শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
আইপিএল উদ্বোধন মাতাচ্ছেন শুধুই দক্ষিণী তারকারা

আইপিএল উদ্বোধন মাতাচ্ছেন শুধুই দক্ষিণী তারকারা

আইপিএল উদ্বোধন মাতাচ্ছেন শুধুই দক্ষিণী তারকারা
আইপিএল উদ্বোধন মাতাচ্ছেন শুধুই দক্ষিণী তারকারা

মিজানুর রহমান টনি: আইপিএল ২০২৩-র উদ্বোধনী অনুষ্ঠানে জ্বলজ্বল করছে শুধুই দক্ষিণী তারকারা। বক্স অফিসের মতোই বলিউড এ বার ক্রিকেটের সবচেয়ে গ্ল্যামারাস টুর্নামেন্ট থেকেও ব্রাত্য।

গত বছরটা বলিউডের জন্য ভাল কাটেনি। একমাত্র রণবীর কপূরের ‘ব্রহ্মাস্ত্র’ ছাড়া আর কোনও বিগ বাজেট ছবিই বক্স অফিসে কামাল দেখাতে পারেনি। অন্য দিকে, দক্ষিণী ছবিগুলি রমরমিয়ে চলেছে। এমনকি, তেলুগু ছবি ‘আরআরআর’ এ বছর ঘরে অস্কার পর্যন্ত নিয়ে এসেছে। তাই স্বাভাবিক ভাবেই দক্ষিণী সিনেমার জয়জয়কার সর্বত্র। তার ছাপ পড়েছে এ বছরের আইপিএলেও। ঝলমলে উদ্বোধনী অনুষ্ঠানে বলিউডের উপস্থিতি শুধুই অরিজিৎ সিংহের গানে।

আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে শুরু হল এই সিজনের আইপিএলের প্রথম খেলা। উদ্বোধনী অনুষ্ঠানে অরিজিৎ সিংহ সুর ধরেছিলেন গুজরাতি গান দিয়ে। তার পর অবশ্য একের পর এক বলিউডের হিট গান গেয়ে মাতিয়ে দিলেন গোটা স্টেডিয়াম। কিন্তু এ দিনে উদ্বোধনী অনুষ্ঠানে বলিউডের অস্তিত্ব ওইটুকুই। তার পর মঞ্চে এলেন তমন্না ভাটিয়া এবং রশ্মিকা মন্দানা। তাঁর দু’জনেই পারফর্ম করলেন একের পর এক হিট দক্ষিণী গানের সঙ্গে। কিন্তু সে গানগুলিও যে এত দিনে সর্বভারতীয় স্তরে বিপুল জনপ্রিয়। তাই অনুষ্ঠানে একটুও ছন্দপতন ঘটেনি। উল্টে মাঠের এনার্জি বেড়েছে। ‘পুষ্পা: দ্য রাইজ’-এর দৌলতে ‘সামি সামি’ এবং ‘ও অন্তভা’র মতো গান এখন গোটা দেশ মাতিয়ে রেখেছে। শেষে রশ্মিকা নাচলেন অস্কারজয়ী ‘নাটু নাটু’-তেও। সঙ্গে নাচলেন গ্যালারির দর্শক!

এক সময় বলিউড আর আইপিএল একে অপরের পরিপূরক ছিল। বিনোদন ও ক্রীড়ার জমজমাট প্যাকেজ তৈরি করে দর্শকের সামনে একটি চকমকি মোড়কে তুলে ধরা হয়েছিল আইপিএলকে। সে সময় বিনোদন বলতে সকলে বলিউডই বুঝতেন। বহু বলি-তারকাদের নিজস্ব দল থাকায় মাঠে তাঁদের সপরিবারে দেখাও যেত। এবং চিয়ারলিডাররাও কোমর দোলাতেন বলিউড গানের সুরেই। কিন্তু এখন সময় বদলেছে। অতিমারির পর বলিউডের বক্স অফিসে যে খরা দেখা গিয়েছিল, তা সবে কোনও রকমে টেনেটুনে বার করার চেষ্টা করেছে ‘পাঠান’।

তবে গত কয়েক বছরে দক্ষিণী সিনেমার সর্বভারতীয় স্তরে জনপ্রিয়তা বেড়েছে। তাই এ বছর উদ্বোধনে শুধুই দক্ষিণী তারকা। বোঝাই যাচ্ছে, সারা দেশেই দক্ষিণী তারকাদের কদর বাড়ছে। যেখানে সাম্প্রতিক কালে বলিউডের অনেক ছবিতেই কাস্টিংয়ের সময় তাঁরা গুরুত্ব পাচ্ছেন, সেখানে আইপিএলের মঞ্চও যে তাঁরাই আলো করছেন, তাতে কারও অবাক হওয়ার কথা নয়। তবে বলিউডের ধ্বজা উঁচু করে রেখেছেন অরিজিৎ সিংহ। তিনি তাঁর বেশ কয়েকটি হিট গান গাইলেন এ দিনের অনুষ্ঠানে। শেষে রশ্মিকা ও তমন্নাও দৌড়ে এসে তাঁকেই জড়িয়ে ধরলেন। তবে মাঠে এ দিন অন্য কোনও বলিউডের তারকাকে দেখা গেল না। উদ্বোধনী অনুষ্ঠানের গ্ল্যামার বাড়ানোর জন্য এখন ভরসা দক্ষিণই।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply