রাজশাহীতে অবৈধ বালু ঘাট বন্ধের নির্দেশ,অমান্য করলে আইনি ব্যবস্থা, জেলা প্রশাসক

রাজশাহীতে অবৈধ বালু ঘাট বন্ধের নির্দেশ,অমান্য করলে আইনি ব্যবস্থা, জেলা প্রশাসক

স্টাফ রিপোর্টার : হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী ইজারা বহির্ভূত জায়গা হতে বালু উত্তোলন বন্ধের জন্য মেসার্স আমিন টেডার্সের সত্বাধিকারী আজিজুল আলম বেণ্টুকে নির্দেশ দিয়েছে রাজশাহী জেলা প্রশাসন। অন্যথায় ইজারা বাতিলসহ তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থাগ্রহণ করার হুশিয়ারি দেয়া হয়েছে।

গতকাল সোমবার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আবু আসলাম স্বাক্ষরিত এক নোটিশে এ তথ্য জানা হয়েছে।

মেসার্স আমিন টেডার্সের সত্বাধিকারী আজিজুল আলম বেণ্টুকে উদ্দেশ্য করে ওই নোটিশে আরো উল্লেখ করা হয়, চরখিদিরপুর ও চরশ্যামপুর মৌজার ১২০ একর বালু মহাল আপনাকে ইজারা প্রদান করা হয়েছে। যা আপনাকে ১৪-০৪-২০১৯ তারিখে লাল পতাকা চিহিৃত করে সরেজমিনে দখল বুঝিয়ে দেয়া হয়েছে।

কিন্তু আপনি ইজারা বহির্ভূত জায়গা হতে অবৈধভাবে বালু উত্তোলন করছেন মর্মে অভিযোগ পাওয়া গেছে। এরই প্রেক্ষিতে হাইকোর্টে দায়েরকৃত রীট পিটিশন নং ৫১০৭/২০১৯ এর ১৩-০৫-২০১৯ তারিখের আদেশের প্রেক্ষিতে ইজারা বহির্ভূত জায়গা হতে বালু উত্তোলন বন্ধ করার জন্য অনুরোধ করা হলো। অন্যথায় ইজারা বাতিলসহ আপনার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থাগ্রহণ করা হবে।

উল্লেখ্য, বৈধভাবে যেসব বালু ঘাট ইজারা দেয়া হয়েছে তার মধ্যে তালাইমারী বালু ঘাট উল্লেখ নেই। কিন্তু মেসার্স আমিন টেডার্সের সত্বাধিকারী আজিজুল আলম (বেণ্টু) বাংলা ১লা বৈশাখ ২০২৬ তারিখ হতে অবৈধভাবে তালাইমারী বালু ঘাটটি দিয়ে বালু উত্তলন শুরু করেন ।

যেখানে পরিবেশ দুষণসহ একাধিক যৌক্তিক কারণ দেখিয়ে তালাইমারী বালু ঘাটটি গত অনুমানিক ১০ বছর ধরে বন্ধ রয়েছে। ঘাটটি চালু করায় শহর রক্ষা বাঁধের একাংশ ও বিজিবি ক্যাম্প হুমকির মুখে পড়ার আশংকা করছেন সংশ্লিষ্টরা।

মতিহার বার্তা ডট কম – ০৩ জুন- ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply