শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
জুলাই থেকেই যাত্রা শুরু ই-পাসপোর্টের

জুলাই থেকেই যাত্রা শুরু ই-পাসপোর্টের

মতিহার বার্তা ডেস্ক : চলতি মাস শেষের আগেই সকল প্রস্তুতি সেরে ১ জুলাই থেকে ই-পাসপোর্টের কার্যক্রম শুরু হবে। এর মাধ্যমে ইমিগ্রেশনে সময় ও ভোগান্তি কমে আসবে জনসাধারণের। আধুনিক বিশ্বে আন্তর্জাতিক যোগাযোগের ক্ষেত্রে বর্তমানে ১১৯টি দেশের নাগরিকরা ই-পাসপোর্ট ব্যবহার করে। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানান , আগামী জুলাই মাসের শেষ নাগাদ ই-পাসপোর্ট, ই-গেইট দৃশ্যমান হবে। ই-পাসপোর্ট, ই-গেইট চালু হলে অবৈধ কাগজপত্র তৈরি করে একজনের জায়গায় আরেকজন যাওয়ার পথ বন্ধ হবে। গত শনিবার (২২জুন) সংসদে ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি একথা বলেন।

তিনি আরো বলেন, আমরা ২ কোটি ৫০ লাখ লোককে এমআরপি পাসপোর্ট দিয়েছিলাম। এখন বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে ই-পাসপোর্টে যাচ্ছি, ই-গেইটে যাচ্ছি। এটা হলে ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠা পাবে। এসময় জঙ্গি দমনের সফলতা তুলে ধরে তিনি বলেন, সারাবিশ্বে যখন জঙ্গি মাথাচাড়া দিয়ে উঠছিল, তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনপ্রতিনিধি থেকে শুরু করে সর্বস্তরের মানুষকে রুখে দাঁড়াবার ডাক দিয়েছিলেন। সেই ডাকে সাড়া দিয়ে জঙ্গি দমনে সফল হয়েছে আমাদের আইন-শৃঙ্খলাবাহিনী। স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, আমরা পুলিশ বাহিনীকে ঢেলে সাজিয়েছি। কোস্টগার্ডকে ঢেলে সাজানো হয়েছে। কোস্ট গার্ডের জন্য অত্যাধুনিক জাহাজ এনেছি। এখন আর কেউ নৌপথে চোরাইভাবে বিদেশ যেতে পারে না। এখন আর কেউ নৌকা ডুবে মারা যায় না।

মতিহার বার্তা ডট কম – ৫ জুন, ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply