শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
বগুড়ায় শিক্ষা বৃত্তি দিয়েছে গ্রাম উন্নয়ন কর্ম (গাক)

বগুড়ায় শিক্ষা বৃত্তি দিয়েছে গ্রাম উন্নয়ন কর্ম (গাক)

বগুড়া প্রতিনিধি: বগুড়ায় হত দরিদ্র পরিবারের একাদশ ও দ্বাদশ শ্রেণির ১০১ জন শিক্ষার্থীকে শিক্ষা বৃত্তি দিয়েছে বেসরকারি সংস্থা গ্রাম উন্নয়ন কর্ম (গাক)।

শনিবার দুপুরে শহরের বনানী এলাকায় নিজ কার্যালয়ে বৃত্তিপ্রাপ্ত প্রত্যেক শিক্ষার্থীর হাতে ১২ হাজার টাকার একটি করে চেক তুলে দেন বগুড়ার জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ।

এর সভাপতিত্ব করেন গাক’র নির্বাহী পরিচালক ড. খন্দকার আলমগীর হোসেন। পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) সহায়তায় ঋণ কর্মসূচীর আওতায় উপকারভোগী সদস্যদের ছেলে-মেয়েদের মধ্যে যারা চলতি বছর এসএসসি ও সমমান পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফল করেছে তাদেরকেই শিক্ষা বৃত্তির জন্য নির্বাচন করা হয়।

গাকের পক্ষ থেকে জানানো হয়, সামাজিক দায়বদ্ধতা থেকেই ২০১২ সাল থেকে তারা এই কার্যক্রম পরিচালনা করে আসছেন এবং ভবিষ্যতেও তা অব্যাহত থাকবে। বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে যারা সর্বোচ্চ ডিগ্রী অর্জনে সক্ষম হবে তাদেরকে অগ্রাধিকার ভিত্তিতে গাকে চাকরির সুযোগ দেওয়া হবে।

 মতিহার বার্তা ডট কম-২৯ জুন ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply