দিনাজপুর শহরে ১৩ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে জরিমানা

দিনাজপুর শহরে ১৩ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে জরিমানা

দিনাজপুর শহরে ১৩ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে জরিমানা
দিনাজপুর শহরে ১৩ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে জরিমানা

অনলাইন ডেস্ক: দিনাজপুর শহরের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান থেকে ১ লাখ ৫ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

দিনাজপুর ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক মমতাজ বেগমের নেতৃত্বে এ অভিযান বুধবার (২০ এপ্রিল) সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত পরিচালনা করা হয়। এ সময় শহরের জীবন হোটেল ও তারেক রেস্টুরেন্টে অভিযান পরিচালনা করা হয়। ওই ২টি হোটেলে অস্বাস্থ্যকর পরিবেশে রমজানের ইফতার সামগ্রী তৈরি ও বিক্রি করার অভিযোগে উভয় হোটেল মালিককে ২৫ হাজার টাকা করে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

সূত্র জানায়, একই সময় দিনাজপুর বাহাদুর বাজারে ১১টি মাংসের দোকানে অস্বাস্থ্যকর পরিবেশে জবাই করে গরু ও খাসির মাংস বিক্রি, বাজারজাত ও সংরক্ষণ করার অভিযোগে প্রত্যেক কসাই দোকানদারকে ৫ হাজার টাকা করে ৫৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এছাড়া অপর ১৩টি মাংস বিক্রেতাকে তাদের পরিবেশ ও বিক্রি কার্যক্রম স্বাস্থ্যবিধি মেনে বাজারের অতিরিক্ত মূল্যে মাংস বিক্রি না করতে সতর্ক করে দেওয়া হয়েছে।

এদিকে শহরের বাহাদুর বাজার এলাকায় কাঁচা বাজারে অস্বাস্থ্যকর তরকারি বিক্রি এবং পচে যাওয়া দ্রব্য নিবিষ্ট করা হয়েছে। একইভাবে শহরের আব্দুর রহিম সুপার মার্কেট, উত্তরা সুপার মার্কেট, লিলি হল মার্কেট সহ একাধিক স্থানে শপিংমলে পবিত্র ঈদুল ফিতরের বিক্রয়যোগ্য কাপড় বাজারের ন্যায্য মূল্যে বিক্রি করার জন্য দোকানদারদের পরামর্শ ও সতর্ক করে দেওয়া হয়েছে।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক মমতাজ বেগম জানান, রোজা চলাকালীন এ অভিযান চলমান থাকবে। যারা সরকারি বিধি নিষেধ লঙ্ঘন করে পণ্য বিক্রি সংরক্ষণ ও অতিরিক্ত দামে বিক্রি করবে, তাদের বিরুদ্ধে ভোক্তা অধিকার আইনে ব্যবস্থা চলমান থাকবে।

মতিহার বার্তা / এম আর টি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply