শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
হঠাৎ করেই উধাও পুকুরের পানি! নেই কোনো মাছও

হঠাৎ করেই উধাও পুকুরের পানি! নেই কোনো মাছও

হঠাৎ করেই উধাও পুকুরের পানি! নেই কোনো মাছও
হঠাৎ করেই উধাও পুকুরের পানি! নেই কোনো মাছও

অনলাইন ডেস্ক: হঠাৎ করেই উধাও পুকুরের পানি! নেই কোনো মাছও! অথচ আগের রাতেও গলা সমান পানি ছিল বগুড়ার কাহালু উপজেলার পাইকড় ইউনিয়নের অন্তর্ভুক্ত বাগইল পশ্চিমপাড়া গ্রামের নুরুল ইসলামের পুকুরে।

মঙ্গলবার (১৯ জুলাই) বিকেলে কাহালু উপজেলার পাইকড় ইউনিয়নের বাগইল পশ্চিমপাড়া গ্রামে এমন ঘটনা ঘটে।

দীর্ঘ ২৫ বছর ধরে বাগইলের এই পুকুরে মাছ চাষ করে আসছেন ওই গ্রামের বাসিন্দা নুরুল ইসলাম। ১৭ শতক আয়তনের ওই পুকুরে এবারও প্রায় ৪ মণ মাছ ছাড়া হয়েছে। পানির সাথে নিমিষেই উধাও হয়ে গেছে সব মাছও। পানি শুকিয়ে যাওয়ার পর পুকুরের মাঝ বরাবর দেখা মিলেছে একটি সুড়ঙ্গের। এ নিয়ে এলাকায় হইচই পড়ে গেছে। দলে দলে লোকজন ছুটছেন পুকুরটি দেখতে।

এ বিষয়ে পুকুরের মালিক নুরুল ইসলাম জানান, বৃহস্পতিবার (১৪ জুলাই) বিকেলে হঠাৎ করেই পুকুরের ঠিক মাঝখানে বুদবুদ উঠতে থাকে। তিনি ভেবেছিলেন তীব্র দাবদাহের ফলে এমনটা ঘটছে। ক্রমাগত বাড়তে বাড়তে সোমবার বিকেলে হঠাৎ করেই পানি ১০ থেকে ১৫ ফুট উঁচু হয়ে লাফিয়ে উঠতে শুরু করে। এতে আতঙ্কিত হয়ে পড়ে আশপাশের লোকজন।

সন্ধ্যার পর সেই অবস্থা কিছুটা কমে যায়। এরপর পুকুরের পানি পরের দিন বিকেলে হঠাৎ করেই কমতে শুরু করে। পুকুরের মাঝখানে পাক খেতে খেতে পানি নামতে শুরু করে। নিমিষেই গলা সমান পানি নেই হয়ে যায়।

প্রায় ২০ বছর আগে ওই পুকুর থেকে বালু তুলে বাড়ি করেছিলেন নুরুল ইসলাম। তার ধারণা, এ কারণে সেখানে ধস দেখা দিয়ে এমনটি হয়েছে।

কাহালু উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পাপিয়া সুলতানা বলেন, ফেসবুক পোস্টের মাধ্যমে বিষয়টি জানতে পেরেছি। ঘটনার কারণ অনুসন্ধানের চেষ্টা চালানো হচ্ছে।

মতিহার বার্তা/এমআরটি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply