যান্ড-ইউক্রেন ম্যাচের দিনক্ষণ চূড়ান্ত

স্কটল্যান্ড-ইউক্রেন ম্যাচের দিনক্ষণ চূড়ান্ত
স্কটল্যান্ড-ইউক্রেন ম্যাচের দিনক্ষণ চূড়ান্ত

ক্রীড়া ডেস্ক: গত মার্চে ফিফা বিশ্বকাপের কোয়ালিফায়িং প্লে-অফে স্কটল্যান্ডের বিপক্ষে খেলার কথা ছিল ইউক্রেনের। কিন্তু রাশিয়ার অভিযানের কারণে ইউক্রেন নির্ধারিত সময়ে ম্যাচটি খেলতে পারেনি। এ ম্যাচের জন্য নতুন দিনক্ষণ চূড়ান্ত করেছে ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। স্কটল্যান্ডের হ্যাম্পডেন পার্কে যা অনুষ্ঠিত হবে এ বছরের ১ জুন।

বৃহস্পতিবার (১৪ এপ্রিল) এক বিবৃতিতে এই তথ্য জানায় ফিফা। পাশাপাশি আরও জানানো হয়, এ ম্যাচে জয়ী দল ওয়েলসের বিপক্ষে প্লে-অফে খেলবে। ইংল্যান্ডের কার্ডিফে এ ম্যাচটি অনুষ্ঠিত হবে ৫ জুন।

এ বছরের ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে অভিযান শুরু করে রাশিয়া। যা নিয়ে উত্তেজনা এখনো তুঙ্গে। বিভিন্ন মহল থেকে ভেসে আসছে বিভিন্ন ধরনের মন্তব্য। ফুটবলাঙ্গনও বাদ থাকছে না এই তালিকা থেকে। এই ঘটনার ধারাবাহিকতায় রাশিয়ার বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছেন ইউক্রেনের বহু ক্রীড়া ব্যক্তিত্ব। প্রতিবাদ জানান অলেকজান্দার জিনচেঙ্কো থেকে শুরু করে, আন্দ্রেই শেভচেঙ্কো ও ভাসিল ক্রাভেতসরাও।

ম্যানচেস্টার সিটির জিনচেঙ্কো রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের মৃত্যু কামনা করে ইনস্টাগ্রামে একটি পোস্ট দিয়েছিলেন। ব্যক্তিগত ইনস্টাগ্রাম স্টোরিতে তিনি লিখেছিলেন, ‘আশা করছি, সবচেয়ে যন্ত্রণাদায়ক মৃত্যুটা তোমার (পুতিন) হবে।’

আন্দ্রেই শেভচেঙ্কো বলেন, ‘ইউক্রেন আমার মাতৃভূমি। আমি সবসময়ই আমার মানুষদের নিয়ে ও আমার দেশ নিয়ে গর্ববোধ করি। আমরা অনেক কঠিন সময় পার করেছি। শেষ ৩০ বছরে আমরা একটা জাতি হিসেবে সুগঠিত হয়েছি। এমন একটা জাতি, যারা কঠোর পরিশ্রমী, দায়িত্ববান ও স্বাধীনতাকামী। এটা আমাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ সম্পদ।’

মতিহার বার্তা / এম আর টি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply