শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
বিশ্বকাপে যেখানে থাকবেন-অনুশীলন করবেন নেইমাররা

বিশ্বকাপে যেখানে থাকবেন-অনুশীলন করবেন নেইমাররা

বিশ্বকাপে যেখানে থাকবেন-অনুশীলন করবেন নেইমাররা
বিশ্বকাপে যেখানে থাকবেন-অনুশীলন করবেন নেইমাররা

মিজানুর রহমান টনি: কাতার বিশ্বকাপের কাউন্টদাউন শুরু হবে আর কয়েকদিন পরই। নভেম্বরে শুরু হতে যাওয়া আরব বিশ্বের প্রথম বিশ্বকাপকে সফল করতে দেশটি চেষ্টার কোন কমতি রাখছে না। আর মাত্র কয়েকমাস পর দেশটির মাঠ মাতাবে মেসি-রোনালদো-নেইমার-এমবাপ্পেরা। বিশ্বকাপ উপলক্ষ্যে দলগুলোকে প্রায় মাসাধিক কাল অবস্থান করতে হবে দেশটিতে। সে জন্য দলগুলো এরই মধ্যে ঠিক করে ফেলেছে তাদের ট্যুর বেজ ও ট্রেইনিং গ্রাউন্ড।

বিশ্বকাপের প্রতি আসরে হট ফেবারিটদের তালিকায় থাকে ব্রাজিলের নাম। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা কাতারেও যাচ্ছে বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্য নিয়ে। দেশটি এরই মধ্যে শুরু করে দিয়েছে বিশ্বকাপের প্রস্তুতি। বিশ্বকাপের সময় নিজেদের আবাস হিসেবে দেশটি ঠিক করে ফেলেছে তাদের আবাসও। কাতার বিশ্বকাপের সময় নেইমার-ভিনিসিয়াসরা থাকবেন দেশটির প্রাণকেন্দ্রেই। রাজধানী দোহার বিখ্যাত ওয়েস্টিন হোটেলকে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা নিজেদের বেইজক্যাম্প হিসেবে পছন্দ করেছে।

৩৬৪ কামরা বিশিষ্ট হোটেলটি থেকে বিশ্বকাপে ব্রাজিলের নিকটতম স্টেডিয়াম মাত্র ১৭ মিনিটের দূরত্বে অবস্থিত। বিশ্বকাপে বাকি দলগুলোর বেইজক্যাম্পের চেয়ে ব্রাজিলের বেইজক্যাম্প এই হোটেল তুলনামূলক সস্তা। এই হোটেলে এক রাত্রিযাপনের খরচ ১ হাজার পাউন্ডেরও কম। অবশ্য খরচ কম হলেও এই হোটেলে পাওয়া যাবে সব ধরনের আধুনিক সুযোগ-সুবিধাই। এই হোটেলে রয়েছে চারটি রেস্তোরাঁ, তিনটি সুইমিংপুল, একটি ফিটনেস সেন্টার ও স্পা।

নিজেদের ট্রেইনিং গ্রাউন্ড হিসেবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা বেছে নিয়েছে আট মিনিট দূরত্বের গ্র্যান্ড হামাদ স্টেডিয়ামকে। ১৩ হাজার ধারণ ক্ষমতাসম্পন্ন এই স্টেডিয়ামেই বিশ্বকাপের দিনগুলোতে প্রস্তুতি নেবেন নেইমাররা। স্টেট অব দ্য আর্ট জিম, মিডিয়া সেন্টার ছাড়াও এই স্টেডিয়ামে খেলোয়াড়দের জন্য রয়েছে পরিবার নিয়ে থাকার ব্যবস্থা।

উল্লেখ্য, বিশ্বকাপে জি গ্রুপে রয়েছে ব্রাজিল। এই গ্রুপে ব্রাজিলকে চ্যালেঞ্জ জানানোর জন্য রয়েছে সার্বিয়া, সুইজারল্যান্ড ও ক্যামেরুন। ২৫ নভেম্বর রাত একটায় সার্বিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে ব্রাজিলের বিশ্বকাপ মিশন।

মতিহার বার্তা/এমআরটি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply